আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই সুস্থ আছেন। আজ আমি একটা সংবাদ নিয়ে এসেছি। আমি এটা নিয়ে নেটে ঘাটাঘাটি করে তেমন তথ্য পেলাম না। তো যাই হোক, আসল কথা হচ্ছে YouTube এই মাস তথা এপ্রিলের শেষের দিকে Classic Studio চিরতরে উঠিয়ে দিচ্ছে। এ ব্যাপারে হয়তো আপনারা আগেই জেনেছেন। যারা জানেন না তারা নিচের Screenshotটা দেখুন-

ছবিটা দেখে নিশ্চয়ই বুঝে গেছেন যে Classic Studio-র বদলে এখন আমাদেরকে এই নতুন ধীরগতির, জটিল আর খারাপ Studio দিয়ে কাজ করতে হবে। আপনি যদি নতুন YouTube Studio দিয়ে কখনো কাজ করে থাকেন, তাহলে আপনি অবশ্যই বুঝে গেছেন যে সমৃদ্ধ হলেও এই Studio দিয়ে কাজ করা অনেক বেশি জটিল। আর সবথেকে বড় কথা হচ্ছে এটা Mobile-Friendly না। আপনি যদি Phone দিয়ে কাজ করতে যান তাহলে অনেক বেশি সমস্যায় পড়বেন। আর আমাদের দেশের বেশিরভাগ মানুষ Phone দিয়েই কাজ করে। যাই হোক, আমি যা বললাম সে বিষয়ে সবাই আমার সাথে একমত নাও হতে পারেন। কিন্তু এখন তো আর কিছু করার নাই, কারণ Google যা ইচ্ছা করবে তা-ই হবে। আপনি-আমি সাধারণ YouTuberরা বড়োজোর Googleকে Request করতে পারি Classic Studio না উঠাতে। নিচের লিঙ্কে গিয়ে নিজের মতো করে কিছু লিখে Googleকে Request করুন।

Request

দেখুন, আমি একটি লিখেছি-

যারা লিখতে চান না, তারা অন্তত আমার এই Suggestion-এ গিয়ে Upvote মেরে আসুন। এখানে ক্লিক করুন। আর যারা লিখতে চাচ্ছেন, তারা ছবিটা থেকে কিছুটা Idea নিয়ে নিজের মতো করে লিখুন, কিন্তু হুবহু লিখবেন না।

দেখুন, হাতে কিন্তু সময় আর একদম বেশি নেই, তাই অনুগ্রহ করে YouTubeকে এমনটা করতে মানা করুন। আর এই Post যত পারেন ছড়িয়ে দিন, মানুষকে এগুলোর পক্ষে Vote দিতে বলুন।

 

সবাই সুস্থ থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। আসসালামু আলাইকুম।

4 thoughts on "YouTuber-দের জন্য একটা অনেক বড় দুঃসংবাদ!!!!!"

  1. MD Zakaria Sanvi+Rahman Contributor says:
    Haha, Creator studio beta is best and fast than classic and Mobile friendly also!!
  2. Astonnoor Astonnoor Subscriber says:
    Aro Valo Hoiche.
  3. Rakumia Raku Contributor says:
    Good post

Leave a Reply