আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন…..? আশা করি সবাই ভালো আছেন । আমি আল্লাহর রহমতে ভালোই আছি ।আসলে কেউ ভালো না থাকলে TrickBD তে ভিজিট করেনা ।তাই আপনাকে TrickBD তে আসার জন্য ধন্যবাদ ।ভালো কিছু জানতে সবাই TrickBD এর সাথেই থাকুন ।

বাংলাদেশে ফাইভজির পরিবেশ নিশ্চিত করা হয়েছে – মোস্তফা জব্বার


বাংলাদেশে ফাইভজি নেটওয়ার্ক সুবিধা দেওয়া কাজ শুরু হয়েছে। ফাইভজিট পরিবেশ নিশ্চিত করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন→ পঞ্চম শিল্প বিপ্লবের মহাসড়কের নাম ফাইভজি। এ সেবা চালু করার জন্য দেশে যে পরিবেশ থাকা দরকার সেটি ইতোমধ্যেই নিশ্চিত করা হয়েছে।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পথ বেয়ে ফাইভজির যুগে প্রবেশ করে ডিজিটাল সংযুক্তির মহাসড়ক গড়ে তুলছি। এই মহাসড়ক দিয়েই আমরা পঞ্চম শিল্প বিপ্লব করব।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর কথা অনুযায়ী বাংলাদেশে ফাইভজি ইন্টারনেট সার্ভিস দেওয়া জন্য পরিবেশ তৈরি করে ফেলেছে। ফাইভজি সেবার মাধ্যমে আমরা পঞ্চম শিল্প বিপ্লব করব।

মোস্তাফা জব্বার এই কথা গুলো টেলিকম অ্যান্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্ক, বাংলাদেশ (টিআরএনবি) ও মোবাইল অপারেটর রবির যৌথ উদ্যোগে ৮ নভেম্বর, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ‘ফাইভজি প্রযুক্তি’ সম্ভাবনা ও করণীয়’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় প্রধান অথিতির বক্তব্যে এসব কথা বলেন।

গ্রাহক সেবার মান উন্নত করতে মোবাইল অপারেটরদের প্রতি আহ্বান জানিয়ে মোস্তাফা জব্বার বলেন→গ্রাহক গুণগত সেবার মান পাওয়ার অধিকার রাখে। সেবার মান যদি উন্নত করতে না পারেন তাহলে গ্রাহক ধরে রাখা কঠিন হবে।ফোরজি নেটওয়ার্ক কত শতাংশ ব্যবহার হচ্ছে তা দেখতে হবে। সাধারণ মানুষের জন্য ফোরজি প্রকৃত সেবা। আগামী বছরের জানুয়ারি থেকে ৩জি মোবাইল আমদানি ও দেশে তৈরি করা যাবে না।


বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন→ সবাই ফাইভজির জন্য প্রস্তুতি নিয়েছে এখন সার্ভে করা দরকার। কোথায় কবে ফাইভজি শুরু করা যায় তার প্ল্যান ঠিক করতে হবে।

এ সময় অর্থনৈতিক অঞ্চলে ফাইভজি কানেক্ট করা হচ্ছে বলে উল্লেখ করেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

পঞ্চম শিল্প বিপ্লবের জন্য ফাইভজি ইন্টারনেট অনেক প্রয়োজন। ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে আমাদের ইন্টারনেটের দিকে নজর দেওয়া অতি জরুরি।

বর্তমানে দেশের সকল অপারেটরের নেটওয়ার্ক সমস্যার রয়েছে। কোন অপারেটর সারা দেশে সঠিক ইন্টারনেট সেবা দিতে পারে না। ইন্টারনেট সেবা সঠিকভাবে না দেওয়া জন্য গ্রামীনফোনের সিম বিক্রি বন্ধ করা হয়েছে। আজকে এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

আপনার ওয়েবসাইটের জন্য আর্টিকেল প্রয়োজন হলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ফেসবুকে আমি

9 thoughts on "বাংলাদেশে ফাইভজির পরিবেশ নিশ্চিত করা হয়েছে – মোস্তফা জব্বার"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    নেটওয়ার্ক এর যে বাজে অবস্থা মনে হয় না ৫জি বেশি সুবিধা করতে পারবে
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      4G নাম করে 4G Lite দিয়ে রাখছে। এই বার মনে হয় 5G নাম করে 5G Lite দিবে।
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      দেখা যাক
  2. 5g te 4g full speed paben. 6g asar pore 5g speed😂😊😂🤣
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম ঠিক বলেছেন।
  3. Shahriar Contributor says:
    যাক এবার তাইলে প্রকৃত পক্ষে ৪জি ইয়ুজ করতে পারবো😆
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হা হা হা
  4. iT LeArNeR Contributor says:
    Gp এর নামে এত বদনাম দেশে, অথচ আমি যে জায়গাতেই যায় অন্যান্য অপারেটর থেকে ভালো সার্ভিস পাই। যে জায়গায় অন্য সিম নেটওয়ার্কই পায় না ওইখানে gp এভারেজ একটা সার্ভিস দেয়। সমস্যা শুধু প্রাইস/কস্ট একটু বেশি
    1. MD Shakib Hasan Author Post Creator says:
      হুম

Leave a Reply