আসসালামু আলাইকুম কেমন আছেন আপনারা সবাই আশা করি সবাই ভাল আছেন আজকের টেকনোলজি আপডেট নিয়ে আপনাদের মাঝে নতুন একটি আর্টিকেল নিয়ে হাজির হয়েছি।

ইতিমধ্যে আমরা ফেসবুকের অনেক আপডেট দেখেছি তারা নতুন নতুন ফিচার যোগ করেছে এবং তাদের ব্যবহারকারীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করে দিয়েছে। এবার আমরা তার উল্টো দেখতে যাচ্ছি। সম্প্রতি তারা একটি আপডেট নিয়ে আসছে এবং সেই আপডেটে
ফেসবুক থেকে চারটি অপশন বাদ দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে

  • অ্যাড্রেসেস
  • ইন্টারেস্টেড ইন
  • রিলিজিয়াস ভিউজ
  • পলিটিক্যাল ভিউজ।

ব্যবহারকারীর যৌনতা, রাজনৈতিক ও ধর্ম বিশ্বাসের মত ব্যক্তিগত তথ্য-উপাত্ত শেয়ার করার সুযোগ ছিল ‘ইন্টারেস্টেড ইন’ ক্যাটেগরিতে। আগামী ১ ডিসেম্বর থেকে এ অপশনগুলো আর রাখা হবে না।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ফেইসবুকের মূল কোম্পানি মেটার মুখপাত্র এমিল ভ্যাসকেজ প্রযুক্তিবিষয়ক সাইট গিজমোডোকে বলেছেন, ব্যবহারকারীদের কাজ সহজ করার লক্ষ্যে এ পরিবর্বতনগুলো আনা হচ্ছে।

ইতিমধ্যে যারা এরকম অপশন গুলো ব্যবহার করেছে তাদের কাছে ফেসবুক অফিশিয়ালি নোটিফিকেশন পাঠিয়েছে এবং তাদেরকে সেই ইনফরমেশন গুলো ডাউনলোড করার কথা বলা হয়েছে।

 

আপনি যদি এরকম অপশন গুলো ব্যবহার করে থাকেন তাহলে আপনারা খুব শীঘ্রই নোটিফিকেশন পেয়ে যাবেন আর নোটিফিকেশন পাওয়ার পর আপনারা আপনাদের এই গুরুত্বপূর্ণ ইনফরমেশন গুলো ডাউনলোড করে নিবেন তো ডাউনলোড করতে আপনাকে প্রথমে আপনার ফেসবুক থেকে আসার নোটিফিকেশনে ক্লিক করবেন তারপর সেখান থেকে আপনারা নিচের দিকে ডাউনলোড ইনফরমেশন নামে একটি অপশন দেখতে পারবেন এবং সেখান থেকে ডাউনলোড করে নিবেন।

 

১ ডিসেম্বর থেকে কার্যকর হতে যাচ্ছে এই ফেসবুকের নতুন আপডেটটি অর্থাৎ আপনি এই চারটি অপশন থেকে এক ডিসেম্বরের পর কোনরকম ইনফরমেশন যোগ করতে পারবেন না আপাতত এই তথ্যটি জানা গেছে।

তো এই ছিল আজকের টেকনোলজি আপডেটের ছোট্ট একটি আর্টিকেল আশা করি আপনারা সবাই পুরো আর্টিকেল কি বুঝেছেন দেখা হবে নতুন কোন আর্টিকেল নিয়ে এসে পর্যন্ত ভাল থাকুন সুস্থ থাকুন trickbd এর সঙ্গেই থাকুন আল্লাহ হাফেজ।

আরো পড়ুনঃ বিনিময় একাউন্ট খোলার নিয়ম জানুন এবং বিকাশ থেকে রকেটে টাকা পাঠান!

আরো পড়ুনঃ জন্ম নিবন্ধন অনলাইন কপি ডাউনলোড ও যাচাই করার নিয়ম ২০২২ আপডেট

7 thoughts on "ফেসবুক থেকে রিমুভ হচ্ছে ৪ অপশন!"

  1. MD Musabbir Kabir Ovi Author says:
    এইগুলো এত বেশি ইম্পর্টেন্ট না , রিমুভ হলেই ভালো হবে
    1. Unlimited Fun Contributor says:
      হ্যা ঠিক।
  2. Unlimited Fun Contributor says:
    স্কিন সোট যোগ করলে পোষটি ভালো হতো।
  3. MD Shakib Hasan Author says:
    রিমুভ করুক
  4. SN Nuruzzaman Contributor says:
    Post a pic add korle vlo hoto

Leave a Reply