shadhinbd.tk

 

 

বন্ধ হওয়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক শিগগিরই খুলে দেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় তথ্যপ্রযুক্তি বিতর্ক উৎসব-২০১৫ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আশা করছি খুব অল্প সময়ের মধ্যে ফেসবুক খুলে দেওয়া হবে। আমরা স্যোশাল মিডিয়ার মাধ্যমে তরুণ সমাজকে আরো বেশি সচেতন করতে পারবো।

শুধু শহরে নয়, ইন্টারনেট সেবা থানা ও ইউনিয়ন পর্যায়ে পৌঁছে দিতে সরকারের বিশেষ পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

জাতীয় তথ্যপ্রযুক্তি বিতর্ক উৎসব প্রসঙ্গে তিনি বলেন, বিতর্কের সব বিষয় হবে প্রযুক্তি নির্ভর। তরুণ বিতার্কিকদের বিতর্কের আইডিয়াগুলো গবেষণা করে প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দেশকে ১৬টি অঞ্চলে ভাগ করে আঞ্চলিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে ১৩০টিরও বেশি বিশ্ববিদ্যালয় ও কলেজের ৪ শতাধিক বিতার্কিক।

জাতীয় তথ্যপ্রযুক্তি বির্তক উৎসবের রুপরেখা তুলে ধরেন আয়োজক সংস্থা ক্যাম্পাস টু ক্যারিয়ারের নির্বাহী সম্পাদক অঞ্জলি সরকার ও বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সভাপতি সঞ্জীব সাহা।

দেশের ৬৪টি জেলায় শীর্ষস্থানীয় কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে ১৬টি অঞ্চলে অনুষ্ঠিত হবে এ বিতর্ক উৎসব। ৪ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতিযোগিতার মাধ্যমে শুরু হবে এই উৎসব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য নাইম রাজ্জাক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার প্রমুখ।

‘তথ্য-যুক্তি-প্রযুক্তি’ শ্লোগানে এ বিতর্ক উৎসব আয়োজন করেছে বাংলাদেশ সরকারের আইটিসি ডিভিশন, বাংলাদেশ ডিবেট ফেডারেশন এবং ক্যাম্পাস টু ক্যারিয়ার। সার্বিক সহযোগিতায় সিআরআই।

4 thoughts on "শিগগিরই খুলে দেওয়া হবে ফেসবুক বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।"

  1. bappu24 Contributor says:
    amar post ta pending keno vai bolen??


  2. bappu24 Contributor says:
    pls bolen adiman vai
  3. SāįғūL SāįғūL Contributor says:
    কবে খুলবে। ।।।। পাগল গুলা কয় সিকগির ।।। নিদ্রিস্ত date na..

    LoL….

  4. jack420 jack420 Contributor says:
    help me gokano.com
    আমার ১২০ ইন্ছ আছে বাট রেছটকে ওয়াডার কোরতে পারি না আর ২৫ জন ইনভাইট ও করা আছে।
    pless help meee….
    আমি prize ওয়াডার কোরতে গেলে হয় না।
    and rastok ar denao out of rastok bola…
    sme prize ar from pass gea ordar nay na help meee

Leave a Reply