‘পার্টনারস ইন লার্নিং’ কর্মসূচি বাস্তবায়নে মাইক্রোসফট বাংলাদেশ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি সমঝোতা চুক্তি সই করেছে। আজ বুধবার মাইক্রোসফটের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্টদের প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে শিক্ষাদান পদ্ধতির উন্নয়নে ‘এডুকেশন ট্রান্সফর্ম অ্যাগ্রিমেন্ট’ শীর্ষক’ এ চুক্তি হয়েছে। এতে সবার প্রাপ্য শিক্ষা নিশ্চিত করা যাবে।

মাইক্রোসফটের ভাষ্য, ‘পার্টনারস ইন লার্নিং’ কর্মসূচিটি একটি বৈশ্বিক উদ্যোগ। এটি প্রতিটি শিক্ষার্থীর জন্য প্রশিক্ষিত শিক্ষকদের বৈশ্বিক নেটওয়ার্কের সুবিধা নিশ্চিত করতে প্রয়োজনীয়, অপরিহার্য ও কার্যকরী সব উপাদান নিয়ে কাজ করে। এর মধ্যে রয়েছে শিক্ষক ও শিক্ষা সংশ্লিষ্টদের প্রশিক্ষণসহ নানা উদ্যোগ নিয়ে গবেষণা ও পেশাদার জনবল তৈরি করা।
মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ উদ্যোগের সঙ্গে থাকতে, মাইক্রোসফট বাংলাদেশ সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে। দেশের সার্বিক উন্নতিতে শিক্ষাখাত খুবই গুরুত্বপূর্ণ এবং বাংলাদেশের শিশুদের উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত।’
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন খালিদ বলেন, মাইক্রোসফটের সঙ্গে এ সমঝোতা স্মারক স্বাক্ষর নিয়ে আমি খুবই আনন্দিত। এর মাধ্যমে প্রাথমিক স্তর থেকেই তথ্যপ্রযুক্তি শিক্ষা নিয়ে কাজ করা যাবে। মন্ত্রণালয়ের মন্ত্রী মুস্তাফিজুর রহমান এই উদ্যোগে সক্রিয়ভাবে অংশ নেওয়ার ক্ষেত্রে আমাদের উত্সাহিত করেছেন। এ উদ্যোগ আমাদের মানব সম্পদ উন্নয়নে ইতিবাচক অবদান রাখবে।

আমার ব্লগ সাইটঃ HamWap.Com সবাই ভিজিট করবেন আসা করছি।।

Leave a Reply