ঘর-গেরস্থালির পণ্যে ইন্টারনেট যোগ করে এগুলোকে ‘স্মার্ট’ বানানোর প্রয়াস প্রযুক্তি দুনিয়ায় গত বছর ভালোই দেখা গেছে। সে ধারায় দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকস এবার বেশি জোর দিচ্ছে। আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠেয় স্যামসাং ফোরাম ২০১৬ আয়োজনে সেই ধারার নতুন প্রযুক্তি পণ্য দেখাবে স্যামসাং, এমনটাই ধারণা করা হচ্ছে।

কুয়ালালামপুরের কেএলসিসিতে আজ দিনব্যাপী চলবে এই ফোরাম। দক্ষিণ-পশ্চিম এশিয়া অঞ্চলে এটি স্যামসাংয়ের সবচেয়ে বড় আয়োজন। এবারের আয়োজনে স্যামসাংয়ের স্মার্টঘড়ি ‘গিয়ার এস-২’ দেখানো হতে পারে। গ্যালাক্সি এস ৭ স্মার্টফোনের নমুনাও দেখানো হতে পারে আজকের আয়োজনে।

স্যামসাং ফোরাম নিয়ে এক বার্তায় স্যামসাং দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা এইচসি হং বলেছেন, স্যামসাং এই ফোরামে সেরা উদ্ভাবন, সেরা পণ্য সবার সামনে নিয়ে আসে। এবারও প্রযুক্তিগত উৎকর্ষতার চমক দেখা যাবে এই আয়োজনে। এই অঞ্চলে স্যামসাংয়ের কার্যক্রম ২০ বছর পার করেছে। তাই দুই দশক পূর্তির উদ্যাপনও ফোরামে দেখা যাবে।

আজকের আয়োজনে স্যামসাংয়ের নতুন স্মার্টটিভির ঘোষণা আসবে। ‘ইন্টারনেট অব থিংস’ ধারণায় অ্যাডওয়াশ নামে নতুন ওয়াশিং মেশিন, টুইন কুলিং নামে নতুন রেফ্রিজারেটরের দেখাও মিলতে পারে। সব মিলিয়ে স্যামসাং আজ প্রযুক্তির চমক ভালোই দেখাবে, এটা নিশ্চিত।

আমার ব্লগ সাইটঃ HamWap.Com সবাই ভিজিট করবেন আসা করছি।।

Leave a Reply