আমরা সবাই কম বেশি গান শুনতে খুব পছন্দ করি। তবে স্বাভাবিক সময়ের চাইতে গান বেশি কিন্তু শোনা হয়ে থাকে ব্যায়াম করার সময়েই। কেননা ব্যায়াম করার ক্ষেত্রে মিউজিক বা গানের ছন্দ বেশ সাহায্য করে থাকে। কিন্তু, যেহেতু স্মার্টফোনগুলো বর্তমানে কিছুটা আকারে বড় হয়ে থাকে সেক্ষেত্রে সাধারণ ব্যায়ামগুলো করার সময়ও কিন্তু মাঝে মধ্যে ঝামেলায় পড়তে হয়। ধরুন, আপনি সকালে উঠে জগিং করছেন। সেক্ষেত্রে বড় আকারের একটি মোবাইল সাথে রেখে জগিং করাটা খুব একটা স্বস্তিকর অবশ্যই নয়। পকেট থেকে পড়ে যেতে পারে অথবা ধরুন ট্র্যাক-স্যুট বা ট্রাউজারে পকেটও না থাকতে পারে! একইভাবে সাইক্লিং এবং অন্যান্য ব্যায়াম যেগুলোতে মুভমেন্টটাই মুখ্য সেখানে স্মার্টফোন ব্যবহার করাটা ঝামেলারই। তাই, কয়কজন প্রযুক্তিপ্রেমী এবং অবশ্যই একই সাথে সঙ্গীতপ্রেমী মিলে তৈরি করেছেন আজকের এই Maighty Audio নামের ডিভাইসটি!

Mighty Audio খুবই ছোট আকারের ডিভাইস এবং এর সবচাইতে মজার বিষয় হচ্ছে একে আপনি খুব সহজ ভাবে পরিচয় করিয়ে দিতে Spotify প্লেয়ারও বলতে পারেন! ভাবছেন, কীভাবে সম্ভব?

ছোট্ট এই ডিভাইসটিকে সহজেই আপনি আপনার স্মার্টফোনের সাথে ব্লুটুথ প্রযুক্তির মাধ্যমে পেয়ার করতে পারবেন। এই ডিভাইসটির জন্য স্মার্টফোনের একটি অ্যাপও রয়েছে যার মাধ্যমে ডিভাইসটি পেয়ার করার পর আপনি আপনার স্মার্টফোন থেকেই এই ডিভাইসটিকে নিয়ন্ত্রণ করতে পারবেন। এই ডিভাইসটিতে আপনি আপনার স্পটিফাই এর অ্যাকাউন্ট ব্যবহার করে আপনার পছন্দের গানগুলো মাইটি মিউজিক ডিভাইসটির সাথে সিনক্রোনাইজ করতে পারবেন এবং যখন সিনক্রোনাইজেশন প্রক্রিয়া শেষ হবে তখন আর আপনাকে গান শোনার জন্য আপনার স্মার্টফোনটি ব্যবহার করতে হবেনা কেননা আপনার স্পটিফাই-এর সকল মিউজিক আপনি ছোট্ট এই ডিভাইসটিতেই সিংক করে নিয়েছেন। আর ডিভাইসটি আঁকারে ছোট হওয়ায় এটি বহন করা একদমই সহজ বলা চলে! বলতে গেলে আপনি বুঝতেও পারবেন না যে একটি বাড়টি ডিভাইস আপনি আপনার সাথে বহন করছেন! চমৎকার, নয় কি?

 

 

অনেকেই হয়তো বলতে পারেন বাড়তি একটি ডিভাইস বহন করা ঝামেলার কিন্তু আমার মতে ব্যায়াম এবং অন্যান্য কিছু ক্ষেত্রে সত্যিকার অর্থেই সহায়ক হতে পারে চমৎকার এই ডিভাইসটি। পাশাপাশি, নতুন আইডিয়া থেকেই বড় কিছুর সূচনা যেহেতু হয়ে থাকে ফলে স্পটিফাই প্লেয়ারও হতে পারে সেই বড় কিছু একটার সূচনা মাত্র!

 

Leave a Reply