অনেক জল্পনা-কল্পনা, লিকড ইমেজ এবং হাজারো গুজব শেষে স্মার্টফোন জায়ান্ট স্যামসাং প্রযুক্তি বাজারে নিয়ে এলো তাদের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস স্যামসাং গ্যালাক্সি এস ৭ এজ। কিন্তু বাজারে নতুন আসা এই ডিভাইসটি কি আসলেই কেনা উচিৎ?! অবশ্যই! আর চমৎকার এই ডিভাইসটি আপনার কেন কেনা উচিৎ সেটাই আজ তুলে ধরতে চেষ্টা করবো আপনাদের সামনে। চলুন, শুরু করা যাক।

 

ব্রিলিয়ান্ট ক্যামেরা ইউনিট 

স্যামসাং-এর নতুন এস ৭ এজ ডিভাইসটির ক্যামেরা ইউনিটের মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন যে ক্যামেরা মানেই শুধু মেগাপিক্সেল নয়! ডিভাইসটির রিয়ার ক্যামেরা ইউনিটটি মাত্র ১২ মেগাপিক্সেলের হলেও বিশ্বাস করুন এটি অন্যান্য বেশি মেগাপিক্সেলের স্মার্টফোনগুলোর থেকে ভালো ছবি তুলতে সক্ষম।

ভাবছেন কীভাবে? ঐযে, ‘ক্যামেরা মানেই শুধু মেগাপিক্সেলের হিসেব নয়!’ ডিভাইসটিতে রয়েছে এফ/১.৭ অ্যাপারচার যা আপনার ছবিকে নতুন একটি মাত্রায় নিয়ে যাবে খুব সহজেই এবং এতে রয়ছে ডুয়াল পিক্সেল টেকনোলোজি যা প্রতিটি পিক্সেলের জন্য দুটি লাইট সেন্সেটিভ ফটোডায়োড ব্যবহার করে থাকে। এবং একারণে আপনি নিজেই এই ডিভাইসটি দিয়ে তোলা ছবির কোয়ালিটি অন্য ডিভাইসের সাথে তুলনা করে মুগ্ধ হয়ে যাবেন। পাশাপাশি ডিভাইসটিতে যুক্ত করা হয়েছে ৫মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা যা সেলফিপ্রেমিদের বেশ কাজে আসবে বলেই আমি মনে করি।

 

 

চমৎকার ডিজাইন

চমৎকার ডিজাইনের নতুন এই গ্যলাক্সি এস৭ এজ ডিভাইসটি আসলেই দেখতে বেশ আকর্ষনীয়! যেহেতু স্যামসাং প্রতিষ্ঠানটি এদের ডিভাইসের জন্য নিজেরাই ব্যাটারি প্রস্তুত করতে শুরু করেছে ফলে নতুন নতুন ডিভাইসের ডিজাইন করতেও প্রতিষ্ঠানটি বেশ সহায়তা পারচ্ছে।

ডিভাইসটিতে আপনি পাবেন পলিশড মেটাল এবং গরিলা গ্লাস ৪ প্রযুক্তির যা আপনাকে সহজেই মুগ্ধ করতে সক্ষম।

 

 

শক্তিশালী ব্যাটারি লাইফ

গ্যালাক্সি এস ৬ ডিভাইসটির চাইতে যে শুধুমাত্র ক্ষমতার দিক দিয়েই নতুন এই ডিভাইসটির ব্যাটারি শক্তিশালী (৩,৬০০ মিলি অ্যাম্পিয়ার) তাই নয় বরং ডিভাইসটি সাপোর্ট করে কুইক চার্জিং সুবিধাও যার ফলে চমৎকার এই ডিভাইসটি ০ থেকে ১০০ শতাংশ চার্জ করতে আপনার প্রয়োজন হবে মাত্র ১০০ মিনিটের মত। পাশাপাশি ডিভাইসটি ওয়্যারলেস চার্জিং-ও সাপোর্ট করে থাকে তবে এজন্য অবশ্য ফুল চার্জ হতে কিছুটা বেশি সময় লাগবে, প্রায় ১৫০ মিনিটের মত।

 

‘অলওয়েজ অন’ ফিচার! 

গ্যালাক্সি এস ৭ ডিভাইসটির মতই এই ডিভাইসটিতেও রয়েছে স্যামসাং-এর অলওয়েজ অন সুবিধা যার মাধ্যমে সবসময়ই আপনার স্মার্টফোনটি টাইম-ডেট-নোটিফিকেশনের মত প্রয়োজনীয় কিছু তথ্য আপনাকে প্রদর্শন করবে।  ডিভাইসটিতে অ্যামোলেড ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করার ফলে তথ্যগুলো ইলুমিনেট করার জন্য শুধুমাত্র প্রয়োজনীয় পিক্সেলগুলোই ব্যবহার করা হয়ে থাকে ফলে ব্যাটারিও খরচ হয় বলতে গেলে খুবই কম।

আপনার মনে হতে পারে এই ফিচারটি তেমন কোন কাজে আসবে না কিন্তু আপনি যদি এভাবে চিন্তা করে দেখেন যে আপনাকে সারাদিনে কতবার শুধুমাত্র সময় দেখার জন্য বা কোন নতুন নোটিফিকেশন এসেছে কিনা দেখার জন্য মোবাইলটিকে আনলক করতে হয় তাহলেই বুঝতে পারবেন এই ফিচারটির প্রয়োজনীয়তা!

 

 

মাইক্রো এসডি কার্ড স্লট সুবিধা

আপনাদের মধ্যে যারা অনেক অনেক বেশি ডাটা স্মার্টফোনে ক্যারি করে থাকেন তাদের জন্য বাড়তি মাইক্রোএসডি কার্ড স্লট থাকাটা যে ঠিক কতটা জরুরী তা শুধু আপনারাই বুঝবেন! পাশাপাশি বর্তমানের ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোতে যেখানে ৪কে ভিডিও রেকর্ড করার সুবিধা দেয়া হয়ে থাকে সেখানে যেন বাড়তি মাইক্রো এসডি কার্ড স্লট যুক্ত করাটা একটা ড্র-ব্যাকের পর্যায়েই পড়ে। এজন্যেই স্যামসাং এর গ্যালাক্সি এস৬ ডিভাইসটিতে মাইক্রোএসডি কার্ড স্লট যুক্ত না করায় প্রতিষ্ঠানটিকে সমালোচনার মুখে পড়তে হয়েছিল। তবে চিন্তার কোন কারণ নেই কেননা, প্রতিষ্ঠানটির নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস৭-এ বাড়তি মাইক্রো এসডি কার্ড স্লট সুবিধাটি আবারো ফিরিয়ে আনা হয়েছে আর এজন্য অবশ্যই স্মার্টফোন ব্যবহারকারীরা কোন রকম চিন্তা ছাড়াই ইচ্ছেমত তথ্য বহন করতে পারবেন সব খানেই।

 

 

Leave a Reply