‘আইফোন ৭’ ও ‘আইফোন ৭ প্লাস’-এ থাকতে পারে ডুয়েল রিয়ার ক্যামেরা। ছবি : সংগৃহীত

এ বছর বাজারে ছাড়া হয়েছে আইফোনের নতুন সংস্করণ ‘আইফোন এসই’। অপেক্ষাকৃত সস্তা এই ফোনটির পর এখন অ্যাপল কাজ করছে ‘আইফোন ৭’ ও ‘আইফোন ৭ প্লাস’ নিয়ে।

এরই মধ্যে এ নিয়ে গুজব ও জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। প্রযুক্তি বাজার বিশ্লেষক মিং চি কুয়োর মতে, সামনের দিনগুলোতে দামি স্মার্টফোনগুলোতে ডুয়েল ক্যামেরা খুব স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়াবে। আর এ ক্ষেত্রে আইফোনের ভূমিকা গুরুত্বপূর্ণ।

কুয়ো দাবি করছেন, আইফোন ৭ প্লাস ফোনটিতে থাকবে ৫ দশমিক ৫ ইঞ্চির বড় স্ক্রিন। এবং এতে থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা। তবে একই সঙ্গে সিঙ্গেল রিয়ার ক্যামেরার একটি সংস্করণও ছাড়া হবে যার দাম তুলনামূলকভাবে কম হবে। এ ছাড়া আইফোন ৭ প্লাস স্মার্টফোনে থাকতে পারে ৩ জিবি র্যাম।

অ্যাপলের বিভিন্ন পণ্যের তথ্য আগেই ফাঁস করে দেওয়ার ব্যাপারে পটু ‘নাইন টু ফাইভ ম্যাক’ ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ৭ স্মার্টফোনটিতেও থাকবে বড় আকারের স্ক্রিন। আর আইফোন ৭ প্লাস মডেলে থাকবে ডুয়েল রিয়ার ক্যামেরা। এ বছরের শেষ নাগাদ এই দুটি মডেলের ফোন বাজারে ছাড়া হতে পারে।

প্রযুক্তিবিষয়ক বিভিন্ন তথ্য ফাঁস করা আরেকটি ওয়েবসাইট ইউসুইচ জানিয়েছে, আইফোন ৭ হবে ৪ দশমিক ৭ ইঞ্চির এবং আইফোন ৭ প্লাস হবে ৫ দশমিক ৫ ইঞ্চির। দুটি ফোনেই থাকবে স্মার্ট কানেক্টর।

তবে আইফোনে ৩ দশমিক ৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকবে কি না, তা নিয়ে একেক তথ্য প্রকাশ করেছে ওয়েবসাইটগুলো। কেউ বলছে, আইফোনকে আরো পাতলা করার জন্য হেডফোন জ্যাক সরিয়ে ফেলা হবে আবার কেউ দাবি করছে হেডফোন জ্যাক রেখেই বাজারে ছাড়া হবে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস ফোন দুটি।

One thought on "আইফোন ৭ প্লাস-এ থাকতে পারে ডুয়েল ক্যামেরা"

  1. Mehadi Hasan Author says:
    Vai Kau Payoneer Ar Master Card Recharge Ar Kno Upay Jannanne

Leave a Reply