অবৈধভাবে আমদানি করা বা নকল মোবাইল হ্যান্ডসেট বিক্রি বন্ধে অভিযানে নেমেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

রাজধানীতে মোবাইল হ্যান্ডসেটের বিভিন্ন মার্কেটে বুধবার সকাল থেকে এ অভিযান চলছে বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি বলেন, “বিটিআরসির কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এই অভিযানে রয়েছে। রাজধানীতে এই অভিযান অব্যাহত থাকবে এবং শিগগিরই সারা দেশে অভিযান পরিচালনা করা হবে।”

দেশের হ্যান্ডসেট আমদানিকারকরা বলছেন. বাজারে যে হ্যান্ডসেট রয়েছে তার এক তৃতীয়াংশ অবৈধ বা নকল। এতে প্রকৃত ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আহসান হাবিব খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রীর দিক নির্দেশনায় এ অভিযান চলছে। রাজধানীর মোতালিব প্লাজায় এ অভিযানে র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিটিআরসি কর্মকর্তা রয়েছেন।”

দুপুরে মোতালিব প্লাজায় অবৈধ হ্যান্ডসেট বিক্রির দায়ে কয়েকজন ব্যবসায়ীকে সাত লাখ টাকা জরিমানা এবং এক ব্যবসায়ীকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলে বিটিআরসি কর্মকর্তারা জানান।

আমদানি নীতি আদেশ ২০১২-১৫ ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ অনুযায়ী যে কোনও প্রকার বেতার যন্ত্রপাতি (যেমন: মোবাইল ফোন হ্যান্ডসেট, সিমযুক্ত ট্যাবলেট পিসি, ওয়াকি-টকি, বেইস, রিপিটার, ফিক্সড ওয়ারলেস ফোন, মডেম, ডাইরেক্ট টু হোম (ডিটিএইচ) রিসিভার ও অ্যান্টেনা, স্যাটেলাইট টিভি রিসিভার ইত্যাদি ও অন্যান্য বেতারযন্ত্র) আমদানির ক্ষেত্রে বিটিআরসির অনুমতি নেওয়া বাধ‌্যতামূলক।

8 thoughts on "অবৈধ-নকল হ্যান্ডসেট: অভিযানে নেমেছে বিটিআরসি"

  1. Oleraj Author says:
    build in app gulo update hoyna…..update dele Error lekha ase….ki korbi kew help koren
  2. sBr Contributor says:
    nice post
  3. PagluBD.Com Contributor says:
    নতুন সব গান মুভি পেতে ভিসিট করুন
    PagluBD.Com
    PagluBD.Com
  4. satter555 Contributor says:
    অ‌বৈধ ভা‌বে আসার পথ বন্ধ ক‌রেন,
    অ‌ভিযান চালা‌তে হ‌বে না ।

Leave a Reply