ডেস্কটপ ওয়েব প্লেয়ারের মান অনেকটা বাড়িয়ে দিয়েছে বিশ্বের জনপ্রিয় অনলাইন ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব। আগের থেকে বর্তমান সময়ে এই প্লেয়ারটি আরো বেশি চমকপ্রদ ও উন্নত। মসৃণ ও আকর্ষণীয় নতুন এই প্লেয়ারের ট্রান্সপারেন্ট বারটিতে ইউজারদের কাছে নতুন।

এতে পাওয়া যাবে কিছু আধুনিক এবং ড্রপ-ডাউন ম্যানু। প্লেয়ারটি এইচডিএমএল 5। কিন্তু আশ্চর্যের বিষয় হলো কোনো লোক জানাজানি না করে নীরবে ডেস্কটপ ওয়েব প্লেয়ারের কাজ শুরু করেছে ইউটিউব।

একটি সূত্র থেকে জানা গেছে, মোবাইল ডিভাইসে ইউটিউবে যেমন ভাবে কাজ করবে ঠিক তেমনভাবে কাজ করবে ডেস্কটপেও। অবশ্য ‘ওয়াচ লেটার’ বাটনটি কন্ট্রোল বার থেকে সরিয়ে দেয়া হয়েছে।

ইউজাররা যখন মোবাইলে ইউটিউব দেখবে তখন আগের থেকে এখনকার ব্যাপারটা আলাদা হবে। এই বছরের এপ্রিলে গুগল অপারেটিং সিস্টেম ব্লগে ইউটিউবের এই ডেস্কটপ আপডেটের কথা প্রথম প্রকাশ করা হয়।

সেসময় তা পরীক্ষামূলক পর্যায়ে ছিল। সম্প্রতি ইউটিউব দাবি করে, পর্যবেক্ষণের মাধ্যমে তারা দেখেছে মোবাইলে ইউজাররা গড়ে ৪০ মিনিটের উপর ভিডিও দেখে যা গত বছরের হিসাবে ৫০ শতাংশের চেয়ে বেশি।

এর মধ্যে আবার জানা যায়, ইউটিউবে ‘ওয়াচ টাইম’ এর এই অগ্রগতি এখন ৬০ শতাংশ যা গত দুই বছরের মধ্যে খুব দ্রুততম বৃদ্ধি হয়েছে বলে জানা গিয়েছে।

ইউটিউবের মোবাইল অ্যাপস প্রতি সেকেন্ডে ৬০টি ফ্রেম সাপোর্ট করে।

Just Another WordPress Site • TipsAdd.Com

3 thoughts on "ইউটিউবে আসছে নতুন চমক!"

  1. Reja BD Author says:
    সুন্দর পোষ্ট :]
  2. Mahmudul 430 Contributor says:
    Vai Walton primo e3 kon apps diye root korbo…
    1. rahulrl Contributor says:
      kingroot.apk 1000% working!

Leave a Reply