এ বছরের শুরুর দিকে মটোরোলা চীনের বাজারে ছাড়ে তাদের নতুন স্মার্টফোন ‘মটো এম’। সম্পূর্ণ ধাতবদেহের এই স্মার্টফোন এখন থেকে অন্যান্য দেশেও উন্মুক্ত হলো। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবল জানিয়েছে এই খবর।

৫ দশমিক ৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ২ দশমিক ৫ডি আইপিএস পর্দা। ২ দশমিক ২ গিগাহার্জের অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি১৫ প্রসেসর। সঙ্গে থাকছে ৪ জিবি ডিডিআর৩ র‍্যাম। ৩২ এবং ৬৪ জিবির দুটি আলাদা সংস্করণের ইন্টারনাল স্টোরেজ রয়েছে ফোনটিতে। এ ছাড়া মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে।

মটো এম স্মার্টফোনটির মূল ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, যা অটোফোকাস সুবিধাসংবলিত। সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

নিরাপত্তার জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফাস্ট চার্জিং সুবিধা এবং ডলবি এটমস স্পিকার। অন্যদিকে ব্লুটুথ ৪ দশমিক ১, ওয়াইফাই, ফোরজি ইত্যাদি ফিচার অন্তর্ভুক্ত আছে মটোরোলা এম স্মার্টফোনে। ইউএসবি টাইপ-সি এবং ৩ দশমিক ৫ মিলিমিটার হেডফোন জ্যাক রয়েছে স্মার্টফোনটিতে।

ফোনটিতে রয়েছে হাইব্রিড ডুয়েল সিম ব্যবহারের সুবিধা। এর ফলে দুটি সিমকার্ড অথবা একটি সিমকার্ড এবং একটি মাইক্রোএসডি কার্ড একই সঙ্গে ব্যবহার করা যাবে। ৩০৫০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি দীর্ঘ সময় ফোনটির চার্জ ধরে রাখবে।

এ বছরের শুরুর দিকে চীনে উন্মুক্ত হওয়া মটো এমের দাম রাখা হয়েছিল ২৯০ মার্কিন ডলার। ভারতীয় বাজারে ৩২ জিবি সংস্করণের দাম ধরা হয়েছে ২৪০ মার্কিন ডলার এবং ৬৪ জিবি সংস্করণের দাম রাখা হয়েছে ২৬৫ মার্কিন ডলার।

 

4 thoughts on "মটোরোলার নতুন স্মার্টফোন ‘মটো এম’"

  1. nishadbd nishadbd Contributor says:
    ভাই আমি টিউনার হতে চাই কি করতে হবে।


  2. Sujoy Mondal Sujoy Mondal Author says:
    রানা,স্বাধীন বা নাসির ভাই যেই এই কমেন্ট টা দেখেন না কেনো সে আমার প্রফাইল থেকে একবার ঘুরে আসুন। আমি ৬ টা কপিমুক্ত উন্নত মানের পোষ্ট করেছি এবং অনেক দিন যাবত টিউনার হওয়ার চেষ্টা করছি কিন্তু কোন ফল হচ্ছে না। এভাবে চলতে থাকলে সবাই TrickBD.com এর উপর থেকে ভরসা হারিয়ে ফেলবে। তাই দয়াকরে আমার টিউনের মানের উপর ভিত্তি করে আমায় টিউনার বানান। প্লিজ ….প্লিজ …..প্লিজ ……. ও আর একটা কথ যদি টিউনার না করেন তবে আমাকে জানিয়ে দিন কষ্ট পেলেও ভুলে যাব কিন্তু দয়া করে আস্বাস দিয়ে যাবেনা।
  3. md mishu md mishu Contributor says:
    vaia fb auto liker kora jai amon vlo apps ba kono kesu den na vaia plz
  4. Bads Man Shakil Khan Bads Man Shakil Khan Author says:
    25000tk er set kina hoibo na…..parle 1lak diya computer/laptop nimu…4-15hajar tk er post din…iphone hole no prob

Leave a Reply