কয়েকবছর আগেই ওয়ানপ্লাস ওয়ান লঞ্চের মাধ্যমে স্মার্টফোনের জগতে প্রবেশ করে চীনা কোম্পানি ওয়ানপ্লাস। আর তারপর থেকেই ফিচার এবং দামের সমন্বয়ে স্যামসাং, LG-র মতো কোম্পানিগুলিকে প্রতিযোগিতার মধ্যে ফেলে দেয় এই কোম্পানির ফোনগুলি। ফ্ল্যাগশিপ স্মার্টফোন কিলার ব্র্যান্ডগুলোর মাঝে চলে এসেছে এখন ওয়ান প্লাসের নাম। শোনা যাচ্ছে এবছরই ওয়ানপ্লাস তাদের নতুন ফোনটি লঞ্চ করতে চলেছে, যার নাম হল ওয়ানপ্লাস 5। LG G6, স্যামসাং গ্যালাক্সি S8, Xiaomi Mi6-র পর এবছর ওয়ানপ্লাস 5 ফোনের মডেলটিও ভালোই সাড়া ফেলবে বলে মনে করছে টেকবিশ্ব।

ওয়ানপ্লাস 3T-র প্রবল জনপ্রিয়তার পর এক ধাপ এগিয়ে এবার ওয়ান প্লাসের ব্যানারে বাজারে আসছে ওয়ানপ্লাস 5। তবে ওয়ানপ্লাস 4 নামে কোনও ফোন বাজারে আসেনি। এর পেছনে অবশ্য একটি কারণ রয়েছে। 4 সংখ্যাটিকে অশুভ বলে মনে করেন চীনারা। আর সেজন্যই ওয়ানপ্লাস 4 নামে কোনও ডিভাইস  তারা বাজারে আনেনি। এবার ওয়ানপ্লাস 5 বাজারে আসার কথা কানাঘুষো শোনা যাচ্ছে। খুব শীঘ্রই এই ফোনটি লঞ্চ করার কথা ঘোষণা করতে চলেছে এই কোম্পানি, খবর এমনটাই। তবে যেদিন থেকে ওয়ানপ্লাস 5 ফোনটি লঞ্চ করার কানাঘুষো শোনা যাচ্ছে, সেদিন থেকেই এই ফোনের ফিচার্স কী কী হতে চলেছে, নতুন কী কী আনতে চলেছে ওয়ানপ্লাস কোম্পানি, এই সব নিয়েই আলোচনা তুঙ্গে। শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস 5 ফোনটি হবে উন্নত মানের, খানিকটা স্যামসাং গ্যালাক্সি S7 এজ-এর মতো। এই ফোনে ডুয়েল এজ ডিসপ্লে থাকবে।

দুইটি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটি হবে 6GB এবং অন্যটি হবে 8GB-র। এর বিল্টইন মেমোরি হবে 256 GB-র। ওয়ানপ্লাস 5 ফোনটির সেলফি ক্যামেরা হবে 16 মেগাপিক্সেলের এবং রেয়ার ক্যামেরা হবে 23 মেগাপিক্সেল। তবে ফোনটিতে কোন ধরনের চিপসেট  ব্যবহার করা হবে সে সম্পর্কে এখনও ওয়ানপ্লাসের তরফ থেকে কিছু জানা যায়নি। এই ওয়ানপ্লাস 5 ফোনটিতে আর কী কী ফিচার থাকবে তা জানতে পারবেন আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে।

3C সার্টিফিকেশন লাভ

এবছরের এপ্রিলের মাঝামাঝি চাইনিজ 3C সার্টিফিকেশন পেয়েছে ওয়ানপ্লাস 5 ফোনটি। এর থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে, এই ফোনের লঞ্চ ডেট খুব শীঘ্রই ঘোষণা হতে চলেছে। এই 3C সার্টিফিকেশনের ফলে এই ফোনটিকে ওয়ানপ্লাস A5000 নামেও ডাকা হতে পারে।

রেডিও রেগুলেশন অথরিটি ডেটাবেসে চিহ্নিত

চীনে 3C সার্টিফিকেশন পাওয়ার পর চীনের রেডিও রেগুলেশন অথরিটি ডেটাবেসে চিহ্নিত করা গেছে ওয়ানপ্লাস 5-কে। এই ডেটাবেস স্মার্টফোনের সমস্ত স্পেসিফিকেশন সম্পর্কে ধারণা দেয়। এটিও নিশ্চিতভাবে জানিয়েছে যে ওয়ানপ্লাস 5 ফোনটির মডেল নম্বর হল A5000।

ওয়ানপ্লাস 5 কেস লিকড

অন্যান্য ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো ওয়ানপ্লাস 5 ফোনেও ডুয়েল লেন্স রেয়ার ক্যামেরা থাকবে বলে জল্পনা শোনা যাচ্ছে। ওয়ানপ্লাস 5 ফোনের একটি কেসও সেই ইঙ্গিতই দিচ্ছে। সম্প্রতি ওয়ানপ্লাস 5 ফোনের একটি কেসের ছবি দেখা গেছে, যাতে ডুয়েল লেন্স রেয়ার ক্যামেরার অপশন রয়েছে। ফলে এরকম ধারণা করা হচ্ছে।

Source : Online

5 thoughts on "লঞ্চের দিন ঘোষণার অপেক্ষায় ওয়ানপ্লাস 5, লিক হয়ে গেল ফোনটির যাবতীয় ফিচার্স"

  1. Shohag Contributor says:
    copy post ar val lagena


  2. Raju Ahmed Rj Raju Ahmed Rj Contributor says:
    মোগলি ফাইল টার ডাউনলোড লিংক দিতে পারবে কেউ
  3. v Box? admin @facebook Contributor says:
    one plus mobile gual joss but prize ak 2 beshi??
  4. azizulhaque azizulhaque Contributor says:
    আপনি কি একজন অ্যানড্রয়েড এক্সপার্ট? নিজের জানা জ্ঞান সবার মাঝে ছড়িয়ে দিতে চাচ্ছেন? তাহলে আমাদের অ্যানড্রয়েড প্লাটফরম ভিত্তিক নতুন ওয়েবসা.ইট Dependbd.com তে আপনার লেখা পোস্ট করুন। এতে নিজেও ক্রেডিট পাবেন আর পাঠকরাও ভালো কিছু শিখতে পারবে।

Leave a Reply