যখন বাজারে নতুন কোন মডেলের ফোন আসে তখন এমনিতেই পুরনো ফোনটি আর ভালো লাগে না। মাথার মধ্যে শুধু নতুন টা কেনার কথা ঘুর পাক খায়। আর যখন আমার আগে কোন বন্ধু সেটি কিনে তখন তো অবস্থা আরও খারাপ হয়ে যায়। অন্তত আমা এমনটি হয়। আপনার?

নতুন টা কেনার আশায় আমরা প্রায় সকলেই পুরনো ফোন বিক্রয়.কম বা অন্য কোন অ্যাড মিডিয়ার মাধ্যমে বিক্রি করে থাকি। কিন্তু আপনি কি জানেন,
যখন পুরনো ফোনটি বিক্রি করছেন তখন এই ৫টি কাজ অবশ্যই করা উচিৎ অন্তত আইফোনের বেলায় তো অবশ্যই।

i phone

#১ আইটিউন ডাটা ব্যাকআপ-
কাজটি করতে সেটিং থেকে আইক্লাউড হয়ে স্টোরেজ থেকে ব্যাকআপ, এবার ব্যাকআপ নাউ। ব্যাস হয়ে গেলো। আমি বলবো আপনি নতুন ফোন কেনার সাথে সাথে কন্টিনিউ কাজটি করবেন তবে আর কোন সমস্যা হবে না।#২ আইক্লাউড-
আইক্লাউড আপনার অনেক ব্যাক্তিগত তথ্য প্লাস ডাটা সংগ্রহ করে রাখে আর তাই যখন আপনি আপনার ফোনটি বিক্রি করতে যাচ্ছেন তখন সেখান থেকে লগআউট করে নিবেন। এতে করে আপনার প্রাইভেসি সুরক্ষিত থাকবে।

#৩ ফটোস, ভিডিও এবং মিডিয়া-
আপনার ফোনে থাকা সকল প্রকার ছবি, মিউজিক, ভিডিও তথা মিডিয়া ডিলিট করে দিন। সমস্যা নেই কারন মনে করে দেখেন এর আগেই আপনি সব কিছুর ব্যাকআপ রেখেছিলেন। আর যদি না করে থাকেন তবে অবশ্যই সেটা করুন।

#৪ অ্যাপেল মিউজিক-
জনপ্রিয় একটি মিউজিক অ্যাপ যেটা হয়তো মোটামুটি সবাই ব্যবহার করেন। অনেকেই আবার সেখান থেকে গানও কিনে শুনেন। সমস্যা সেটা না, যখন আপনি পুরনো আইফোন টি বিক্রি করবেন
তখন অবশ্যই সেটির ব্যাকআপ রাখবেন। যাতে আপনার $ খরচ করে কেনা গান গুলো নষ্ট না হয়ে যায়।

#৫ অন্যান্য অ্যাপস-
এছাড়াও এমন আরও অনেক অ্যাপস আছে যেগুলো আপনি নিয়মিত ব্যবহার করেন। যেমন, ভাইবার, ফেসবুক ম্যাসেঞ্জার, ইমো, ইত্যাদি। অবশ্যই সে অ্যাপ গুলো থেকে সাইন আউট করে রাখবেন অথবা রিমুভ করে দিন।

#আরও একটি-
সর্বশেষ একটি কাজ করুন। আপনার ফোনটি রিসেট সেটিং করুন কিভাবে?-

প্রথমে সেটিংসে যান => সেখান থেকে জেনারেল => এবার রিসেট অবশ্যই রিসেট অল সেটিং করবেন। একবার রিসেট হবার পর আপনার ফোন রিস্টার্ট হবে তখন ইরেজ অল কনটেন্ট অ্যান্ড সেটিং করবেন।

ব্যাস কাজ শেষ, এবার মোটামুটি একটি ভালো দামে সেটটি বিক্রি করে দিন।

আর নতুন যে ফোনটি কিনবেন সেটার নাম মডেল এবং কতো টাকা দিয়ে কিনছেন সেটা অবশ্যই জানাবেন আমাদের কমেন্ট বক্সে।

মুভি গেমস ফ্রী ডাউনলোড

ফেসবুকে আমি

 

One thought on "আপনার সেকেন্ড হ্যান্ড আইফোন বিক্রি করার আগে যে ৫টি বিষয় অবশ্যই মনে রাখবেন।"

  1. i want work with trickbd,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,please boss


Leave a Reply