• আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

অল্প কিছু টাকা ইনভেস্ট করে অনলাইন থেকে অনেক টাকা আয় করা সম্ভব।আমাদের ভিতর অনেক বেকার যুবক আছে, যারা আইডিয়া এর অভাবের কারনে কোনো কিছু করতে পারছে না।আজকে আপনাদের জানাব একদম অল্প টাকা ১০-২০ হাজার টাকা ইনভেস্ট করে কিভাবে অনলাইন থেকে ভাল পরিমান আয় করবেন। আশা করি সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

অনলাইনে ব্যাবসা করার জন্য আমাদের কিছু অভিজ্ঞতা ও আইডিয়া থাকা দরকার।অনলাইনে ব্যাবসা করলে অনেক সুবিধা আছে। কারন অনলাইনে ব্যাবসা করলে আপনার কোনো দোকান থাকা লাগবে না।আপনি আপনার ইচ্ছামত যেকোন সময় এই ব্যাবসা করতে পারবেন।টাকা ইনভেস্ট ছাড়া টাকা ধরা অসম্ভব, তাই আপনাকে অনলাইনে ব্যাবসা করার জন্য মিনিয়াম ১০-২০ হাজার টাকা ইনভেস্ট করতে হবে।দেশের সকলে সুধু সরকারি চাকুরির পিছে ছুটে বেড়ায়।আসলে সরকারি চাকুরি তো সবার কপালে জুটে না। একটা জায়গায় লোক নেয়া হবে ২০ জন, আবেদন করে ২০ হাজার। তাহলে একবার ভাবুন,এটাই আসল সমস্যা,যে কারনে এত এত বেকার যুবক।আসলে যুবকদের উচিৎ বেকার না থেকে যেকোন একটি কিছু করা৷ আসলে একটি মানুষ ব্যাবসা করে সে কোটি টাকার ও মালিক হতে পারে। কিন্তু চাকুরি করে সে তেমন উন্নতি করতে পারে না।এখন প্রায় সবাই অনলাইনে বেশি সময় দিয়ে থাকে। কারন, ডিজিটাল এই যুগ এখন অনলাইন এর উপর নির্ভরশীল।আমরা আজকে আপনাদের এমন কিছু ব্যাবসার আইডিয়া দেব, যেগুলো করলে আপনি সফল হবেন।অফলাইনে ব্যাবসা করলে অনেক বেশি ঝুকি থাকে।কিন্তু অনলাইনে ব্যাবসা করলে আপনি খুব তাড়াতাড়ি সফল হবেন এবং ঝুকি ও অনেকটা কম।বেকার যুবকদের উচিৎ অনলাইনে ব্যাবসা করা।যত দিন যাচ্ছে তত সব পরিবর্তন হচ্ছে,এক সময় দেখা যাবে সকল কিছু অনলাইন ভিত্তিক হয়ে যাবে।এখন আপনাদের জানাব, যে ব্যাবসাগুলো করে অনলাইনে থেকে ভাল পরিমান আয় করতে পারবেনঃ-

১) অনলাইন বেকারিঃ-
এটি আসলে মেয়েদের জন্য অনেক বেশি ভাল একটি অনলাইন ব্যাবসা।মেয়েরা অনেক কিছু বানাতে পারে,কেক,কুকিজ,ডেজার্ট ইত্যাদি। এগুলোর অনলাইনে সেল করার জন্য বিজ্ঞাপন দিলে ভাল পরিমান বিক্রি হওয়ার আশা থাকে।বিবাহিত ও পড়ালেখা করা মেয়েরাও এই ব্যাবসা করে অনেক টাকা আয় করতে পারেন।ফেসবুক পেজ,গ্রুপ বা ইউটিউব চ্যানেলে এগুলোর রিভিউ দিলে, যারা যারা অর্ডার করবে আপনি সুধু পাঠিয়ে দিবেন। এভাবে আপনি ভাল পরিমান আয় করতে পারেন।

২)অনলাইনে হস্তশিল্প সামগ্রি বিক্রিঃ-
বিশেষ করে গ্রাম বা শহরে অনেক মেয়ে আছে যারা হাতের কাজ জানেন।টুপি,জামা সাজ কাটানো এরকম কাজ মেয়েরা জানে৷ এসব হাতের কাজ করে অনলাইনে ফেসবুক বা ইউটিউব এ প্রচার, বিজ্ঞাপন দিলে ভাল পরিমান আয় করা সম্ভব। প্রথমে হয়তো বিক্রি কম হবে,তবে ধীরে ধীরে ব্যাবসার প্রসার ঘটবে।

৩) বিদেশি ভাষা শেখানোঃ-
আমাদের মাঝে অনেকে আছেন,যে বাংলা ভাষার পাশাপাশি অনেক দেশের ভাষা জানে। না জানলেও সমস্যা নেই,দেশের বিভিন্ন জায়গায় ভাষা শেখানোর প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে।আপনি কিছু টাকা খরচ করে বিভিন্ন দেশের ভাষা শিখলেন এবং ট্রেনিং করার পর।আপনি অনলাইনে বিজ্ঞাপন দিয়ে বিভিন্ন মাধ্যামে ভাষা শিখিয়ে আয় করতে পারবেন।কারন যারা বিদেশ যাবেন,তারা যে দেশে যাবে সে দেশের ভাষা জেনে যাবে।এভাবে অনেক টাকা আয় করতে পারবেন।

৪) ইউটিউব চ্যানেলঃ-
আপনি যে বিষয়ের উপর অভিজ্ঞ আছেন,সে বিষয় নিয়ে ইউটিউব চ্যানেল বানিয়ে মনিটাজ নিয়ে ভাল পরিমান আয় করতে পারবেন।ইউটিউব ভাল ভাবে কাজ করতে টাকা ইনভেস্ট করে কাজ করতে হবে। ক্যামেরা,ল্যাপটপ, ইত্যাদি কিনতে হবে।এভাবে ও আপনি মাসে লাখ টাকা পযন্ত আয় করতে পারবেন।

৫) অনলাইন শিক্ষকতাঃ-
করোনা প্রকোপের পর প্রায় শিক্ষার্থী অনলাইনে কোচিং করছে।এখন এই জনপ্রিয়তা কমতি নেই।আপনি ইচ্ছা করলে অনলাইনে শিক্ষকতা করেও অনেক টাকা আয় করতে পারেন।এজন্য আপনাকে আগে কস্ট করে শিক্ষার্থী জোগাড় করতে হবে

৬) অনলাইনে মার্কেটে পন্য বিক্রিঃ-
অনলাইনে বিভিন্ন প্লেস রয়েছে, যেখানে আপনি বিভিন্ন পন্য পাইকেরি রেটে কিনে লাভ করে এড দিয়ে বিক্রি করতে পারেন৷ এজন্য আপনাকে ১০-২০ হাজার টাকা ইনভেস্ট করতে হবে।

৭)ফেসবুক পেজে পন্য নিয়ে লাইভঃ-
ফেসবুক একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম।আপনি ইচ্ছা করলে বিভিন্ন পন্য ফেসবুক পেজ খুলে, সেখানে লাইভ করে বিক্রি করে অনেক টাকা আয় করতে পারেন।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

  • ধন্যবাদ। 












2 thoughts on "অনলাইনে কিছু টাকা ইনভেস্ট করে অনলাইন ব্যাবসা করে ভাল পরিমান আয় করার আইডিয়া।"

  1. Shuvo Contributor says:
    Idea to valoi dila.
    Tumi konta koro?
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    আমার মতে ইনভেস্ট না করায় ভালো

Leave a Reply