• আসসালামুআলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন। Trickbd এর সাথে সবাই নিয়মিত থাকবেন,যাতে সকল প্রকার আপডেট পেতে পারেন।

ফেসবুক ব্লু ভেরিফাই আগে কিন্তু সবাই করতে পারতেন না।কিন্তু ফেসবুক কতৃপক্ষ এখন থেকে নতুন নিয়ম চালু করেছে, সবাই এখন ফেসবুকে ব্লু ভেরিফাই করতে পারবেন।অবাক, হওয়ার কিছু নেই,এটি সুসংবাদ হলেও পরে পস্তাতে হবে।তাই,সম্পন্ন আর্টিক্যালটি মনোযোগ সহকারে পড়বেন।

আমরা যখন ফেসবুক ব্যাবহার করি,তখন অনেক জনপ্রিয় ব্যাক্তিদের আইডি এর পাশে দেখতে পাই সবুজ ব্লু ভেরিফাই।আসলে আগে কিন্তু এটি করার জন্য অনেক ঝামেলা পোহাতে হত।এবং অনেক নিয়ম ছিল।নিয়ম অনুযায়ী সেট আপ না থাকলে কিন্তু আপনার ফেসবুক একাউন্ট ব্লু ভেরিফাই হত না।আগের সময় আপনার আইডি তে ১০ হাজার ফলোয়ার ও আপনাকে নিয়ে ভাল পত্রিকায় নিউজ থাকা লাগবে, তারপর তারা আপনার আইডি ব্লু ভেরিফাই করে দিত।তারপর ও যাচাই বাছাই করত অনেক। কিন্তু ফেসবুক এই নিয়ম পরিবর্তন করল।এখন ইচ্ছা করলে যে কেউ এই ব্লু ভেরিফাই করতে পারবে তার ফেসবুক আইডি।

মার্কজাকারবার্গ তার নিজের ফেসবুক একাউন্ট এ লিখেছেন। ফেসবুক ব্লু ভেরিফাই নেয়ার জন্য আপনার এই আই ডি কার্ড এবং মাসে মাসে সাবস্কিবশন চার্য দিলে আপনার ফেসবুক আইডি ও ব্লু ভেরিফাই হবে। তাহলে বুঝলেন, সবাই এখন থেকে তাদের ফেসবুক একাউন্ট ব্লু ভেরিফাই করতে পারবেন কিন্তু প্রতি মাসে টাকা দিতে হবে এজন্য। আগে বড় বড় লোকজন এই ব্লু ভেরিফাই করত তাদের ফেসবুক একাউন্ট। কিন্তু এখন ইচ্ছা করলে যে কেউ এই সেবা নিতে পারবে। প্রাথমিকভাবে এই সেবাটি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এই সপ্তাহে সেবাটি চালু হবে।ধীরে ধীরে আমাদের এই বাংলাদেশে ও চালু হবে।

আজকে এপযন্ত, আবারো দেখা হবে নতুন কোনো আপডেট নিয়ে।
ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

যেকোন প্রয়োজনে,
ফেসবুকে আমিঃ-

Sk Shipon

ধন্যবাদ। 





4 thoughts on "ফেসবুকের ব্লু ভেরিফাই এখন সবাই করতে পারবেন,সুসংবাদ, দেখে নিন।"

  1. Zein Ahmed Author says:
    elon musk er strategy apply krtese
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    এলন মাস্ক এর ছোট ভাই মেটা ??
  3. Kawsar Contributor says:
    আস্তে আস্তে আসল রুপ দেখাচ্ছে।
  4. Manik Contributor says:
    Emonta howar e chilo

Leave a Reply