আসসালামুওয়ালাইকুম


সবাই কেমন আছেন ? আবারও ট্রিকবিডি তে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম ।

 

সম্পৃতি আইফোনের ১৪ সিরিজের কিছু মোবাইলে ডায়নামিক আইল্যান্ড নামে একটি ফিচার এনেছে যা সেই স্মার্টফোনের নচ কে কেন্দ্র করে ডিজাইন করা হয়েছে ।  আইফোন ১৪ সিরিজের মূল আকর্ষন ছিলো এই ডায়নামিক আইল্যান্ড ।

রিয়েলমি ও ঠিক একই কাজ করতে যাচ্ছে । যার নাম তারা দিয়েছে মিনি ক্যাপসুল

রিয়েলমি এনাউন্স করেছে তারা শুরুতে তাদের “C” সিরিজের স্মার্টফোন গুলোতে এই ফিচার আনবে । এবং এটা যদি তারা স্টেবল এবং ইউজার ফ্রেন্ডলি করতে পারে, তাহলে সকল স্মার্টফোনে এই ফিচার টি আনবে ।

কেনো আনছে এই ফিচার?

আইফোনের ১৪ সিরিজ লঞ্চ হয়ার পরে শুধু এই ডায়নামিক আইল্যান্ডের জন্য এই সিরিজ একটু বিশেষভাবে মার্কেটপ্লেস এ জায়গা পেয়েছে । বিশেষ কৌতুহল বশত অনেকেই এই ডিভাইস গুলো কিনেছে । কিন্তু অনেকেই বাজেট এর কথা ভেবে এই ডিভাইস গুলো কিনতে সক্ষম হয়নি । রিয়েলমি ঠিক সেই সুযোগ টাকেই কাজে লাগাচ্ছে । আমরা সকলেই জানি রিয়েলমির সি সিরিজ একটি লো/মিড বাজেট এর স্মার্টফোন সিরিজ । রিয়েলমি এই লো/মিড বাজেটের অডিয়েন্স কে টার্গেট করেই এই ফিচার টি আনতে যাচ্ছে । 

এটি কী তাহলে হুবুহু ডায়নামিক আইল্যান্ডের কপি ?

১০০% না হলেও ৮০% ই কপি বলা যায় । কারণ ১০০ ভাগ কপি করলে অ্যাপল সরাসরি রিয়েলমির নামে কপিরাইট আইনে মামলা দায়ের করতে পারবে । কিন্তু রিয়েলমি কিছুটা চেষ্টা করছে এই ফিচার টাকে আরও ইউনিক করার । 

তবে রিলিজ হলে বিস্তারিত বোঝা যাবে কেমন হতে যাচ্ছে এই ফিচার । 

 

তো আজ এই পর্যন্তই । দেখা হবে আগামী পোস্ট এ সে পর্যন্ত ভালো থাকুন । আল্লাহ হাফেজ ।


টেলিগ্রাম 

ফেসবুক

ইনস্টাগ্রাম

2 thoughts on "এবার রিয়েলমি ও আনছে ডায়নামিক আইল্যান্ড (মিনি ক্যাপসুল)"

    1. Saimum Raihan Author Post Creator says:
      Maybe, ?

Leave a Reply