আসসালামু আলাইকুম।


আসুন আমরা সবাই মিলে সময় মত পাচঁওয়াক্ত সালাত আদায় করি। আর রাস্তায় কোন গরীব অসহায় লোক দেখলে তাদের সাহায্য করি।
আশা করি সবাই আল্লাহর অশেষ রহমতে ভালো আছেন। আমিও ভালো আছি আল্লাহর অশেষ রহমতে। আজ আমি আপনাদের জন্য ৩ টি জনপ্রিয় পেইড লাঞ্চার নিয়ে আসলাম। আমরা সবাই স্মার্ট ফোন ব্যবহার করি। আর যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তি ক্রমশই এগিয়ে যাচ্ছে । নিত্য নতুন আবিষ্কার আমাদের জীবনকে করছে সহজ, যোগ করছে নতুন মাত্রা। প্রযুক্তির আবিষ্কারগুলোর মধ্যে অনবদ্য আবিষ্কার হল স্মার্টফোন। বলতে গেলে স্মার্টফোনের জনপ্রিয়তা প্রযুক্তির অন্যান্য সকল আবিষ্কারকেই হার মানাতে সক্ষম।

স্মার্টফোনের স্বল্প-মূল্য এবং এর সহজলভ্যতার কারণেই বর্তমানে প্রায় সকলের হাতে হাতেই স্মার্টফোন পৌঁছে গেছে। তার মধ্যে এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন অধিক জনপ্রিয়।

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা স্মার্টফোনের ডিফল্ট লাঞ্চার বা লুক ব্যবহারে অনাগ্রহী কিংবা ব্যবহার করতে করতে অনেকটা একঘেঁয়েমী চলে আসে তাদের ভিতর। চাইলেই আপনারা বিভিন্ন লাঞ্চার ব্যবহারের মাধ্যে আপনার ফোনটিকে দিতে পারেন আকর্ষনীয় প্রিমিয়াম লুক। সে জন্য আমি আজকে ৩ টি জনপ্রিয় লাঞ্চার এর কথা বলব এগুলো ব্যাবহার করে আপনি সুন্দর আকর্ষনীয় প্রিমিয়াম লুক দিতে পারেন। এগুলো আপনার ফোনের RAM কম খায়। আর এই লাঞ্চারগুলো মুড করা এবং সব ফিচার আনলক করা। এখন যাদের পছন্দ হবে তারা এই লাঞ্চার গুলো ডাউনলোড করতে পারেন।
চলুন দেখে নেই এই ৩ টি জনপ্রিয় লাঞ্চারঃ

১ম নোভা লাঞ্চারঃ

প্লে স্টোরে বিদ্যমান সকল লাঞ্চারের ভেতর নোভা লাঞ্চার সর্বাধিক ব্যবহৃত ও জনপ্রিয় একটি লাঞ্চার । এখন পর্যন্ত নোভা লাঞ্চারের কোন পরিপূরক নেই। লাঞ্চারটি পুরোপুরি ম্যাটারিয়াল ডিজাইন অর্থাৎ এন্ড্রয়েড ললিপপ ডিজাইনের উপর ভিত্তি করে করা। এতে আছে সীমাহীন কাস্টমাইজেশনের সুবিধা, যাতে করে আপনি আপনার স্মার্টফোনটিকে আপনার ইচ্ছেমত সাজাতে পারবেন । অপরদিকে, নোভা লাঞ্চার, কাস্টোমাইজেশন ও ফিচারের মধ্যে নিখুত ভারসাম্য রক্ষা করে যাতে করে আপনার স্মার্টফোনের গতির উপর কখনোই কোন বিরুপ প্রভাব পড়বেনা , অর্থাৎ আপনার স্মার্টফোনটিকে স্লো করবেনা । কালার থিমিং থেকে শুরু করে আইকন পরিবর্তন, স্ক্রোলযোগ্য ডক মেনু থেকে শুরু করে এপ ড্রয়ার কাস্টমাইজেশন, ফোল্ডার সেটিং, স্টাইল পরিবর্তন – মোটকথা নোভা লাঞ্চার দিয়ে প্রায় সবই সম্ভব ।

গুগল প্লে তে নোভা লাঞ্চারটি বিনামূল্যে পাওয়া যাবে। তবে এর প্রাইম ভার্শন ব্যবহার করতে হলে আপনাকে খরচ করতে হবে ৪০০টাকা।

ডেভলপারঃ TeslaCoil Software

রিকোয়ারমেন্টঃ এন্ড্রয়েড ৪.১ বা তার উপরের ভার্শন । গুগল প্লে স্টোরে এর রেটিংঃ ৪.৬/৫ । এবার এর প্রাইম ভার্শন এর ফিচার গুলো একনজরে দেখে নেই।

নোভা লাঞ্চার প্রাইম ফিচারঃ

১.ইশারায় – আপনার পছন্দের অ্যাপস খুলতে হোম স্ক্রিনে সোয়াইপ, চিপ, ডাবল ট্যাপ এবং আরও অনেক কিছু যথেষ্ট।

২• অপঠিত গণনা – আপনার কোনও বার্তা মিস করবেন না Hangouts, SMS, Gmail এবং TeslaUnread প্লাগইন ব্যবহার করে আরো অপঠিত গণনা ব্যাজগুলি পেয়েযাবেন।

৩• কাস্টম ড্রয়ারের গ্রুপ – অ্যাপ্লিকেশন ড্রয়ারের নতুন ট্যাব বা ফোল্ডার তৈরি করতে পারবেন।

৪• অ্যাপ্লিকেশনগুলি লুকান – আপনার ব্যবহৃত অ্যাপ্লিকেশানগুলি গোপন করে একটি পরিষ্কার অ্যাপ ড্রয়ার রাখুন।

৫• আইকন সুইপ – অ্যাপ্লিকেশন শর্টকাট বা ফোল্ডারগুলিতে সোয়াইপ করার জন্য কাস্টম অ্যাকশন সেট করতে পারবেন।

৬• আরো স্ক্রল প্রভাব – যেমন বাছাই, অ্যাকর্ডিয়ন, এবং থ্রো ইত্যাদি।

৭.এই অ্যাপটি ঐচ্ছিক স্ক্রিন বন্ধ / লক কার্যকারিতা জন্য অনুমতি ব্যবহার করে। যেভাবে ইন্সটল করবেন আগের কোন নোভা লাঞ্চার ইন্সটল করা থাকলে তা আনইন্সটল করে দিন। তারপর এটি ইন্সটল করুন। আর কিছু করতে হবে না।
ডাউনলোডঃ

সাইজঃ৮এমবি।
Nova launcher prime v5.5.3

২য় সিএম লাঞ্চারঃ

এটার নাম যদিও বা CM Launcher , এর সাথে CyanogenMod এর সাথে কোন প্রত্যক্ষ বা পরোক্ষ যোগাযোগ নেই। এই লাঞ্চার অ্যাপ টি সেই ডেভলপারদের দ্বারা তৈরি যারা CM Security অ্যাপ বানিয়েছে, যা কিনা এন্ড্রয়েড এন্ডিভাইরাসের মধ্যে মাইলফলক দৃষ্টান্ত স্থাপন করেছে। লাঞ্চারটি সাইজ কম এবং এর ফলে লাঞ্চারটি তুলনামূলকভাবে অনেক কম সিস্টেম রিসোর্স ব্যবহার করে থাকে। বিশেষত কম RAM বিশিষ্ট স্মার্টফোনগুলিরে জন্য CM Launcher তৈরি হয়েছে। এর সবথেকে উল্লেখযোগ্য গুন বা ফিচার হল লাঞ্চারটিতে CM Security মডিউল আগে থেকেই দেয়া আছে, যাতে করে ভাইরাসের হাত থেকে আপনি থাকবেন সর্বদা মুক্ত। যদিও বা এ বিষয়টি সকলের পছন্দ নাও হতে পারে , তবুও সিকিউরিটির উপর ভিত্তি করে সিকিউরিটি সন্দিহানদের জন্য আদর্শ লাঞ্চার হতে পারে এটি। এতে আরো অনেক ফিচার রয়েছে যার মধ্যে আরেকটি উল্লেখযোগ্য বিষয় হল, CM Launcher টি আপনার ব্যবহার, স্থান-কাল ভেদে আপনার প্রয়োজনীয় অ্যাপ গুলো নির্নয় করে তা আপনার হোমস্ক্রীনে প্রদর্শন করে। সম্প্রতি এতে A-Z লিস্ট ও ত্রিমাত্রিক ইফেক্ট যোগ করা হয়েছে।
গুগল প্লে স্টোরে সি এম লাঞ্চারটি সম্পূর্নরূপে বিনামূল্যে পাওয়া যাবে। তবে এর প্রোরো ভার্শন ব্যবহার করতে হলে আপনাকে খরচ করতে হবে ৪০০টাকা।

ডেভলপারঃ Cheetah Mobile Inc.

রিকোয়ারমেন্টঃ এন্ড্রয়েড ৪.০ বা তার উপরের ভার্শন।

গুগল প্লে স্টোর রেটিংঃ ৪.৭ / ৫ ।

এবার এর প্রাইম ভার্শন এর ফিচার গুলো একনজরে দেখে নেই।

সিএম লাঞ্চার 3D প্রোরো ফিচারঃ

কোন বিজ্ঞাপন ছাড়া আধুনিক অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি কাস্টমাইজড হোম স্ক্রিন তৈরি করতে পারে।

১.বিজ্ঞাপন মুক্ত, দ্রুত এবং মসৃণ ব্যবহারকারীর অভিজ্ঞতা।

২.সিএম লাঞ্চার প্রোরো বিরক্তিকর বিজ্ঞাপনগুলি থেকে আপনার সময় সঞ্চয় করে।

৩.অ্যাপ্লিকেশন এবং সেটিংসগুলিতে দ্রুত অ্যাক্সেসের জন্য টাচ ইশারাগুলি যথেষ্ট।

৪.আপনি দুবার আলতো চাপতে দীর্ঘক্ষণ সোয়াইপ ডাউন চিম্টি চিপ সোয়াইপ আপ করুন।

৫. আপনার নেটওয়ার্ক ডেটা সুরক্ষিত ও সংরক্ষণ করতে সহয়তা করবে।

৬. দীর্ঘ ডাউনলোডিং সময় এবং নেটওয়ার্ক ডেটা সম্পর্কে চিন্তা করার প্রয়োজন নেই।

৭.অ্যাপ্লিকেশন অপারেশন আরো আকর্ষণীয়, মসৃণ এবং শীতল করতে বিভিন্ন গ্রাফিক প্রভাব সঙ্গে 3D ট্রানজি।

৮.বিভিন্ন বিভাগের সাথে বিনামূল্যে থিম এবং ওয়ালপেপার হাজার হাজার, আপনার ফোন আড়ম্বরপূর্ণ করা।

৯.আপনি সর্বদা 2D বা 3D থিম এবং লাইভ বা স্বাভাবিক ওয়ালপেপার দেখতে পারেন যা আপনি বিশ্বের সবচেয়ে বড় থিম স্টোরের মধ্যে পছন্দ করেন!

১০.বুস্টারটি আপনার ফোনের গতিকে 100% বাড়ানোর জন্য, ফাংশনের আকারটি কার্যত কোনও সঞ্চয়স্থান নাও থাকতে পারে।
১১. একটি পরিষ্কার হোম স্ক্রীন উপভোগ করার জন্য হাইড অ্যাপস এবং আপনার গোপনীয়তা রক্ষা করতে পারে।
ডাউনলোডঃ
সাইজঃ১২৩কেবি।
CM lancher 3D pro v1.0.9

৩য় এক্স লাঞ্চার প্রাইমঃ

এক্স লাঞ্চার টি নামটি দেখে বুঝা যায় যে এটি নতুন আইফন এক্স এর মত লুক এনে দিবে। আপনি যদি আইফোন এক্স এর মত লুক পেতে চান তাহলে এই লাঞ্চার টা আপনার জন্য এটাও নোভা সিএম এর মতই যাই হোক পোস্টা অনেক বড় হয়েগেছে। এখন যদি আর কিছু লিখি তাহলে পোস্টা দেখতে খারাপ লাগবে। সে জন্য আর কিছু লেখব না।
ডেভলপারঃ Colour Theme Inc.
রিকোয়ারমেন্টঃ এন্ড্রয়েড ৪.০ বা তার উপরের ভার্শন।

গুগল প্লে স্টোর রেটিংঃ ৪.৬ / ৫ । আর এটা বিনামূলো এর লাঞ্চার না প্লে এবারস্টোরে এর জন্য আপনা ১৫০টাকা খরচ করতে হবে। এবার এর প্রাইম ভার্শন এর ফিচার গুলো একনজরে দেখে নেই।
১.বিরক্তিকর বিজ্ঞাপন গুলো থেকে মুক্ত দিতে সাহায্য করবে।

২. সর্বোত্তম আইওএস 11 কন্ট্রোল সেন্টার, খেলা বা এপ্লিকেশনে কিনা, আপনি আপনার মিউজিক প্লেয়ার, ওয়াইফাই, ব্লুটুথ, উজ্জ্বলতা, ভলিউম, ক্যামেরা, টর্চলাইট ইত্যাদি সেট করার জন্য সবসময় কন্ট্রোল প্যানেলটি খুলতে পারেন।

৩.রায়-সময় আবহাওয়া উইজেট, আপনি দিন এবং পরবর্তী সপ্তাহের আবহাওয়া দ্রুত দেখতে পারেন। আপনি দ্রুত এটি ডেস্কটপের বামদিকে স্লাইড করে দেখতে পারেন, যেখানে আপনি অঞ্চল এবং তাপমাত্রা ইউনিটগুলিকে আপনার প্রয়োজনে স্যুইচ করতে পারেন।

৪. অ্যাপ্স লুকিয়ে ফেলার সবচেয়ে সূক্ষ্ম উপায়, আপনি ডেস্কটপে দুটি আঙুল দিয়ে এটি খুলতে অঙ্গভঙ্গি বাড়ানোর প্রয়োজন এবং তাকে একটি পাসওয়ার্ড দিন। আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার সবচেয়ে ঘনিষ্ঠ অ্যাপ্লিকেশন সেখানে লুকানো আছে

৫. আইওস বিজ্ঞাপিত – এক্স ডেস্কটপের নতুন সংস্করণে, আমরা আইওএস 11 বিজ্ঞপ্তির অনুরূপ একটি ফাংশন যোগ করেছি, সেটিংসে লাল ডট টিপস চালু করুন, আপনি আপনার ফেসবুক, টুইটার এবং অন্যান্য সামাজিক সফ্টওয়্যারকে নতুন তথ্য চালু করতে পারেন টিপস, গুরুত্বপূর্ণ তথ্য অনুপস্থিত সম্পর্কে চিন্তা করবেন না!

৬.দ্রুত সম্প্রতি ব্যবহৃত অ্যাপ্লিকেশনগুলি খুঁজে পেতে, আপনি ড্রপ ডাউনের মাধ্যমে সমস্ত অ্যাপ্লিকেশন খুলতে পারেন, তিনি আপনার সাম্প্রতিক অ্যাপ্লিকেশনটি সুপারিশ করবেন, অথবা আপনি অনুসন্ধান বাক্সে যেকোনো একটিতে একই IOS11 অ্যাপ্লিকেশন প্রস্তাবনাগুলিতে ক্লিক করতে পারেন

৭.কুল 3D সুইচিং প্রভাব এবং লাইভ ওয়ালপেপার, আপনি তাদের আবিষ্কার করার জন্য ডেস্কটপে খালি এলাকা টিপতে হবে। এটি দেখার জন্য আপনার প্রিয় এক চয়ন করুন।

৮. হাজার হাজার সুন্দর ওয়ালপেপার এবং থিম যে আপনি সবসময় প্রতিস্থাপন করতে পারেন! আপনি যদি নতুন ফোন এক্স ওয়ালপেপারগুলির অধিক অভিজ্ঞতা লাভ করতে চান, এগিয়ে যান এবং অন্বেষণ করুন।
ডাউনলোডঃ
সাইজঃ৮এমবি।
X lancher prime v1.1.5

সবাইকে ধন্যবাদ আপনাদের মূল্যবান সময় দিয়ে পোস্টি দেখার জন্য আবার দেখা হবে। ট্টিকবিডির সাথেই থাকুন।

12 thoughts on "জনপ্রিয় ৩টি পেইড লাঞ্চার ডাউনলোড করে নিন। এখোনি আর আপনার স্মার্টফোনকে দিন আকর্ষনীয় প্রিমিয়াম লুক।"

  1. রিয়াদ রিয়াদ Author says:
    ডাউনলোড লিংক কি প্লেস্টোরের???
    1. SUPER MAN SUPER MAN Subscriber Post Creator says:
      Na
  2. JS JIBON JS JIBON Contributor says:
    bro pro version free namanor kono way ace ki
    1. SUPER MAN SUPER MAN Subscriber Post Creator says:
      ami to pro version nea post koreche
  3. Arshad Prottoy Arshad Prottoy Contributor says:
    সবগুলো লেটেস্ট ভার্শন এর ডাউনলোড লিংক?
    1. SUPER MAN SUPER MAN Subscriber Post Creator says:
      Yes all features unloked with mod apk
      1. MH Sumon Contributor says:
        আমি nova 5.5.4 ব্যবহার করছি pro version তাহলে এটা লেটেষ্ট কিভাবে হয় তাছাড়া nova 6.0 ছেড়েছে এখন
  4. Md Akash Md Akash Subscriber says:
    গুগল ট্রান্সলেট দিতে হুবুহু কপি করেছেন যা পড়লেই বুঝা যায়। এই লেখাগুলোর আগা মাথার সাথে কোন সম্পর্ক নাই 😂😂😂
  5. Tamim Rana Tamim Rana Contributor says:
    Google translate use করছেন।
    যার কারনে বাক্যগুলা অগোছালো রয়েছে।
  6. md. polash Contributor says:
    ভাই সব চাইতে কোন luncher টা ভালো

Leave a Reply