Be a Trainer! Share your knowledge.
Home » Tools » এবার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন PicsayPro এর মাধ্যমে !!

2 months ago (Dec 13, 2017)

এবার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন PicsayPro এর মাধ্যমে !!

Category: Tools Tags: , , by

আদাব, সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের পোষ্ট শুরু করছি।

ধন্যবাদ ট্রিকবিডি এডমিন প্যানেল আমাকে টিউনার হিসেবে নির্বাচন করার জন্য। আসলে পোস্টটি দুইদিন আগের, টিউনার হওয়ার পর আজকে আবার করলাম।

আমরা অনেকেই অনেক বড় বড় এপস ব্যাবহার করি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য কিন্তু এসব এপস এর সমস্যা হলো এগুলো ছবির সাইজ একেবারে কমিয়ে দেয়। আজকে আমি আপনাদের দেখাবো জনপ্রিয় ও ছোট এপস PicsayPro এর মাধ্যমে কিভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন, আর এটি দিয়ে কমার বদলে সাইজ বেড়ে যায়। আর একটি কথা বর্তমানে অনেক এপস বের হয়েছে যাদের মাধ্যমে অটো ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায় কিন্তু এসব দিয়ে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পর ছবির চারপাশে খাঁজকাটা হয়ে যায় ফলে খারাপ দেখা যায়। তাই যারা ভালোভাবে এডিট করতে চান তারা ঘষে ঘষেই ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করে রিমুভ করেন। আমরা PicsayPo এর মাধ্যমে ঘষে ঘষেই ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করে রিমুভ করবো। তো চলুন শুরু করা যাক,

প্রথমে PicsayPro তে ঢুকুন, ইন্সটল করা না থাকলে গুগল থেকে লেটেস্ট ভার্সন নামিয়ে ইন্সটল করে করে নিন। ঢোকার পর Get a picture এ ক্লিক করে গ্যালারি থেকে ছবি সিলেক্ট করুন। তারপর নিচে বাম দিকে Adjust এ ক্লিক করুন। তারপর স্ক্রল করে নিচের দিকে যান, দেখুন Paint mask/selection লেখা আছে ওইখানে ক্লিক করুন। তারপর আপনার ব্যাকগ্রাউন্ড সিলেকশন করুন। এখানে আপনি ব্রাশের সাহায্যে সিলেক্ট করবেন এবং ইরেজারের সাহায্যে বাড়তি অংশ মুছবেন, PicsayPro তে ব্রাশ এবং ইরেজারের সাইজ ছোটো বড় ও করে নিতে পারবেন। আর PicsayPro এর সবচেয়ে বড় সুবিধা হলো আপনি ছবি ম্যাক্সিমাম জুম করে নিতে পারবেন অর্থাৎ, আপনি আপনার ইচ্ছামত ছবি বড় করে নিতে পারবেন। একটি চুল পর্যন্ত সিলেক্ট করতে পারবেন, বিশ্বাস না হলে ট্রাই করে দেখতে পারেন। তো, এবার আপনার সিলেকশন সম্পূর্ণ হলে চিত্রে চিহ্নিত Next অংশে ক্লিক করুন। এবার স্ক্রল করে নিচের দিকে যান Make Transparent এ ক্লিক করুন আর মজা দেখুন। এবার Export এ ক্লিক করে Save picture to album এ ক্লিক করুন, এখন আপনার ইচ্ছামত ফাইলে সেভ করুন। আপনার ছবির সাইজ চেক করে আসুন, তাহলেই বুঝতে পারবেন ১.৪৯ এম্বির এপসের ক্ষমতা।

নিজে উপলব্ধি করে পোস্ট করেছি। অন্য কোনো জায়গা থেকে আমি এই বিষয়ে পোস্ট পাইনি। ধন্যবাদ, এতক্ষণ কষ্ট করে পোষ্টটি পড়ার জন্য। কোনো সমস্যা হলে কমেন্টে জানান।

Report

About Post: 4

Apurba

I am a simple boy. From Dhamrai, Dhaka Dhamrai Hardinge High School and Collage Class : 10 section :Science

24 responses to “এবার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন PicsayPro এর মাধ্যমে !!”

  1. Labib Labib (Author) says:

    Wellcome and Nice trick what I don’t know.. 🙂

  2. Ahmed SahriaR Ahmed Rifat (Author) says:

    অপূর্ব পোষ্ট

  3. NbLiton Md Liton Shakh (Author) says:

    যদিও আগে থেকে জানতাম, শেয়ার করার জন্য ধন্যবাদ।

  4. Mithun Adhikary (Contributor) says:

    app download link plz

  5. Mithun Adhikary (Contributor) says:

    amar app a ai option ta nai
    so link plz

  6. Mahfuz Tushar Mahfuz Tushar (Contributor) says:

    App link ta koire vai???

  7. nafizul_haq (Contributor) says:

    picsart দিয়েও হয়

Leave a Reply