কিছু সিনেমা আছে যেগুলো আপনি একবার দেখেন আবার কিছু সিনেমা দুবার দেখেন কিন্তু এমন কিছু সিনেমা আছে সেগুলো বারবার দেখেও আপনার মন ভরে না আপনার তৃপ্তি হয় না।
আপনি কি আইএমডিবি সম্বন্ধে জানেন আইএমডিবি ফুল ফ্রম ইন্টারনেট মুভি ডেটাবেজ। আইএমডিবি একটি বিশ্বস্ত মুভি রিভিউ ওয়েবসাইট 2012 সালের একটা সার্ভেতে এখানে বলা হয়েছে 2012 সাল পর্যন্ত হলিউডে প্রায় 45 হাজার মুভি রিলিজ হয়েছে যেটা পৃথিবীর টোটাল সিনেমার এক তৃতীয়াংশ হলিউডের সিনেমা সবাই পছন্দ করে কারণ এতে একশন, এডভেঞ্চার, স্টোরি এতটাই ভাল যে একজন ব্যক্তি সিনেমা শেষ হওয়ার পরেও বেশ কিছুক্ষণ মুভির মধ্যে ডুবে থাকে, সিনেমার দৃশ্যগুলো চোখের সামনে ভাসতে থাকে। সারা বিশ্বেই হলিউড মুভি ছড়িয়ে ছিটিয়ে আছে এবং এসব দর্শকরা অপেক্ষা করে কখন একটা ভালো সিনেমা আসবে! আরেকটা ভালো সিনেমার মূল বিষয়বস্তু যেমন তার গল্প, চিত্রায়ন, অভিনয়, দক্ষতা, সাউন্ড, ইফেক্ট, প্রচার এর উপর নির্ভর করে। তেমনি তার থেকেও বেশি নির্ভর করে সিনেমাটা ঘিরে দর্শকদের ভিতরে কতটা ক্রেস এবং জনপ্রিয় তৈরী হলো।
বন্ধুরা আজ আমি ট্রিকবিডিতে আলোচনা করবো হলিউডের বিখ্যাত মুভি নিয়ে যেগুলো আপনি বারবার দেখতে চাইবেন। আরেকটা কথা না বললেই নয় হলিউডের এমন কিছু সিনেমা আছে যেগুলো এভারগ্রীন খুবই বিখ্যাত়।তো চলুন শুরু করা যাক।।

The martian


আপনি যদি মহাকাশ সম্পর্কে জানতে ইচ্ছুক হন। মঙ্গল গ্রহ সম্পর্কে আপনার আগ্রহ থাকে, তাহলে এই সিনেমাটি আপনার জন্য। এই সিনেমার কাহিনী শুরু হয় 2035 সাল থেকে যখন নাসার মার্স মিশন একজন মানুষ মঙ্গল গ্রহে পৌঁছায়। কিন্তু বিপত্তি ঘটে যখন সেখানে ম্যাট ডেমন নামের এক ব্যাক্তি ঝড়ের মধ্যে পড়ে হারিয়ে যায় তার অন্যান্য সাথিরা ভেবে নিয়েছিল যে সে মারা গেছে তার সঙ্গীরা এটা ভেবে মঙ্গল গ্রহ থেকে পৃথিবীতে ফিরে আসে কিন্তু শুরু হয় আসল কাহিনী মঙ্গল গ্রহের মাটিতে সিনেমার হিরোর বেঁচে থাকার জন্য চূড়ান্ত সংগ্রাম করতে থাকে। এটা একটা অসাধারন মুবি।





the martian movie link

Spider-man (2012)


মার্বেলের সব সুপার হিরোদের মধ্যে যার সম্পর্কে আমরা সবার প্রথমে জেনেছিলাম সে হল স্পাইডারম্যান। মুভি রিলিজ হওয়ার পরই পিটার পার্কার মানুষের মনে জায়গা তৈরি করে নেয়। সে শক্তি পাওয়ার পর স্পাইডারম্যান এ পরিণত হয়।যে জনপ্রিয়তা অর্জন করেছে তার কোনো তুলনা হয়না অনেক দিন ধরেই সিনেমা তৈরীর কাজ চলে তারপর 1999 সালে প্রথম সিনেমা করেছিল। আর এটা কমিক বইয়ের উপর ভিত্তি করে রচিত সবচেয়ে সফল হিসেবে জানা যায়। এটা 2002 সালে দ্বিতীয় সর্বোচ্চ স্থান পায় নতুনভাবে উপস্থাপন করার জন্য অনেক প্রশংসা পায়।



spider man movie link

spider man 2 movie link

spider man 3 movie link

The Conjuring (2013)


হরর ফিল্ম তৈরি করতে দক্ষ ডাইরেক্টর জেমস ওয়ান যখন সত্য ঘটনা উপর ভিত্তি করে দ্য কনজুরিং সিনেমা টা নিয়ে এলেন তখন দারুণ সাড়া ফেলেছে। এমন এমন মোমেন্ট আছে যা আপনার হৃদয় স্পন্দন বাড়িয়ে দেবে সে আপনি যতজন মানুষের সামনে দেখেন। সিনেমার কাহিনী টা এমন এক স্বামী স্ত্রী তার মেয়েকে নিয়ে পুরনো একটা ফার্ম হাউস ভাড়া থাকেন। সেখানে তাদের সাথে অদ্ভুত অদ্ভুত ঘটনা থাকে। তারপর তারা দুজন কিছু লোকের সাহায্যে নেয়। যারা কিছুদিন আগে বিখ্যাত পুতুল এনাবেলা ডল এর কেস সল্ভ করেছিলো। এটাকে হলিউডের অন্যতম সেরা হরর ফিল্ম মনে করা হয়। তার জনপ্রিয়তার দিক থেকে এটা এক নম্বর হরর ফিল্ম বিবেচনা করা হয়। সিনেমাটা যদি আপনি এখনো না দেখে থাকেন এবং নিজেকে খুব সাহসী ভাবেন তাহলে অন্ধকার ঘরে বসে একা একা দেখবেন দেন ট্রিকবিডিতে এসে আমাকে কমেন্ট করে জানাবেন আপনার ফিলিংস কেমন ছিল!। আর সাধারণত দেখা গেছে বেশিরভাগ হরর ফিল্মের স্কোর বেশি হয় না সেই জায়গায় এই সিনেমাটা ব্যবসা করেছিল 140 কোটিতে তৈরি সিনেমা দুই হাজার কোটি থেকেও বেশি ব্যবসা করেছিল।




the conjuring movie link

the conjuring 2 movie link

The Way Back


দ্যা ওয়ে ব্যাক! এই সিনেমাটা আমাদের প্রত্যেকের দেখা উচিত। কোন একটা চরম খারাপ পরিস্থিতিতে আটকে পড়লে সেখান থেকে কিভাবে সার্ভাইভ করে ফিরে আসতে হয়। তা বোঝানোর জন্য এর থেকে ভালো সিনেমার হয়না। 2010 সালে রিলিজ হওয়া এই মুভিটা সত্য ঘটনার উপর ভিত্তি করে নির্মিত হয়েছে। মুভিতে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় সরকার যুদ্ধবন্দীদের একটা জেলে আটকে রেখেছিল এই কয়েদিদের মধ্যে একজন ব্যাক্তি ছিলেন তিনি কয়েকজন সঙ্গীদের নিয়ে ওই জেল থেকে পালিয়ে আসেন এবং কয়েক মাস পায়ে হেঁটে 4 হাজার মাইল দূরত্ব অতিক্রম করে হিমালয় পর্বতমালা পৌঁছাতে সময় যাত্রাপথে তাদের সাথে কি ঘটেছিলো তা আপনি নিজের চোখে দেখে নেবেন না হলে শুধুমাত্র অনুমান করতে পারবেন না।



বিঃদ্রঃ দ্যা ওয়ে ব্যাক মুভিটা ডাউনলোড লিঙ্ক মাঝে মাঝে সমস্যা দেয় সো নিজ দায়িত্বে ডাউনলোড দিবেন
the way back movie link

আজ তাহলে এই পর্যন্ত। ভালো থাকবেন সবাই।

ফেসবুকে আমি

20 thoughts on "৪ টি হলিউডের বিখ্যাত সিনেমা যেগুলো অবশ্যই আপনার দেখা উচিত- part 1"

  1. Uzzal Mahamud Uzzal Mahamud Author says:
    এই গুলা দেখি নাই


    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      দেখেন। মুভিগুলো অসাধারন
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      welcome
  2. Ahmed Khan SiamAlSogir Contributor says:
    eta YT er ekta video theke copy kora
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      না ভাই আপনি ভুল বলছেন। কারন যে ভিডিওটা বানাইছে সেও ইংলিস ম্যাগাজিন থেকে নিয়েছে তাও আবার সেই ভিডিওতে লিঙ্ক নাই।
  3. rex boy rex boy Contributor says:
    hmm…mohakas somporke prpchur agroho.!! aro se movie link chai😍
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      ওকে ।। এটা নিয়ে পোষ্ট করার চেষ্টা করব। ধন্যবাদ ভাই
  4. MD JUBAER SIDDIK MD JUBAER SIDDIK Contributor says:
    Linkto kaj korena
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      konta? আমি ২ দিন আগে ও এখান থেকে মুভি নামালাম


    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      এখনো নামে। ক্রম ব্রাউজার দিয়ে ট্রাই করুন
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      welcome ভাই।
  5. Sompa44 Contributor says:
    The Way Back এর বদলে Discovery Channel এর বেয়ার গ্রিল দেখেন সবাই।
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      ধন্যবাদ। আমি দেখি নাই, দেখবো।
  6. Toufiq Sourov Toufiq Sourov Contributor says:
    space niye joto vlo vlo movie ache segula niye ekta post koiren.I am very interested about this.
    1. Tanvir Ahmed Tanvir Ahmed Author Post Creator says:
      ধন্যবাদ ভাই। চেষ্টা করব
  7. Md Ashik Hossain Md Ashik Hossain Contributor says:
    Spider-man ar koy ta move ace?

Leave a Reply