আসল আইফোন চেক করার সহজ উপায়

বর্তমানে যদি কোন ব্যক্তি কে জিজ্ঞাস করা হয় সবচাইতে পছন্দের বা দামি স্মার্টফোন কোনটি? তাহলে সকলেই এক কথায় জবাব দিবে আইফোন। আইফোনের চাহিদা অত্যাধিক পরিমাণে থাকায় কিছু অসাধু কোম্পানি আইফোনের মত হুবহু নকল আইফোন বাজারে ছেড়েছে। বিশেষ করে যেসব ক্রেতারা অননুমোদিত বিক্রয় কেন্দ্র থেকে আইফোন কিনে থাকে তারা প্রতারণার শিকার হয়ে থাকে। বর্তমান প্রযুক্তির যুগে কোনটা আসল আইফোন আর কোনটি নকল তা বোঝা সাধারণ মানুষের কাছে বেশ কঠিন কাজ।

কিন্তু আজকের এই পোস্টে আমি আপনাদের সাথে শেয়ার করবো কি কি বিষয় অবলম্বন করার মাধ্যমে আপনি খুব সহজেই আসল আইফোন কিনতে পারবেন। আইফোনের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আইএমইআই বা সিরিয়াল নাম্বারের মাধ্যমে খুব সহজে আপনার ডিভাইসটি আসল কিনা তা চেক করে নিতে পারবেন। সুতরাং সম্পূর্ণ প্রক্রিয়াটি জানতে হলে আপনাকে অবশ্যই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

আসল বা নকল আইফোন যাচাই করার উপায়
নকল বা আসল আইফোন যাচাইকরণ এর সর্ব প্রথম ধাপ হচ্ছে বক্সে থাকা আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) নম্বরের সঙ্গে আপনার হাতে থাকা ডিভাইসের আইএমইআই নম্বর মিলিয়ে দেখা। আপনার ডিভাইসের ডায়ালিং অপশন থেকে *#০৬# ডায়াল করে খুব সহজেই এই আইএমইআই নাম্বারটি খুঁজে পাবেন, এছাড়াও আপনার আইফোনের সেটিং অপশন এর এবাউট সেকশন থেকেও এই নাম্বারটি পেতে পারেন।

আইএমইআই নাম্বার সিরিয়াল নাম্বার এর সাহায্যে একই পদ্ধতিতে ডিভাইজের সত্যতা যাচাই করতে পারবেন। শুরুতেই আপনার মোবাইলের আইএমইআই নাম্বার অথবা সিরিয়াল নাম্বার টি কপি করে নিন। এবার নিচের দেওয়া পদ্ধতি গুলো মনোযোগ সহকারে অনুসরণ করুসস

আইফোন এর সিরিয়াল নাম্বার দিয়ে অনলাইন থেকে সত্যতা যাচাই করুন। সিরিয়াল নম্বর চেক করতে হলে আপনাকে সর্বপ্রথম checkcoverage.apple.com এই লিঙ্কে প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে আপনার আইফোনের সিরিয়াল নম্বর এন্টার করলেই এর মডেল, ওয়ারান্টি পিরিয়ড, সাপোর্ট স্টেটাসসহ আপনার মোবাইল এর যাবতীয় তথ্য জানতে পারবেন। যদি আপনার হাতের আইফোনটি নকল হয়ে থাকে তাহলে এই তথ্যগুলো দেখাবে না।

সিরিয়াল নাম্বার ছাড়াও আপনার আইফোনের IMEI নম্বর চেক করেও বুঝে নিতে পারবেন আসল নাকি নকল ফোন কিনলেন। এজন্য প্রথমে আপনাকে www.imeipro.info এই লিঙ্কে প্রবেশ করতে হবে। তারপর বক্সে আপনার আইএমইআই নাম্বার ইনপুট করে সাবমিট করুণ। ব্যাস আপনার ডিভাইস এর সকল তথ্য পেয়ে যাবেন। নকল মোবাইল এর ক্ষেত্রে কোন তথ্য দেখাবে না

সর্বশেষ পর্যায়ে আপনাকে আরো একটি সুন্দর টিপস শেয়ার করছি যার মাধ্যমে আপনি আপনার আইফোনটি আসল নাকি নকল তা চেক করতে পারবেন।

আপনার আইফোনের লোগোটি পরীক্ষা করে যাচাই করতে পারেন। নকল লোগো চেনার উপায় হচ্ছে এটি হাত দিয়ে ঘষে পরীক্ষা করা। অ্যাপল লোগোতে হাত দিলে কখনো এমনটা মনে হবে না যে, সেটা উঠে আসছে বা তাতে কোনো টেক্সচার রয়েছে। যদি আপনার কেনা আইফোনের লোগোতে হাত দিয়ে এমনটা অনুভব হয় তাহলে বুঝে নিন এটি নকল।

আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার হাতে থাকা আইফোনটি অরিজিনাল কিনা তা যাচাই করতে পেরেছেন।
আরো পড়ুন

12 thoughts on "আইফোন চেক করার সহজ উপায়"

  1. Ashraful Author says:
    Valo chilo. Tobe age theke jana chilo.
    1. sharif Author Post Creator says:
      Thanks for comment 🤗🥰
  2. MD Musabbir Kabir Ovi Author says:
    Unfortunately I phone nai tai check kora Holo na
    1. sharif Author Post Creator says:
      🤐🤐🤐 ki kon vai🙄 ami aro apner kase gift caibo vabsilam.🥰🥰
    2. MD Musabbir Kabir Ovi Author says:
      না, ভাই ইনশাআল্লাহ আল্লাহ চাইলে কিনবো
    3. sharif Author Post Creator says:
      Hmm inshallah vai 🥰
  3. S. Rayhan Contributor says:
    iPhone nei o vai
  4. Levi Author says:
    যদি কখনো আইফোন কিনি তবে চেক করবো।😅
    1. sharif Author Post Creator says:
      Inshallah vai 🤗
    2. Levi Author says:
      আমীন।
  5. MD Shakib Hasan Author says:
    আইফোন নাই।

Leave a Reply