আসসালামু আলাইকুম।

আসা করি সবাই অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন।

আজকে আমরা দেখবো কীভাবে যেকোনো ভিডিও থেকে র‍্যানডম ভাবে স্ক্রিনশট বা ভিডিও নিতে পারবো। এবং সেই স্ক্রিনশট বা ভিডিও অটো Watermark সেট হয়ে যাবে। এটি আমরা একটি টেলিগ্রাম বট ব্যাবহার করে করবো। বটটির নাম হচ্ছে Screenshot Generator bot

প্রথমেই আমরা টেলিগ্রাম অ্যাপে গিয়ে (@screenshotit_bot) এই ইউজার নেমটি লিখে সার্চ করবো। তারপর এই বটটিতে জয়েন করবো।

তারপর Start বাটনে ক্লিক করে বটটি স্টার্ট করে নিবো। এখনে আমরা যেকোনো ভিডিও এর লিংক নিয়ে এসে এই বটে সেন্ড করবো। তবে মনে রাখবেন এই বটে ডিরেক্ট ডাউনলোড লিংক দিলেই তবে কাজ করবে তাছাড়া কাজ করবে না। কোনো লিংক দেওয়া হলে কিছুক্ষন লোড নিবে তারপর এই রকম একটি ম্যাসেজ দেখতে পাবেন। এখানে আপনি কতটা স্ক্রিনশট নিতে চান নাকি ভিডিও নিতে চান এই অপশন গুলা দেখতে পাবেন।

এই হচ্ছে স্ক্রিনশট গুলো। আপনার ভিডিও এর কোয়ালিটি যেমন হবে আপনার স্ক্রিনশটের কোয়ালিটিও তেমনই হবে। মনে রাখবেন এই বটে একটা কমান্ড দেওয়ার পর আরেকটি কমান্ড দেওয়ার জন্য আপনাকে ১ মিনিট অপেক্ষা করতে হবে।

একই রকম ভাবে আমরা Sample ভিডিও নিতে পারবো আবার আপনি কোনো নির্দিষ্ট অংশের ভিডিও ক্রপ করে নিতে চাইলে সেটাও পারবেন। তবে ভিডিও এর ক্ষেত্রে ৩০ সেকেন্ড এবং ৬০ সেকেন্ড এই দুই দৈর্ঘ্য এর ভিডিও পাবেন।এখন আমরা দেখবো কীভাবে স্ক্রিনশট বা ভিডিওতে Watermark সেট করবো। এখন আমরা বটে /settings লিখে ম্যাসেজ করবো। আমাদের সামনে লম্বা একটা লিষ্ট চলে আসবে। এখানে আপনারা ভালো মতো পড়ে আপনার ইচ্ছা মতো কাস্টমাইজ করে নিবেন। আমরা যেহেতু Watermark সেট করবো তাই Photo / video Watermark অপশনটি On করে দিবো। আমি Watermark এর Color / Size / Position সবই ডিফল্ট রেখে দিলাম।এখন Watermark লিখা সেট করার জন্য /set_watermark লিখে বটে ম্যাসেজ করবো। বট আমাদের একটি ফিরতি ম্যাসেজ করবে। এখন আমরা ৩০ অক্ষরের মধ্যে একটি টেস্ট বটে সেন্ড করবো। এটাই Watermark হিসেবে কাজ করবে।সবকিছু ঠিকঠাক থাকবে সাকসেসফুল ম্যাসেজ আসবে।এখন আমরা আগের মতো করেই স্ক্রিনশট বা ভিডিও নিলে আমাদের স্ক্রিনশট বা ভিডিওতে Watermark থাকবে।

Photo / Video দুটাতেই Watermark দেখা যাচ্ছে।

আসা করি সবাই বুঝতে পেরেছেন। যদি কোথাও কোনো সমস্যা হয় কমেন্টে জানাবেন।

আজকের জন্য এতটুকুই।
আল্লাহ হাফেজ।

5 thoughts on "যেভাবে যেকোনো ভিডিও থেকে বট দিয়ে র‍্যানডম ভাবে স্ক্রিনশট বা ক্লিপ নিবেন।"

    1. Jibon Krishna Das Contributor says:
      Try korlam arki! Hoy na.
    2. zerox Author Post Creator says:
      ডিরেক্ট ডাউনলোড লিংক দিতে হবে।
  1. Ashikuzzaman Angkon Contributor says:
    Youtube Video Direct download link kivabe ber korbo jeta kaj korbe?

Leave a Reply