ক্রমবিকাশমান ইন্টারনেট ব্যবহার আরও জনপ্রিয় করতে রবি ‘শেয়ারমাইনেট’ নামে একটি প্ল্যাটফর্ম তৈরি করেছে। এটি দেশে চালু হওয়া প্রথম ইন্টারনেট শেয়ারিং প্ল্যাটফর্ম।

‘শেয়ারমাইনেট’ নামে অনন্য এ শেয়ারিং প্ল্যাটফর্মটির মাধ্যমে গ্রাহকরা নিজেদের মধ্যে তৈরি করা গ্রুপে বর্তমান খরচ থেকে অন্তত ৫০ শতাংশ কমে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

বুধবার (২৬ আগস্ট) রবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গ্রাহকদের মধ্যে রবি’র ৩.৫ জি ইন্টারনেট ক্রমশ জনপ্রিয় হচ্ছে। চলতি বছরের জুন মাসের হিসাবে দেশের মোট ইন্টারনেট গ্রাহকদের মধ্যে ২৬ দশমিক ৩ শতাংশই রবি নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে।

এই ইন্টারনেট প্যাকটি ব্যবহার করে রবি গ্রাহকরা তাদের বন্ধু ও পরিবার পরিজনের সঙ্গে একই সঙ্গে একই সময়ে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। সেবাটি তারা তখনই উপভোগ করতে পারবেন যখন তাদের প্রত্যেকের কাছে রবি সংযোগ এবং ইন্টারনেট ব্যবহারের জন্য সক্রিয় ডিভাইস থাকবে।

‘শেয়ারমাইনেট’ নামের এ অসাধারণ ইন্টারনেট সেবাটি পেতে গ্রাহকদের *৮৪৪৪# নাম্বারে ডায়াল করে তারা কার সাথে ইন্টারনেট শেয়ার করতে চান তা নির্বাচন করতে হবে। এরপর ‘শেয়ারমাইনেট’ প্যাকটি কিনে নিলেই তারা উপভোগ করতে পারবেন অনন্য এ সেবাটি।

‘শেয়ারমাইনেট’এ রয়েছে বিভিন্ন আকর্ষণীয় মুল্যের ডাটা প্ল্যান। ৩০০ মেগাবাইট ‘শেয়ারমাইনেট’ প্যাকে রয়েছে ৩০০ মেগাবাইটের সঙ্গে সাত দিনের মেয়াদ। আকর্ষণীয় এ অফারের দাম মাত্র ৩৩ টাকা, ইউএসএসডি কোড *৮৪৪৪*৩০০৩৩# ডায়াল করে এ অফারটি চালু করা যাবে।

২ গিগাবাইট শেয়ারমাইনেট ইন্টারনেট অফারের আওতায় গ্রাহকেরা পাবেন ৩০ দিনে ২০৪৮ মেগাবাইট ইন্টারনেট ব্যবহারের সুবিধা। এ ইন্টারনেট প্যাকের দাম মাত্র ৩৯৯ টাকা এবং ইউএসএসডি কোড *৮৪৪৪*০১৩০০# ডায়াল করে গ্রাহকরা এ অফারটি চালু করতে পারবেন।

যে সব গ্রাহকদের ইন্টারনেট বেশি ব্যবহার হয় তাদের জন্য এ অফারের আওতায় রয়েছে ৫১২০ মেগাবাইটের ৩০ দিন মেয়াদের ৫ জিবি শেয়ারমাইনেট প্ল্যান, যার মূল্য ৭৯৯ টাকা। এ অফারটি চালু করতে গ্রাহকদের ইউএসএসডি কোড *৮৪৪৪*০৫৯৯৯# ডায়াল করতে হবে। এ প্ল্যাটফর্মের আওতায় রয়েছে ১০ জিবি শেয়ারমাইনেট প্ল্যান। ৩০ দিন মেয়াদী ১০২৪০ মেগাবাইটের একটি ইন্টারনেট অফারের মূল্য মাত্র ১২৯৯ টাকা (ভ্যাট ছাড়া)। রবি ব্যবহারকারীরা ইউএসএসডি কোড *৮৪৪৪*১০১৪৯৯# ডায়াল করে এ অফারটি চালু করতে পারবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গ্রুপ তৈরি ও এই ইন্টারনেট সেবাটি উপভোগ করতে অতিরিক্ত আর কোনো অর্থ গ্রাহককে ব্যয় করতে হবে না। সেবাটি গ্রাহকদের অন্যদের সঙ্গে ডাটা শেয়ারের ক্ষেত্রে গ্রহণ বা বর্জনের সুবিধা দেয়। এছাড়া এ সেবা ব্যবহারের ক্ষেত্রে প্রধান ব্যবহারকারী, যিনি ডাটা শেয়ার করবেন, অন্যদের সঙ্গে ডাটা ব্যবহারের সময় বরাদ্দ ইন্টারনেটে শেয়ারিংয়ে পরিবর্তন আনতে পারেন

Leave a Reply