mysmsbd_9fdb62f932adf55af2c0e09e55861964

নকল যেন পিছু ছাড়ছেই না বাণিজ্যিক চলচ্চিত্রের। হিন্দি কিংবা তামিল ছবির নকল করে চলচ্চিত্র নির্মাণ যখন হরহামেশা ঘটছে তখন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও কলঙ্কিত হলো গল্প চুরির অপবাদে। এবার মৌলিক গল্পের ছবি দাবি করা বিতর্কিত নির্মাতা অনন্য মামুনের নতুন চলচ্চিত্র ‘অস্তিত্ব’তে ধরা পড়লো নকল পোস্টার। তাও অনাকাঙ্ক্ষিত ভুলে মিলে যাওয়ার মতো কিছুও নয়। ‘কৃষ’ চলচ্চিত্রের পোস্টার থেকে ঋত্বিকের গলা কেটে বসানো হয়েছে চলচ্চিত্রটির নায়ক আরিফিন শুভর মাথা। পোস্টারটিতে দেখা গেছে নারায়নগঞ্জের ঐতিহ্যবাহী সিনেমা হল ‘নিউ মেট্রো সিনেমা’র স্টিকার।

নকল গলাকাটা পোস্টার ছাপিয়ে চলছে চলচ্চিত্রটির প্রচারণা। এ নিয়ে ক্ষোভ ও সমালোচনা চলছে সিনেমা পাড়ায়। সমালোচকরা বলছেন, আরিফিন শুভর শারীরিক গঠন ঋত্বিকের চেয়ে কম নয়। তারপরও নির্মাতাকে কেন গলাকাটা পোস্টারের আশ্রয় নিতে হলো? সমালোচকরা মনে করছেন, এতে আরিফিন শুভসহ চলচ্চিত্রটিকেই খাটো করা হলো। সেই সঙ্গে নকলপ্রবণতার আরেকটি উদাহরণ সৃষ্টি হলো।

চলচ্চিত্রটির নির্মাতা অনন্য মামুন এর আগেও নানা বিতর্কের জন্ম দিয়েছেন চলচ্চিত্র পাড়ায়। ২০১৪ সালের ২১ জুন পরিচালক সমিতির এক বৈঠকে শিক্ষাগত যোগ্যতার জাল সনদপত্র, জালিয়াতি করে যৌথ প্রযোজনার চলচ্চিত্রের নামে ভারতীয় ছবি বাংলাদেশে প্রদর্শনসহ বেশকিছু অভিযোগের ভিত্তিতে তার সদস্য পদ বাতিল করা হয়। এখনো সদস্য পদ ফেরত পাননি এ নির্মাতা।

তবে, গত ডিসেম্বরে পরিচালক সমিতির এক সভায় তার নির্মাণাধীন চলচ্চিত্রগুলোর ক্ষেত্রে প্রাথমিক ছাড়পত্র দেয়া হয়। ফলে ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে নির্মাতা হিসেবে নিজের নাম ব্যবহার করতে পারছেন অনন্য মামুন।

অনন্য মামুন পরিচালিত ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন তিশা। চলচ্চিত্রটি সারাদেশের ৮০টি সিনেমা হলে মুক্তি দেয়া হয়েছে।

>>>>বিনোদন ডেস্ক এর অন্যান্য টপিক

4 thoughts on "ঋত্বিকের গলা কেটে বসানো হলো আরিফিন শুভর মাথা"

  1. Mamun Al abdullah Mamun Al abdullah Contributor says:
    কমেন্ট স্প্যাম হচ্ছে,ব্যবস্থা নিন প্লিজ


  2. siamon Contributor says:
    হায়রে মানুষ !!!!
  3. mahamud79 mahamud79 Contributor says:
    ai jonnoi Bangladesh er movie production rate din din komte thake.tara nij the movie na banale ki vabe tader unnotir dike agabe.aro drkar valo natural golpo+new technology. ai gulo tara pabe kothay.
  4. Tuhin Tuhin Author says:
    This is a fake news.

Leave a Reply