সাকিবের দল কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে কোয়ালিফায়ার রাউন্ডে স্থান করে নিয়েছে মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) টিকে থাকার লড়াইয়ে হায়দরাবাদের কাছে ২২ রানে হেরেছে কলকাতা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে সাকিবকে দলে নেয়নি কলকাতা। তাই বাংলাদেশের দর্শকদের কাছে সাকিব-মুস্তাফিজের লড়াইয়ে অনুপস্থিত সাকিব। সাকিবের পরিবর্তে কলকাতা দলে ছিলেন মরনে মরকেল।

গতকাল বুধবার দিল্লির ফিরোজ শাহ কোটলা মাঠে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ে পাঠায় কলকাতা। দলীয় ১২ রানের মাথায় শিখর ধাওয়ান আউট। প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে হায়দরাবাদ। তবে ডেভিড ওয়ার্নার ও ময়জেস হেনরিকেসের ৫৯ রানের জুটি বড় স্কোরের আশা জাগিয়েছিল। দলীয় ৭১ রানে এই জুটিতে ভাঙ্গন ধরে। পরে হেনরিকেস ও যুবরাজ সিং রান টেনে নিয়ে গেছেন ১২০ পর্যন্ত। নিয়মিত বিরতিতে উইকেট পতনের পর ২০ ওভার শেষে রান হয় ১৬২।
মধ্যম মানের চ্যালেঞ্জের সামনে কলকাতার শুরুটা খারাপ ছিল না, ২ উইকেটে ৫৩ রান। তবে মাত্র কয়েক ওভারের ব্যাবধানে এটি দাঁড়ায় ৪ উইকেটে ৬৯ রান। হায়দরাবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে শেষ পর্যন্ত কলকাতার রানের চাকা থেকে যায় ১৪০ এ।
গতকালের ম্যাচে মুস্তাফিজুর রহমান ৪ ওভার বল করে ২৮ রান দিয়েছেন। তবে কোনো উইকেট পাননি। বোলিংয়ের পরিসংখ্যান দিয়ে গতকালের ম্যাচে মুস্তাফিজের বিচার করা ভুল হবে। দলের প্রয়োজনীয় মুহূর্তে ব্যাটসম্যানদের চেপে রেখে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে মুস্তাফিজ। হায়দরাবাদের বোলারদের চাপেই শেষ পর্যন্ত ভেঙ্গে পড়েছে কলকাতার ব্যাটিং লাইনআপ।

আইপিএলের ফাইনালের পথে হায়দাবাদের সামনে বাঁধা এখন একটিই, গুজরাট লায়ন্স। আগামী ২৭ মে অনুষ্ঠেয় কোয়ালিফায়ার ম্যাচে গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে হায়দরাবাদ।
___________________________________________________________
ভাল ভাল টিপস পেতে আমার সাইটে ঘুরে আসবেন TipsaLL24.com

Leave a Reply