চোটের কারণে গত বছর অনেকটা সময় মাঠের বাইরে ছিলেন তিনি। সর্বসাকল্যে খেলেছেন মাস চারেকের মতো। তবে যে কদিনই খেলেছেন, বলহাতে বেশ উজ্জ্বলতা ছড়িয়েছেন মুস্তাফিজুর রহমান। তারই পুরস্কার পেয়েছেন কাটার-মাস্টার। ওয়ানডে রাংকিংয়ে ক্যারিয়ার-সেরা উন্নতি হয়েছে তাঁর।

বছরের প্রথম দিনে এই সুসংবাদ পেয়েছেন মুস্তাফিজ। ওয়ানডের বোলারদের র‍্যাংকিংয়ে ৪৮ থেকে এক লাফে তিনি উঠে এসেছেন ২৯ নম্বরে। ওয়ানডের বোলাদের র‍্যাংকিংয়ে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে সবার ওপরে রয়েছেন সাকিব আল হাসান। তিনি আছেন ষষ্ঠ স্থানে। আর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ১৪তম স্থানে।

এ ছাড়া স্পিনার আরাফাত সানি ৫০, পেসার রুবেল হোসেন ৫৩ এবং অলরাউন্ডার নাসির হোসেন ৬৬তম স্থানে রয়েছেন।

ওয়ানডের ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে সবার ওপরে রয়েছেন মুশফিকুর রহিম, ১৯তম। এ ছাড়া তামিম ইকবাল ২৩, সৌম্য সরকার ৩২, সাকিব আল হাসান ৩৪, মাহমুদউল্লাহ ৫০ ও নাসির হোসেন ৫৩তম স্থানে রয়েছেন।

অবশ্য ওয়ানডের দলগত র‍্যাংকিংয়ে ৭ নম্বরে থাকলেও বাংলাদেশের পয়েন্ট কমেছে। নিউজিল্যান্ড সিরিজের আগে ৯৫ রেটিং পয়েন্ট থাকলেও সিরিজে ৩-০তে হোয়াইটওয়াশ হওয়ায় ৪ পয়েন্ট কমেছে মাশরাফির দলের। তবে এ বছর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৭ নম্বর র‍্যাংকিং ধরে রাখতে পারলে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

Tunebd24 এই সাইট থেকে খুব সহজেই পোস্ট করে টাকা আয় করুন

2 thoughts on "র‍্যাংকিংয়ে মুস্তাফিজের দারুণ উন্নতি"

  1. Rihad Nur Akib Contributor says:
    Symphony H300 a kivabe Xposed install krbo keu ki blbn plz??
  2. SOFIKUL Islam Contributor says:
    জিপি ৩০০ মিনিটের
    মেয়াদ ১ মাস বাড়ানোর নতুন
    সিস্টেম
    আছে কি
    কেউ পারলে বলবেন প্লিজ

Leave a Reply