Be a Trainer! Share your knowledge.
Home » Uncategorized » যে কোনো তোলা ছবিতে আপনার চোখ বন্ধ থাকলে Ai এর মাধ্যমে চোখ খুলে ফেলুন খুব সহজেই !!

যে কোনো তোলা ছবিতে আপনার চোখ বন্ধ থাকলে Ai এর মাধ্যমে চোখ খুলে ফেলুন খুব সহজেই !!

আসসালামু আলাইকুম

আশা করি সকলেই অনেক ভালো আছেন। আজকে কী বিষয়ে কথা বলতে চলেছি তা হয়তো টাইটেল দেখেই বুঝে গেছেন। হ্যাঁ, আজকে আপনাদেরকে দেখাবো কিভাবে আপনারা সহজেই যেকোনো ছবিতে চোখ বন্ধ থাকলে তা ইডিটের মাধ্যমে খুলে নিতে পারবেন। এটা খুবই ছোট একটা প্রসেস। একটু মন দিয়ে দেখলে আর ১-২ বার চেষ্টা করলে একদম সহজ হয়ে যাবে আপনার কাছে। তো চলুন কথা না বাড়িয়ে মেইন টপিকে ফোকাস করা যাক।

ছবিতে বন্ধ চোখ খোলার উপায়

আমরা যখন ছবি উঠি, তখন অনেক সময় এমন হয় যে ছবি ক্লিক করার সময় চোখের পাতাটা লেগে যায়। কিন্তু ছবির ব্যাকগ্রাউন্ড বা কালার গ্রেডিং কিংবা পোজ স্টাইল সবই ভালো থাকে। শুধু চোখ বন্ধ হয়ে যাওয়ার জন্য পুরো ছবিটাকে খারাপ দেখায়। শেষে ছবিটিকে আক্ষেপ নিয়ে ডিলিট করতে হয় আমাদের। তবে আজকের পর থেকে আর আক্ষেপ নিয়ে ডিলিট করতে হবে না। আপনারা যেকোনো ছবির বন্ধ চোখকে খুলে নিতে পারবেন, তাও ছোট একটি উপায়ে।

তবে আগেই বলে নেই, যে উপায়টি নিয়ে কথা বলবো সেটা সম্পূর্ণ Ai ভিত্তিক। তাই এটা বন্ধ চোখ খোলার পর সেটা আপনার চোখের মতো হুবহু হবে না, Ai দিয়ে যেমন কমান্ডের চোখ দরকার তেমন আপনারা ক্রিয়েট করতে পারবেন। তো চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে আপনারা এই কাজটি করবেন।

ছবির বন্ধ চোখ Ai দিয়ে খোলার নিয়ম

এখানে আমি কয়েকটা স্টেপ দেখাবো। সেগুলো আপনারা হুবহু ফলো করবেন, তাহলে ভালোভাবে কাজ করতে পারবেন। কোনো পয়েন্ট স্কিপ করে গেলে পরে কাজ ঠিক মতো করতে পারবেন না। তো এবার নিচের স্টেপ গুলো ফলো করুন।

১. প্রথমেই আপনারা এই ওয়েবসাইটে চলে যান। এটা Adobe firefly এর ওয়েবসাইট লিংক। ওয়েবসাইটে যাওয়ার পর নিচের মতো আসবে। সেখান থেকে স্ক্রিনশটে দেখানোর মতো Sign in বাটনে ক্লিক করে দিবেন।
picked

২. এবার সেখানে সাইন ইন করার জন্য কয়েকটা অপশন দিবে। এখান থেকে আপনাদের যেটা মন চায় সেটা দিয়ে সাইন ইন করবেন। তবে Gmail দিয়ে করাটা বেশি ভালো মনে হওয়ায় আমি আপনাদের জিমেইল দিয়ে সাইন ইন করার জন্য রিকোমান্ড করবো।
trickbd – 2024-10-13 14:14:40

৩. Continue with Google সিলেক্ট করলে আপনার ফোনের সব গুলো জিমেইল সেখানে শো করবে। সেখান থেকে যেকোনো একটা জিমেইল সিলেক্ট করবেন। পরবর্তীতে একটা অপশন আসবে সেখান থেকে Continue তে ক্লিক করে দিবেন।

৪. এবার আপনাদের Adobe firefly এর হোম পেজে নিয়ে আসবে। তবে এই পেজে আমাদের কোনো কাজ নেই। আমাদের মূল কাজ যেখান থেকে শুরু হবে, সেখানে যাওয়ার ডিরেক্ট লিংক আমি দিয়ে দিচ্ছি। Adobe firefly generate image [হোম পেজ থেকে এই পেজে যাওয়ার জন্য কয়েকটা স্টেপ আছে, অতগুলো দেখালাম না, সোজা মেইন লিংক দিয়ে দিলাম তাই]

৫. উপরের দেওয়া লিংক এ ক্লিক করলে নিচের স্ক্রিনশট এর মতো দেখানো পেজে নিয়ে যাবে। সেখান থেকে আপলোড অপশনে ক্লিক করে দিবেন।
picked

৬. এবার আপনার ফোনের গ্যালারি থেকে সেই ছবি সিলেক্ট করুন যেটাতে আপনার চোখ বন্ধ হয়ে আছে, কিন্তু আপনি সেটা খুলতে চান।

৭. ছবি আপলোড করার পর নিচের মতো আসলে স্ক্রিনশট এর দেখানো যায়গায় ক্লিক করে দিবেন।
trickbd – 2024-10-13 14:14:40

৮. এবার ছবিটিকে জুম করে চোখের কাছে নিয়ে আসবেন। তারপর স্ক্রিনশট এর দেখানো মতো Brush বাটনে ক্লিক করে দিলে কিছু অপশন আসবে, সেখান থেকে Brush size একটু কমিয়ে দিবেন। তারপর আবার brush বাটনে ক্লিক করলে অপশন গুলো চলে যাবে।
picked

৯. এবার বন্ধ চোখের উপর হাতের আঙুল বুলিয়ে চোখ রিমুভ করে দিন, নিচের স্ক্রিনশট এর মতো করে। চোখ রিমুভ করলে promt দেওয়ার টেক্সট বক্স চলে আসবে। সেখানে promt এ “open eyes” কিংবা “open black eyes, medium size eye” এমন ধরণের মন মতো promt দিয়ে দিবেন। তারপর Generate এ ক্লিক করে দিবেন।
picked9

১০. এরপর দেখতে পাবেন ৩ টি চোখের ছবি জেনেরেট হয়ে এসেছে। সেখান থেকে একটি সিলেক্ট করে নিবেন। যদি ৩ টার একটাও ভালো না লাগে তাহলে more এ ক্লিক করবেন তাহলে আরো জেনেরেট করে দিবে। এরপর চোখ সিলেক্ট হয়ে গেলে লাল রঙের এরো দিয়ে যে যায়গায় দেখানো হয়েছে সেখানে ক্লিক করে দিবেন।
picked

১১. এরপর ডাউনলোড অপশন পাবেন, সেখান থেকে ডাউনলোডে ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে আপনার ছবিটি।
picked

শেষ কথা

তো এই ছিলো আজকের টপিক। আশা করবো এটা আপনাদের কাজে লাগবে। বিশেষ করে যারা ফটো ইডিটিং শিখছেন বা একদম নতুন পর্যায়ে তাদের এটা কাজে ভালো লাগবে। আর পোস্টের কোথাও বুঝতে সমস্যা হলে কিংবা ত্রুটি থাকলে তা কমেন্ট করে জানাবেন। আজকের পোস্ট এই পর্যন্তই। দেখা হবে পরবর্তী পোস্টে। সে পর্যন্ত সকলেই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।









9 hours ago (Oct 15, 2024)

About Author (29)

Shihab
author

লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ

Trickbd Official Telegram

Leave a Reply

Switch To Desktop Version