ফ্রিতে বলার কারন হল ধরুন আপনি প্লেস্টোর থেকে একটা এপ্স কিনবেন ৫ ডলার দিয়ে তো নিচের পদ্ধতিতে আপনি একটি একাউন্ট করে সেই একাউন্টে ৫ ডলার লোড করে কার্ড নিয়ে আপনি ৫ ডলার সম্পূর্নটা দিয়ে এপ টি কিনতে পারবেন তাই ফ্রি বললাম।

অনলাইনে যাারা কাজ করেন তারা অনেকেই একটি সমস্যা ফেইস করেন সেটা হল (MasterCard) কারন বাংলাদেশে মাষ্টার কার্ড এভাইলেবল না যদিও কোন কোন ব্যাংক প্রদান করে তবে সেটা সবাই নিতে পারেনা। আবার অনেকেই মনে মনে ভাবেন আহা আমার যদি একটা MasterCard থাকত তাহলে Goddady, Namecheap এর ডোমেইন, হোস্টিং, প্লেস্টোরের পছন্দের পেইড এপস্ গুলো কিনতে পারতাম। তাদের জন্যই আজকের এই টিউন। আপনি ইচ্ছা করলে আজকেই আপনার মাষ্টার কার্ড নিয়ে নিতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে তবে আপনার একাউন্টে (পাচঁ) ডলার লোড করতে হবে সেটাও আমি বলে দিব কোথা থেকে নিবেন আর ৫ ডলার সবটা দিয়েই আপনি ক্রয় করতে পারবেন তাই ফ্রি বললাম।

কিছু কথা:

আমাদের দেশে যদি পেপাল থাকত তাহলে হয়ত আমাদের (মাষ্টার কার্ড) এর কথা এত চিন্তা করতে হতনা। কয়েক বছর ধরে শুনতেছি আসবে জানিনা কবে পেপাল আসবে। সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে অনেকগুলো প্রকল্প হাতে নিয়েছে এই সুবাদে মনে হয় পেপাল ও আনতে পারে। যাই হোক আসলেই হল।  বিডিতে আপনি চাইলে পেইজা মাষ্টার কার্ড নিতে পারেন তবে সেটা রাজকীয় ব্যাপার ১৬০০ টাকা লাগবে কার্ড অর্ডার করতে আর কার্ড হাতে পেতে লাগবে ২ মাস মানে ৬০ দিন, কার্ডের মেয়াদ থাকবে ২ বছর তারপর আবার রিনিউ করতে হবে সেটারও আবার চার্জ লাগবে আর খরচের কথা’ত বল্লামেইনা পেইজা হল ডাকাত প্রতি মাসে ১ ডলার কার্ড মেইন্টেইনেন্স চার্জ কাটে, একাউন্ট থেকে কার্ডে লোড করতে লাগে ১ ডলার, ইনএকটিভ থাকলে ত আর কথাই নেই একটিভ করতে ৩-৪ ডলার লাগবে। আমি একটা নিয়েই অনেক জামেলায় আছি। আর Q Card টিউকার্ড এই গুলোর কথা বলবনা কারন তারা ব্যাবসায়ীক তাদের কার্ড ফি ৩২০০ টাকা তাও আবার একাউন্টের কোন সিকিউরিটি নাই, ডলার শুধু তাদের কাছ থেকেই নিতে হবে।

আজকে আমি এমন একটি কোম্পানির কথা বলব যারা কোন ফি ছাড়াই ভার্চয়াল মাষ্টার কার্ড দিবে কোন মাসিক বা বাৎসরিক চার্জ নেই ডলার ট্রান্সফার এর খরচ একেবারেই নগন্ন আপনি টেরও পাবেন না। হ্যাঁ সেটি হল নেটেলার মাষ্টার কার্ড। নিচে এর কিছু সুবিধা অসুবিধা তুলে ধরছি।

সুবিধা:

  • এটা সম্পূর্ণ ফ্রি তবে একটিভ করার জন্য ৫ ডলার লোড করতে হবে আর এই ডলার সম্পূর্ণটা দিয়ে আপনি ক্রয় করতে পারবেন তার মানে সম্পূর্ণ ফ্রি।
  • আপনার যদি Skrill থাকে তাহলে সেখান থেকে $০.০১ দিয়েও কার্ড পাবেন।
  • কোন হিডেন চার্জ নেই।
  • মাসিক বা বাৎসরিক কোন চার্জ নেই।
  •  মাষ্টার কার্ড সাপোর্টেড বিশ্বের যেকোন সাইট থেকে কিনতে পারবেন যেমন Goddady, Namecheap, Play Store ইত্যাদি।

অসুবিধা:

  • এটার মাষ্টার কার্ড বাংলাদেশে সাপোর্ট করেনা অন্য দেশের আইটি খুলতে হবে। তবে কোন সমস্যা হবেনা আমি গত এক বছরে ৫-৬ টা কার্ড ইউজ করতেছি।
  • অন্য দেশ হওয়া বিধায় সম্পূর্ণ ভেরিফাই করা যাবেনা।
  • একাউন্ট লিমিটেশন থাকবে সর্বোচ্চ ৫০০ ডলার ট্রান্জেক্শন করতে পারবেন।
  • আনভেরিফাইড কার্ড দিয়ে ৪ বারের বেশি ট্রান্সেকশান করা যাবেনা।
  • জানামতে আর কোন সমস্যা নাই।

অনেক বকবক করলাম এবার কাজে লেগে যাই। প্রথমে নেটেলারের অফিসিয়াল সাইটটাতে ডুকবেন এই লিংকটাতে ক্লিক করলেও হবে অথবা গুগলে সার্চ করুন।

trickbn.com

এখানে ক্লিক করে নেদারলেন্ড এর ফেইক এড্রেস ওয়েবসাইটটিতে অপেন করুন পাশাপাশি দুটি ট্যাবে রাখবেন তাহলে কপি পেষ্ট করতে সুবিধা হবে।

Trickbn.com

এখানে জয়েন ফর ফ্রিতে ক্লিক করে সাইনআপ পেইজে যাবেন।

ইমেইল এড্রেস, পাসওয়ার্ড, একাউন্ট কারেন্সি থেকে ইউএসডি সিলেক্ট, পার্সোনাল ইনফো তে নামের জায়গায় আপনার রিয়েল নাম, বয়স দিবেন আর স্ট্রিট এড্রেস+স্টেইট+জিপ কোড+মোবাইল এগোলো উপরে দেয়া সাইটটি থেকে কপি পেষ্ট করবেন।

তারপর ওপেন একাউন্টে ক্লিক করবেন।

সবকিছু ঠিকঠাক মত দিতে পারলে আপনাকে এইরকম একটা সিকিউর আইডি দেয়া হবে এটা একটা নোটপেডে লিখে রাখবেন একটু পরেই কাজে লাগবে। নিচে গো_টো_মাই_একাউন্ট এ ক্লিক করবেন।

নতুন করে সাইন ইন করতে হবে। সাইন ইন করলে ড্যাশবোর্ডে ঢুকবেন।

এখানে আপনার একাউন্টের ব্যালেন্স, একাউন্ট আইডি, ট্রান্জেক্শন হিস্টোরি ইত্যাদি দেখতে পারবেন।

এখানে নেট+কার্ডস এ ক্লিক করুন।

এখানে ভার্চূয়াল কার্ড এ ক্লিক করুন।

এখানে আপনাকে বলবে কিছু ডলার এড করার জন্য। আপনাকে সর্বনিম্ন ৫ ডলার লোড করতে হবে। ডলার কোথা থেকে লোড করবেন সেটা পরে বলছি। স্টেপগুলো ফলো করুন।

আমি এই একাউন্টে ৮ ডলার লোড করেছি। দেখুন এখানে হিস্টোরিতে দেখাচ্ছে কোন ইমেইল থেকে সেন্ড করা হয়েছে। আর ব্যালেন্স দেখাচ্ছে ৮ ডলার।

এখন ডলার লোড করার পর আবার নেট+কার্ড এ ক্লিক করলাম।

নিচের মত চিত্র দেখতে পারবেন। এখানে কারেন্সি থেকে ইউএসডি, নেইম_অন_কার্ড এ আপনার নাম দিবেন এবং সিকিউর_আইডি মানে যেটা নোটপেডে রাখার জন্য বলেছিলাম সেটা পেস্ট করে দিয়ে GO বাটনে ক্লিক করুন।

দেখুন একটা মাষ্টার কার্ড এর মত একটা চিত্র আসবে এখানে আপনার সিকিউর_আইডিটা আবার দিয়ে View Card এ ক্লিক করুন।

GO তে ক্লিক করার পর এরকম একটা মাষ্টার কার্ড এর চিত্র দেখতে পারবেন আর এখানে Card Number, Expire Date, CVC Number (মানে সিকিউরিটি কোড) থাকবে।

এই কার্ড এর নাম্বার গুলো দিয়ে আপনি অনলাইনে যেকোন পারচেস করতে পারবেন। আমি Goddady থেকে একটা ডোমেইন কিনব এখন কিভাবে ডোমেইন কিনতে হয় সম্পূর্ণ লিখা অনেক কষ্টকর আপনার চাইলে ইউটিউবে একটা সার্চ মারতে পারেন How to buy domain on Goddady এখানে দেখে নিতে পারেন। আমি আমার ডোমেইনটা কিনার কিছু ক্রিনশট দিয়ে Billing & Information পেইজটি দেখাচ্ছি।

 

এখানে আপনার কার্ড এ থাকা নাম্বার, এক্সপায়ার ডেইট, সিবিসি কোড এগোলো দিয়ে কন্টিনিও এ ক্লিক করবেন।

এরকম একটা পেইজ আসবে এখানে ক্যাপচায় থাকা কোডটি লিখে Place Your Order এখানে ক্লিক করুন।

আপনার একাউন্ট থেকে ১.১৭ ডলার কেটে নিয়ে আপনার ডোমেইন এর কন্ট্রোল প্যানেলটা আপনাকে দিয়ে দিবে।

তারপর আপনার নেটেলার একাউন্টে একটা রিফ্রেশ দিয়ে দেখবেন ১.১৭ ডলার উধাও হয়ে গেছে আর ট্রান্জেকশান হিস্টোরিতে দেখাচ্ছে আপনি Goddady থেকে একটা ডোমেইন কিনার অপরাধে ১.১৭ ডলার কেটে নিয়েছে পারচেস ম্যাথডে দেখাচ্ছে ভার্চূয়াল প্রিপেইড মাষ্টার কার্ডটা আসামি। (একটু মজা করলাম)।

আর হ্যাঁ প্লে স্টোরে কার্ডটা এড করে নিবেন আশা করি সবাই এড করতে পারবেন যদি ডোমেইনটা কিনে থাকেন তাহলে পারার কথা শুধুমাত্র কার্ড এর নাম্বার, এক্সপায়ার ডেইট, সিবিসি, আর কিছু নাম তথ্য দিলেই এড হয়ে যাবে। আর কিনে ফেলুন আপনার পছন্দের PowerAmp Music Player Unlocker আহ একি বললাম এটাত সবার পছন্দ নাও হতে পারে তবে এটা আমার সবচেয়ে পছন্দের মিউজিক প্লেয়ার আমি কিনেছি ১ বছর আগেই।

এখন আসি ডলার কোথায় পাব:

সবচেয়ে জঠিল প্রশ্ন ডলার কোথায় পাব।

১। আপনার পরিচিত যদি কেউ বা কোন বড় ভাই বা ছোট ভাই অনলাইনে কাজ করে তাহলে তাদের কাছে যোগাযোগ করে নিতে পারেন তাদের কাছে না থাকলে বলবেন যোগার করে দিতে।

২। বাংলাদেশে অনেকগুলো ওয়েবসাইট আছে এদের মালিকরা ডলার ক্রয়/বিক্রয় করে থাকেন তাদের সাথে যোগাযোগ করে নিতে পারেন চেষ্টা করবেন ফেইস টু ফেইস নেয়ার জন্য। আমি কোন সাইটের নাম বলবনা যদিও জানি। আপনি গুগলে সার্চ করবেন ইংরেজিতে (ডলার ক্রয় বিক্রয় বিডি/কিভাবে বাংলাদেশে ডলার ক্রয় বিক্রয় করব) এরকম কিছু একটা লিখে তাহলেই পেয়ে যাবেন অনেক সাইট তবে সাবধান নিজ দ্বায়িত্বে।

৩। ফেইসবুকে অনেকগুলো Group আছে সেখানে ডলার বেচা কেনা হয় সেখান থেকেও চেষ্টা করতে পারেন তবে অধিকাংশই ভূয়া তবে সব না কিছু রিয়েল আছে। সাবধান সম্পূর্ণভাবে নিজ দ্বায়িত্বে করবেন।

৪। ডলার কোথায় পাব এটা আমাকে বলে লাভ নাই কারন আমি আপনাকে সরাসরি বলবনা ডলার কোথা থেকে নিবেন এটা আপনাকে নিজ দ্বায়িত্বে খুজে নিতে হবে

বুঝতে সমস্যা হলে ভিডিওটি দেখতে পারেন। শুধুমাত্র যাদের বুঝতে সমস্যা হবে তাদের জন্য

দ্যা ইন্ড।

পূর্বে অন্য ব্লগে প্রকাশ হয়েছে অথর আমি।

সৌজন্য Trickbn.com

 

64 thoughts on "MasterCard ফ্রিতে নিয়ে নিন। আর আজকেই কিনে ফেলুন Goddady, Namecheap, এর ডোমেইন, হোস্টিং, প্লেস্টোরের পেইড এপস্ PowerAmp সহ পছন্দের এপস। একটা Goddady ডোমেইন সরাসরি কিনে দেখিয়েছি। নতুনদের কথা চিন্তা করে পোষ্ট করা হল বিস্তারিত দেখুন (শর্ত প্রযোজ্য)"

  1. Mi Monir Contributor says:
    এটা দিয়ে বাংলাদেশ থেকে ইউটিউব এ ভিডিও বুস্ট করা যাবে?
    1. Robiul Robin Author Post Creator says:
      google account e card add kora jai, kora jave may be ami try korini
    1. Robiul Robin Author Post Creator says:
      Thanks
    1. Robiul Robin Author Post Creator says:
      Thank you
  2. Masraful Author says:
    আপনি কি জানেন যে Neteller এর Unverified account এ অনেক সময় Receive হয় না।
    1. Masraful Author says:
      অনেক সময় Dollar receive হয় না
    2. Robiul Robin Author Post Creator says:
      onek translation korechi akono maje modde korte hoi kokono ei problem ta face korini, $ send korte deri korechilo may be. thanks
    3. Masraful Author says:
      আপনি মনে হয় হয় netteller এর ব্যাপারে বেশি কিছু জানেন না।না জানলে আমার প্রথম পোস্ট টা দেখুন
    4. Robiul Robin Author Post Creator says:
      ooops! bd address chara onno country verify korben kemne?? neteller bd address e jokon mastercard dito tokon teke use kor, unverified e $ send hoina kokono choke porenai
  3. facebook page boost hoi ki
    1. Robiul Robin Author Post Creator says:
      ei card diye ami try korini, onekei bollo kora jai, try kore dekte paren
  4. Ashraful Contributor says:
    ভালো না
  5. Labib Author says:
    Awsome Post!!
    But, Risk very much
    1. Robiul Robin Author Post Creator says:
      Thanks, risk ache 1 pc diye 1 tar beshi account korle otherwise no risk
  6. Nikhil Roy Author says:
    Skrill থেকে Nettler card এ লোড হবে কি?
    1. Robiul Robin Author Post Creator says:
      yes, skrill teke load kori beshirvag shomoi
  7. Raihan Contributor says:
    Vai play store to address chai.oikane ki dibo
    1. Robiul Robin Author Post Creator says:
      apnar real address dilei add kore nive
  8. Masum Khan Author says:
    অসাধারণ পোস্ট, অনেক গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ।
    1. Robiul Robin Author Post Creator says:
      Thank you so much
  9. Dj Shahoriar Contributor says:
    nice post but country debo ki and vooletters ki ektu bolen..
    nice post but country debo ki and vooletters ki ektu bolen..
    1. Robiul Robin Author Post Creator says:
      country Netherlands, italy, Germany agulu teke jekono akta dite paren, vooletter kutai pelen, agulu kono kichoi lagbena blank reke next diven
    2. Dj Shahoriar Contributor says:
      vai apnake onek tnx but country bangladesh dia felesi but account open hoise…
    3. Robiul Robin Author Post Creator says:
      oops, net+card option ta paven na. Browser er history cockies delete kore 1 din por abar netherland er address diye signup korun, signup korar 1-2 gontar modde account temporary disable ei rokom kono mail na ashle then $add kore card nite paren. ar bd account ta diye login na korai valo karon ata kono kaje ashbena
    4. Dj Shahoriar Contributor says:
      ok tnx..
  10. Md Shimul Contributor says:
    ৫ বার লেনদেন করার পর কি আর হবেনা?
    1. Robiul Robin Author Post Creator says:
      na, tobe onno system ache
    2. Md Shimul Contributor says:
      এরকম হলে এ কার্ড দিয়ে কি লাভ
    3. Robiul Robin Author Post Creator says:
      4 bar purchase kora jave ata ki lav na???
  11. Trickbd_sdq Author says:
    Dollar লোড হবে তো? নাকি কিছুদিন পর আবার সব শেষ।
    1. Robiul Robin Author Post Creator says:
      ata international global payment services 100% trusted tobe terms and condition er baire kicho korle account disable kore dibe, example 1 pc diye 1 tar beshi account kora
    2. Trickbd_sdq Author says:
      Ha ha ha.
      ভাই ফুল ভেরিফাই না করলে ৫ বার লেনদেন করা যাবে। মানলাম ট্রাস্টেড, কিন্তু এর পর??
    3. Robiul Robin Author Post Creator says:
      excuse me, ha ha??? what??? কিন্তু এর পর?? what???
    1. Robiul Robin Author Post Creator says:
      payoneer onek valo tobe ata professional der jonno karon atar cost onek beshi, professional freelancer na hole ata use na korai valo
    1. Robiul Robin Author Post Creator says:
      thanks
  12. Dj Shahoriar Contributor says:
    plz send me your fb id link
    1. Robiul Robin Author Post Creator says:
      About author e ache
  13. ShakibulAlamRisvy Contributor says:
    expiry হয়ে গেলে কি করতে হবে আবার use করতে ফি দিতে হবে নাকি?
    1. Robiul Robin Author Post Creator says:
      expire hote 2 year lagbe, expire hoye gele notun account korte hobe
  14. Masum Billah Contributor says:
    $০.০১ দিয়ে skirll দিয়ে কাড নেওয়া যাবে???
    1. Robiul Robin Author Post Creator says:
      hm neya jave
  15. v Box? Contributor says:
    Valo post but payoneer toe use Kora jai Ami nijay o use kori BTW amar ta mi fiver theke nichi
    1. Robiul Robin Author Post Creator says:
      Good
    2. Robiul Robin Author Post Creator says:
      ohh fiverr teke payoneer e register korechen your fb plz
  16. AMBITIOUS Contributor says:
    youtube e (gmail) add kora jabe??????
    1. Robiul Robin Author Post Creator says:
      yes, youtube red trial o use korte parven 1month
  17. Rocky Author says:
    ভাই, এটা দিয়ে কি ফেসবুক পেজ প্রোমোট করা যাবে?
    1. Robiul Robin Author Post Creator says:
      ami korini onekei bollo kora jai
    1. Robiul Robin Author Post Creator says:
      you are welcome
  18. Raihan Contributor says:
    Vai veryfi chara ki card dibe
    1. Robiul Robin Author Post Creator says:
      hm dive
  19. Md Hridoy Khan Contributor says:
    Bai ai card dia ki PayPal account verification Kora jabe
    1. Robiul Robin Author Post Creator says:
      ami try korini akjon bolechilo add hoina
  20. MD SHAWON Author says:
    Amr tay virtual card o 13$ load korte bole
  21. Umar Faruk Author says:
    UAE address দিয়ে নাম্বার দিয়ে খুললে কি প্রভলেম হবে
  22. Gaffar Contributor says:
    aliexpress এ লেনদেন করতে কেন কার্ড লাগে?কারো জানা থাকলে একটু বলবেন।
  23. Arghya Saha Contributor says:
    Ami NETELLE e akti account open koraci. Kintu am Net+Cards option ta khuja passi na. Please help korun
  24. Masum Khan Author says:
    আমাকে বলছে ১৩ ডোলার এবং একাউন্ট ভেরিফায় করতে তাহলে নেট+ কার্ড দিবে। এখন কি করব ?

Leave a Reply