Hello,

ট্রিকবিডির জনগণ।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।

পোস্টের বিষয় :-

বর্তমান Social Media তে হয়রানির শিকার হননি এরকম মানুষ খুব কমই পাওয়া যাবে। বিশেষ করে মেয়েরা। কিছু অসাধু লোক মেয়েদের ছবি ব্যবহার করে ফেক একাউন্ট খুলে বিভিন্ন অশ্লীল পোস্ট করে।এতে ভুক্তভোগী অনেক সমস্যার সম্মুখীন হয়। আবার অনেকে তো মেয়েদের personal ছবি দিয়ে Blackmail করে টাকা খাওয়ার ধান্দায়।

আবার বেশির ভাগ ক্ষেত্রে দেখা যায় কারো আইডি হ্যাক হয়ে গেছে এবং হ্যাকার আইডি দেয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা দাবি করে অথবা করে blackmail.
কিন্তু এসব অপরাধ দেখার মত কেউ নেই।কারণ আমাদের পুলিশ প্রশাসন এসব কাজে হাত দেয় না।কেননা এটা তাদের কাজ না।

বাংলাদেশের বেশির ভাগ মানুষই জানে না এ অভিযোগ আসলে জমা দিতে হয় বাংলাদেশ কাউন্টার টেরোরিজম ডিভিশনের Cyber Crime Unit এর কাছে। একমাত্র এরা সাইবার ক্রাইম ভিত্তিক অভিযোগ নিয়ে থাকে।

আসুন দেখে নি কীভাবে অভিযোগ দায় করবেন

১:- সর্বপ্রথম আপনাকে অবশ্যই আপনার নিকটবর্তী থানায় একটা মামলা/জিডি করতে হবে। যদি থানায় অভিযোগ না নিতে চাই অথবা কোনো ধরনের অর্থ দাবি করলে সাথে সাথে 999 এই নাম্বারে কল করে সব বলে দেন।বাকি কাজ ওরাই করবে।

২ :- মামলার কপি অবশ্যই নিয়ে নিবেন। তারপর এই লিংক থেকে Hello CT App টি ডাউনলোড করে নিন।(এই এপটি আগে play store ছিল।কেন জানি ঐখান থেকে ডিলিট করে দিছে)

বাকি SS গুলো follow করুন।

অনেক সময় দেখা যায় আপনার থানার ঠিকানা এখানে নাই। এতে করে আপনাকে আপনার জেলা ভিত্তিক App টা ডাউনলোড করতে হবে। যেমন ঢাকার জন্য Hello DMP/ চট্টগ্রামের জন্য Hello CMP. Play store এ পেয়ে যাবেন আশা করি।

আপনার অভিযোগ আমলে নিলে আপনাকে কল করে জানিয়ে দেয়া হবে।

৩ :- সরাসরি কথা বলার প্রয়োজনবোধ করলে চলে আসতে পারেন ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ডিভিশনের Cyber Crime Unit অফিসে। কথা বলতে পারেন দায়িত্বরত কর্মকর্তার সাথে এই নাম্বারে-01769691522 । ঠিকানাঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স, ৩৬ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী স্মরণী, রমনা, ঢাকা।

বি.দ্র:-
কেউ এই ট্রিক দিয়ে কোনো খারাপ উদ্দেশ্যে ব্যবহার করবেন না। ভুয়া তথ্য, ইডিট করা scene short ইত্যাদি দিয়ে যদি নিজের শত্রুর কোনো ক্ষতি করার চিন্তা ভাবনা যদি থাকে তাহলে নিজেই নিজের পায়ে কুড়াল মারবেন। কেননা আপনার তথ্য যে ভুয়া তা প্রমাণ হতে বেশিক্ষণ সময় লাগবে না এবং পুলিশকে অযথা হয়রানি ও নির্দোষ ব্যাক্তিকে মিথ্যা মামলা ফাঁসানোর দায়ে আপনার বিরুদ্ধে মানহানির মামলাও হতে পারে। so সাবধান ⚠

Collected:- কালের কণ্ঠ

তারপরও যদি কোনো সাহায্য না পান তাহলে Cyber 71, We hack to protect Bangladesh এখানে আপনার অভিযোগ পোস্ট করেন প্রমাণ সহ। আশা করি এডমিনদের পক্ষ থেকে কোনো না কোনো সাহায্য পেয়ে যাবেন।

সবশেষে একটায় কথা বলব,
” অন্যায় সহ্যকারী ও অন্যায়কারী দুজনেই সমান অপরাধী” So সহ্য করবেন না কোনো কিছু।

18 thoughts on "{🔥Hot Post🔥}Facebook, Gmail ID হ্যাক হয়ে গেলে অথবা অনলাইনে কোনো ধরনের হয়রানির শিকার হলে কীভাবে আইনি সহায়তা নিবেন।"

  1. Sahariaj Sahariaj Author says:
    ata to onek age tv ta dakaci
  2. Sahariaj Sahariaj Author says:
    ata to onek age tv ta dakaci
  3. Sahariaj Sahariaj Author says:
    ata to onek age tv ta dakaci
  4. Sowrov Sowrov Contributor says:
    khob sondor post
    tnx.
  5. Shadhin Shadhin Moderator says:
    সুন্দর পোস্ট
  6. Deep shadow Contributor says:
    upokari post. tnx✌
  7. MD_Tuofiq Contributor says:
    বাংলাদেশী পুলিশ আর ডাকাতের মধ্যে পাথক্য নাই এদের ইনফরমেশন যে দিতে যাবে সে নিজে জেলে যাবে এটা দেশের আইন
  8. Nasar Uddin Contributor says:
    good post👌💗

    সাইবার ৭১ এর লিংকটা কমেন্টে দিলে খুশি হতাম।

  9. Shadin Shadin Author says:
    ভালো পোস্ট।
    শেয়ার করার জন্য ধন্যবাদ।

Leave a Reply