হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন?

আশা করি সবাই অনেক ভালো আছেন।
তো আজকে আপনাদের মাঝে কোন ট্রিক শেয়ার করছি না। শুধু জীবন বদলে দেওয়ার মতো একটা মটিভেশন শেয়ার করছি আশা করি আপনাদের সবার ভালো লাগবে।তো চলুন শুরু করা যাক____

আজ থেকে অনেক বছর আগে একদিন একটা লোক রাস্তা দিয়ে হেটে যাচ্ছিলো হঠাৎ তিনি দেখলেন তার দিকে অনেক বানর তার দিকে আসে।
তিনি খুব ভয় পেয়ে গেলেন এবং দৌড়ে পালাতে লাগলেন, তিনি যতই জোরে দৌরে পালাতে লাগলেন বানর গুলো ততোই জোরে দৌড়াতে লাগলো।কিন্তু এই ভয়ের মাঝে তিনি একটা আওয়াজ শুনতে পেলেন পালাবে না বানরের সামনা করো।বানরের সামনে নির্ভয়ে দাড়িয়ে থাকো কথাটি শুনে সেই লোকটি তাই করলো বানরের সামনে নির্ভয়ে দাড়িয়ে থাকো আর সমস্ত বানর ভয়ে পালালো কিন্তু দুই একটা বানর দূর থেকে ভয় দিতে থাকে। আপনরা যানেন লোকটি কে ছিলো তিনি আর কেউ নন স্বামী বিবেকান্দ ওনার সাথে এই ঘটনাটি ঘটে ছিলো।
এবং তিনি সফল হওয়ার সব থেকে বড় লেছন শিখে গেলেন।যতই আমরা আমাদের দুর্বলতা ভয় থেকে দূরে পালবো ততোই সেটা আমাদের পেছনে পড়ে থাকবে যদি সেই দূর্বলতা পড়া জিতো করবো বলে
একবার তেক করে ফেলি তাহলে সেই দূর্বলতা এবং ভয় আমাদের থেকে দূরে পালিয়ে যাবে যেমন এই বানর গুলো পালিয়ে গিয়ে ছিলো।বন্ধুরা আমাদের সাথেও প্রতিনিয়ত এটাই হচ্ছে।আমাদের পড়ায় মন বসে না এক ঘামিয়াতা লাগে। আমি পড়ায় ভালো না আমার দাড়ায় কিছু হবে না।এই সমস্ত কিছু হলো আমাদের দূর্বলতা যদি এই ভালো আমাদের দূর্বলতা থেকে পালাতে থাকি তাহলে সেই বাননর গুলোর মতো আমাদের পিছনে দৌড়াতে থাকবে, এবং আমাদের আরো দূর্বল করে দেবে।কিন্তু আমারা যে দিন ঠিক করে নেব ব্যাস অনেক হয়েছে।আর না আমি আমার সমস্ত দূর্বলতা কে হাড়িয়ে ছারবো।
তখন আপনার দেখবেন যে ভয় দূর্বলতা আপনার পেছনে ছিলে সেটার আর কোন অস্তিতো থাকবে না পালিয়ে যেতে বাধ্য।যদি আপনরা ভাবেন পড়তে ভালো লাগে না কিছু মনে থাকেনা এক ঘেমেতা লাগে আমার দাড়ায় কিছু হবে না তাহলে আপনি কিন্তু নিজের সমস্যা বাড়াচ্ছেন।আপনরা কেউ অমল খেয়ের নাম শুনেছেন। তিনি প্রথম চেষ্টায় আইএস অফিসার হয়েছেন।তিনি এক জান ডিজাবেল ওনার হার এতো নরম যে যদি সামন্য কোথাও পরে যেতো তাহলে ব্ররনফ্যাকচার হয়ে যান।এই পর্যন্ত তিনি ২০ ব্ররনফ্যাকচার হয়েছেন। শুধু তাই নই বাড়ি থেকে দূরে। টিউশনি করে ইউপিএসছি প্রথম চেষ্টা তে পাস করে যান এবং আইএস অফিসার হয়ে যান।যে পরিক্ষা সবার কত বছর লেগে যায়।কিন্তু অমল খের প্রথম চেষ্টাতে পাশ করে যান তাহলে সাফল্যের রহস্যটা কি?এটর একটাই রহস্য তিনি তার সমস্ত দূর্বলতা কে কখনো প্রশ্রয় দেয়নি বরং সব পালিয়ে গিয়েছে। যদি তিনি ভয়ে পালিয়ে যেতেন তাহলে কিছু ই করতে পারতেন না।শুধু ঈশ্বর কে দোষ দিতেন আমাকে কেন এমন বানালো। যখন আমরা বলি আমাদের সাথ কেন এমন হয় সেটা একটার মানে হলো আমরা দূর্বলতা কে ভয় পাই।কিন্তু এদের থেকে যতই দৌড়ায়ে পালাতে চেষ্টা করতো ততোই এরা পিছনে ছুটে চলে আসবে।তাই ছুটে পালানো বন্ধ করুন।এই দর্বলতা প্রতিরোধ করুন।চোখ চোখ মিলিয়ে থাকুন যতই তারা অসুবিধা সৃষ্টি করুক না কেন ভয় পেয়ে পালিয়ে যাবে।ঠিক করে ফেলুন যে আমাকে পারতে হবে।আমাকে পড়াশোনায় ভালো হতেই হবে যা কিছু হোক না কেন আমি পালিয়ে যাবো না।যে দিন আপনা মধ্যে এই মানুষকতা চলে আসবে সে দিন থেকে সমস্যা গুলো কম হতে থাকবে।যখন আপনি আপনার অসুবিধার বিরুদ্ধে রুখে দারাতে শিখবেন সে দিন বুঝতে পারবেন আপনার মধ্যে কত শক্তি আছে। এ শক্তি গুলো ঘুমিয়ে থাকে। তার ঘুম তখন ই ভাঙ্গে যখন আমাদের দূর্বলতা ভয় সমস্যার বিরুদ্ধে দাড়াবো। আমাদের মধ্যে দেখি কেউ এস এস সি, এইস এস সি,বি এসসি ও বিসিএস পাস করে তারা কি ভাবে করে কারণ তার নিজের দূর্বলতার বিরুদ্ধে চোখে চোখ মিলিয়ে দাড়াতে পারে।আর যখন তারা রুখে দাড়ায় তাদের মধ্যে ঘুমন্তু শক্তি জাগ্রত হয় এবং এক দিন শেষে তাদের সফল্য জাগ্রত হয়।যেমন আমি ওমল খায়ের মতো তাই যে সমস্ত দূর্বলতা ভয় দেখাচ্ছে তাদেরি বিরুদ্ধে রুখে দাড়ান এবং স্বপ্ন পূরণ করুন।

আপনাদের কাছে টিউন টি কেমন লেগেছে।
যদি ভালো লাগে তাহলে কমেন্ট করে জানান
যাতে পরবর্তীতে আপনাদের মাঝে এর থেকে
ভালো মোটিভেশন উপহার দিবো।

দয়া করে কেউ খারাপ মন্তব্য করেন না।প্রায় এক ঘন্টা ধরে পোষ্টা লিখছি।
কোথায়ও ভুলত্রুটি হলে ক্ষমা করে দিবেন।

10 thoughts on "যাদের পড়া শোনায় একদম মন বসে না তারা এই পোষ্টা দেখলে মন দিয়ে পড়তে বসবে(বাংলা মোটিভেশন)"

  1. RR Rokib Contributor says:
    আমার বড় ভাই এর একটা ফেইসবুক id dissabled হইছে, ,কেও কি ডিজেবল আইডি ব্যাক এনে দিতে পারবে,,,,,,অনেক অনেক অনেক কৃতজ্ঞ থাকব।।.
  2. Nazmul Huda Contributor says:
    পোস্ট টি আরো ভালোভাবে সাজিয়ে লিখুন
    1. Biswas Author Post Creator says:
      ধন্যবাদ।চেষ্টা করবো।
  3. Sayfullah Contributor says:
    এটা তো ইউটিউব ভিডিও থেকে কপি করে লেখা।তবে যারা জানেনা তাদের জন্য ঠিক আছে পোষ্টটা।
    1. Biswas Author Post Creator says:
      ধন্যবাদ
  4. SheikhSunny.Developer Contributor says:
    তাও বসল না পড়ায় মন
    1. Biswas Author Post Creator says:
      চেষ্টা করুন।ধন্যবাদ।
    1. Biswas Author Post Creator says:
      সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।
  5. Faisal Ahmed Xein Author says:
    lol post by lol author

Leave a Reply