আসসালামু আলাইকুম। আজকে আমি আপনাদের মাঝে ধনী হওয়া নিয়ে ২য় পার্ট নিয়ে হাজির হলাম। তো আজকের এই পার্ট টা একটু মনোযোগ সহকারে পড়বেন। তাহলে আশা করছি এই পোস্ট থেকে কিছুটা হলেও শিখতে পারবেন। তো চলুন শুরু করা যাক।


যারা প্রথম পার্ট টা পড়েন নি তারা এখানে ক্লিক করে প্রথম পার্ট টা পড়ে নিতে পারেন।

আগের পর্ব আমরা Assets এবং Liabilities সম্পর্কে আলোচনা করেছি৷ তো আজকের এই পর্বে আমরা ভিন্ন একটা বিষয় নিয়ে আলোচনা করব। ইনকাম করার Process সাধারণত দুই ধরণের হয়ে থাকে। একটা হলো Active আর অন্যটা হলো Passive। Active Income মানে হলো আপনি যতক্ষণ কাজ করছেন ততক্ষণই আপনার ইনকাম হতে থাকছে। যেমন ধরুন একটা দোকান। যতক্ষণ আপনার দোকান খোলা আছে ততক্ষণ ই ইনকাম হচ্ছে। আর যখন আপনার দোকান বন্ধ করছেন, তখন আপনার ইনকাম ও বন্ধ হয়ে যাচ্ছে। আর অন্যদিকে Passive হলো আপনি কাজ না করলেও আপনার ইনকাম হতে থাকবে। যেমন ধরুণ বিভিন্ন ধরণেট Website এবং YouTube চ্যানেল, চ্যানেল এর মালিক ভিডিও আপলোড করে যদি ঘুমিয়েও থাকে তাহলেও তাদের সারাক্ষণ ইনকাম হতে থাকছে। YouTube এ যেসব চ্যানেল এ Monetize করা আছে তারা শুধু Video Upload করছে, আর কোনো কাজ করতে হচ্ছে না৷ তারা যদি ঘুমিয়ে ও থাকে তাহলেও তাদের ইনকাম হবে। কারণ ভিউয়ারস রা তাদের ভিডিও দেখছে এবং তা থেকে সারাক্ষণ তাদের ইনকাম হতে থাকছে। এখন আপনি যদি শুধু Active ইনকাম এর জন্য কাজ করে থাকেন তাহলে আপনি টাকার জন্য কাজ করছেন। যেটা Poor Dad রা করে থাকে। আর আপনি যদি Passive ইনকাম এর জন্য কাজ করেন তাহলে তখন টাকা আপনার জন্য কাজ করবে। যেটা Rich Dad রা করে থাকে। আপনি যদি শুধু Active এর জন্য কাজ করেন, তাহলে এই ছোট্ট জিবনে আপনার ধনী হবার সম্ভবনা খুবই কম। তো আমাদের যেটা করতে হবে, Passive ইনকাম এর জন্য Invest করতে হবে। আপনি যদি আজকে Passive ইনকাম এর জন্য Invest করেন তাহলে আপনার লাইফে ধনী হওয়ার সম্ভবনা সবচেয়ে বেড়ে যাবে।

তো আজকের মতো এখানেই পার্ট ২ শেষ করছি। তো এই পার্ট টা যদি আপনাদের কিছুটা হলেও উপকারে আসে তাহলে প্লিজ একটা কমেন্ট এবং পোস্ট টা শেয়ার করে দিবেন।

এই পোস্ট টা প্রথম প্রকাশিত হয় আমার সাইট SmartPlan24.Com এ। আপনারা চাইলে একবার ঘুরে আসতে পারেন।


আপনাদের উৎসাহ পেতে আমি খুব তারাতাড়ি পার্ট ৩ নিয়ে হাজির হবো। তো আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। সকলে ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন। খোদা হাফেজ।

How To Sign Up and Verify Payeer Account | Payeer Account Verification

3 thoughts on "[পার্ট ২] গরীব মানুষ কেনো সারাজীবন গরিব ই থাকে? ধনী হতে চান তাহলে এই পোস্ট টা আপনার জন্যই!!!"

  1. Shameless Virus Contributor says:
    আপনার লেখার দিকে একটু নজর দিন।

    লেখার মাঝে ‘তো’ শব্দটা একটু বেশিই ব্যবহৃত হয়েছে।

    1. Mr. Perfect Author Post Creator says:
      Thanks for your information
  2. A M Contributor says:
    ভালো 🙂

Leave a Reply