আসসালামুয়ালাইকুম

মহান আল্লাহ্‌ তায়া লার নামে শুরু করছি _

[ আপনাদের উপকার হলে অবশ্যই কমেন্ট করবেন তাহলে পরবর্তীতে ডিফেন্স রিলেটেড আরও পোষ্ট করার চেষ্টা করব ]

আমাদের সিক্রেট মেসেঞ্জার গ্রুপ এ এবং আমাদের ফেসবুক পেজ এ সবচেয়ে বেশি একটি প্রশ্ন করা হয় যে – [ আমার সার্টিফিকেট এর নাম এর সাথে অনন্যা কাগজ পত্রের তথ্য মিল নেই অথবা  জন্ম-সনদ বা এনআইডি এর তথ্যের সাথে অন্য কোন একটি কাগজ এর তথ্য মিল নেই – সুতরাং এতে চাকরি ক্ষেত্রে কি কোন প্রভাব পরবে ? ইত্যাদি না রকম প্রশ্ন ] Video – 

এই বিষয় টি আজ আপনাদের সাথে শেয়ার করব এবং সমাধান বলে দিব । এর জন্য ধৈর্য  নিয়ে সম্পূর্ণ পোষ্ট টি পড়ুন ।-

কাগজ পত্রের ভিন্ন – তথ্য সমস্যা টি আশা করি প্রাইভেট চাকরির ক্ষেত্রে তেমন কোন সমস্যা হবে না । তবে যদি এমন হয় যে , ধরুন – আপনার ৫ টি কাগজ এর মধ্যে ৪টির তথ্যই ভুল তাহলে সমস্যা হতে পারে ।

তবে সরকারি যে কোন চাকরির ক্ষেত্রে এটি বড় একটি সমস্যা , তার মধ্যে ডিফেন্স এর চাকরি ক্ষেত্রে এটি অনেক গুরুত্বপূর্ণ ভাবে দেখা হয় ।

সরকারি চাকরি হবার সময় যদি আপনাদের কাগজ পত্রের ভুল সমস্যা টির জন্য কিছু না বলে – তাহলে চাকরি হবার পর এটি অনেক বর সমস্যা হয়ে দাঁড়াতে পারে । এমনি এটির জন্য আপনার চাকরি ও চলে যেতে পারে কারণ এর জন্য সরকার আপনাকে বরখাস্ত করার ক্ষমতা রাখে ।

যাদের এই সমস্যা গুলো আছে তাদের সমাধান – ?

  • চেয়ারম্যান সার্টিফিকেট এর কাগজ পত্রে ভুল থাকলে- নতুন করে চেয়ারম্যান সার্টিফিকেট ফর্ম কিনে সংশোধন করে নিবেন । ( কারণ এটি স্থায়ী সমস্যা নয় )
  • স্কুল বা কলেজ এর প্রশংসা পত্রে ভুল থাকলে – স্কুল বা কলেজের প্রিন্সিপাল এর নিকট কিছু টাকার বিনিময়ে ভুল সংশোধন করে নতুন করে প্রশংসা পত্র তুলে নিবেন ।
    [ আলোচিত কাগজ গুলো সংশোধন করা সহজ সুতরাং- যে কোন সময় এগুলো সংশোধন করে নিতে পারবেন ] 

এবার আসা যাক আসল সমস্যায় – এবং এটি খুব ভালো করে বোঝার চেষ্টা করবেন –

  • যদি সার্টিফিকেট ও মার্ক-শিট এই ২ টির তথ্য সঠিক থাকে । কিন্তু সার্টিফিকেট ও মার্ক-শিট এই ২ টির তথ্যর সাথে জন্ম-সনদ বা ভোটার আইডি কার্ড এর তথ্য মিল না থাকে- তাহলে ভোটার আইডি কার্ড বা জন্ম-সনদ এর তথ্য হালনাদাগ করবেন অর্থাৎ তথ্য সংশোধন করবেন ।
  • আবার যদি সার্টিফিকেট ও মার্ক-শিট এই ২ টির তথ্য ভুল থাকে কিন্তু অনন্যা কাগজ পত্রের তথ্য সঠিক থাকে – তাহলে আপনার প্রিন্সিপাল এর সাথে কথা বলে একটি ফর্ম ফিলাপ করে উনার সিগনেচার বা স্বাক্ষর নিয়ে আপনি যে শিক্ষাবোর্ড থেকে পাশ করেছেন সেখানে একটি আবেদন করতে হবে । তারপর আপনার কাছে নির্দিষ্ট ফি নিয়ে সংশোধন করে নতুন সার্টিফিকেট ও মার্ক-শিট দিবে । এ বিষয় বিস্তারিত জানতে আপনার স্কুল অথবা কলেজে যোগাযোগ করুন ।

[ আশা করছি সম্পূর্ণ বেপার টি ভালোভাবে বুঝতে পেড়েছেন । পরবর্তীতে কোন বিষয় এ জানতে চান তা অবশ্যই কমেন্ট করে জানাবেন ]

[  কেও কপি করলে ক্রেডিট  দিবেন #CareerMessages এর  ] ক্রেডিট দিলে আরো পোষ্ট পাবেন নয়ত পাবেন না ।

(আজকে এই পর্যন্ত কথা হবে পরবর্তী টিউন এ)

বিদ্রঃ –

ডিফেন্স। সরকারি। প্রাইভেট সকল প্রকার চাকরির গোপন  তথ্য – সাহায্য এবং ডিফেন্স এর মেডিক্যাল যে, কোন সমস্যার সমাধান এবং রহস্য ও রোমাঞ্চ ভিন্ন রকম ভিডিও পেতে  আমাদের চ্যানেল টি ভিজিট করতে পারেন।

(ভালো লাগলে Subscribe করবেন)

( আমাদের চ্যানেল এ ১০০ ভাগ সঠিক তথ্য প্রদান করা হয় – যা আপনি নিজে যাচাই করে দেখতে পারেন )

( আমাদের চ্যানেল এ ১০০ ভাগ সঠিক তথ্য প্রভাইট করা হয় – যা আপনি নিজে যাচাই করে দেখতে পারেন )

আমাদের চ্যানেল – Career Messages 

যদি কোন যায়গায় বুঝতে সমস্যা হয় টিউমেন্ট করবেন আমি ইন শা আল্লাহ্‌ উওর দিবো।

3 thoughts on "সমাধান – সার্টিফিকেট এর নাম এর সাথে অনন্যা কাগজ পত্রের তথ্য মিল নেই অথবা জন্ম জন্ম-সনদ বা এনআইডি এর তথ্যের সাথে অন্য কোন একটি কাগজ এর তথ্য মিল নেই ইত্যাদি "

  1. Riyad Riyad Contributor says:
    ভাইয়া আমার মায়ের আইডি কার্ডের নামের সাথে আমার কোনো কাগজেই মিল নেই….এমনকি ভোটার আইডি তেও সার্টিফিকেট এর নাম দিছি…এখন কি করবো আমি?
    1. Ahmed iSHFAQ IshFaQ Author Post Creator says:
      babar ta thik thaklai hobe

Leave a Reply