হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন আজকে ২০০তম আর্টিকেল এ কিছু স্পেশাল নিয়ে হাজির হয়েছি আমার দেখা সেরা সাইন্টিফিক ওয়েব সিরিজ The Flash নিয়ে চলুন দেরী না করে শুরু করা যাক রিভিউ।

 
 
আজকের রিভিউ টা একটু অন্যভাবে করবো যেমন ধরুন আসল কিছু টপিক পোষ্টে উল্লেখ করবোনা তাহলে হয়তো দেখার মজা নষ্ট হয়ে যেতে পারে তবে অল্প কিছু তথ্য তুলে ধরবো আর মূল কাহিনী নিয়ে সংক্ষেপে আলোচনা করবো তারই সাথে জানাবো এই সিরিজ সম্পর্কে আমার মতামত।
 
 
চলুন প্রথমে জেনে নেই The Flash টি আসলে কি?
 
আপনারা হয়তো জেনে থাকবেন Marvel Super Hero এবং DC Comics Super Hero দের সম্পর্কে যারা জানেন না তাদের জন্য জানাচ্ছি উদাহরন স্বরূপ।
 
Avenger মুভি সিরিজ তো নির্ঘাত সবাই দেখেছেন সেখানে হয়তো Iron Man, Captain America, Hulk, Spider Man, Doctor Strange, Black Panther ইত্যাদি সুপার হিরো দের লক্ষ্য করেছেন যারা কিনা Marvel Super Hero নামে পরিচিত ঠিক তেমনি DC Comics এর সুপার হিরো হলো Batman, Super Man, Wonder Woman, AquaMan, Shazam, Green Lantern ইত্যাদি।
 
তেমনি DC Comics এর আরেক সুপার হিরো হলো The Flash আর এর কাহিনী উঠে এসেছে কমিকস থেকে তবে আমি কোন প্রকার কার্টুন বা এনিমেশন শেয়ার করতে আসিনি এসেছি সাড়া ফেলে দেওয়া ওয়েব সিরিজ The Flash নিয়ে যা প্রথম পর্ব প্রকাশ করা হয় ২০১৪ সালের অক্টোবর মাসের ৭ তারিখ।এটা মূলত Super Hero, Drama, Action, Scientific আমেরিকান সিরিজ যা Developed করেছে Greg Berlanti, Andrew Kreisber, Geoff Johns. আর এটি পেয়েছে People’s Choice Award তাহলে বুঝতেই পারছেন কেমন জনপ্রিয় এই ওয়েব সিরিজ।
 
 
আমাদের The Flash বা সুপার হিরোর নাম Barry Allen যে কাজ করে সেন্ট্রাল সিটি পুলিশ ফোর্স এর জন্য এবং সে একজন সাইন্টিস্ট ক্রাইম ডিপার্ট্মেন্ট ফরেনসিক এর কাজ গুলো পরীক্ষা করাই তার কাজ শুরুটা এভাবেই হবে। অন্যদিকে রয়েছে এক জিনিয়াস সাইনটিস্ট হ্যারিসন ওয়েলস (আমার Favourite) যে কিনা Star Lab এর ফাউন্ডার এবং সকল কিছুর মূল যে কিনা আরো ভালো প্রযুক্তি মানুষকে দেওয়ার জন্য ঘটায় Particle Accelator আর তার সাথে সহযোগিতায় থাকে Cisco Ramon, Caitlin Snow and Ronnie Raymond এরাও জিনিয়াস সাইনটিস্ট। তবে এতে ঘটে যায় অনেক অঘটন আর কিছুটা পাওয়ার বা বিজলির ঝাটকার কবলে পড়ে সেন্ট্রাল সিটির অনেক জনগন এবং আমাদের হিরো ব্যারি এ্যালেন এবং এর কারনে কমাতে চলে যায় সে দীর্ঘ নয় মাস পর জ্ঞান ফিরলে সে অদ্ভুত কিছু অনুভব করতে থাকে। তার ভিতরে চলে আসে সুপার পাওয়ার সে পেয়ে যায় Speed Power যা কন্ট্রোল করতে সমস্যাই হচ্ছিলো তার।
 
 
আরেকটু জানাই Barry Allen এর বাবা জেল এ আছে কোন কিছু না করেও সাজা খাটছে আর আমাদের সুপার হিরো চায় তার বাবাকে নির্দোষ করতে আর তার মা মারা গিয়েছে তাই সে ছোট কাল থেকেই বড় হয়েছে পুলিশ Joe West এর কাছে। তবে কিন্তু মূল সমস্যাটা তার মা মারা যাওয়াকে কেন্দ্র করেই আগাতে থাকবে মজা নষ্ট করতে রাজী নই তাই কিছু বাদ দিয়ে সামনে আগাচ্ছি।
 
 
চলে যাচ্ছি হ্যারিসন ওয়েলস এর স্টার ল্যাব এ ব্যারি এ্যালেন যে নয়মাস কমাতে ছিলো সেই সময়টা তাকে ভালো করার দায়িত্ব নেয় হ্যারিসন ওয়েলস এবং যখন ব্যারি নিজের পাওয়ার বুঝতে পারছিলোনা তখন তার পাশে দাঁড়ায় স্টার ল্যাব এর মেম্বার হ্যারিসন ওয়েলস সহ Cisco Ramon, Caitlin Snow and Ronnie Raymond এবং তার পাওয়ার নিয়ে কন্ট্রোল করার জন্য ট্রেনিং করাতে থাকে এবং তৈরী করে তার জন্য পোষাক এবং গ্যাজেট।
 
ব্যারি এ্যালেন চিন্তা করে যে সে নিজেকে আড়ালে রেখে মানুষের উপকার করবে তার সুপার পাওয়ার দিয়ে যেই ভাবা সেই কাজ তার সাথে যুক্ত হয়ে যায় স্টার ল্যাব এর সকলে এবং তাকে সব ধরনের সহযোগিতা করতে থাকে এভাবেই আগাতে থাকবে আমাদের সুপার হিরো।
 
 
মূলত সে একাই পাওয়ার পায়নি আরো অনেকে নানান রকমের পাওয়ার পেয়ে বসে সেই Particle Accelerator ঘটানোর কারনে এবং অন্যরা তাদের পাওয়ার খারাপ কাজে ব্যবহার করতে থাকে আর The Flash তাদের রুখে দাড়াতে সাহায্য করতে থাকবে যাতে সেন্ট্রাল সিটি নিরাপদ থাকে।
 
 
প্রতিটি পর্বে থাকবে নতুন নতুন আকর্ষন যা আপনাকে দিবে সাইন্টিফিক ফিলিংস সাথে Action.
তবে মজার ব্যাপার হলো এই সিরিজে ব্যারি তার Speed Power কাজে লাগিয়ে অতীত এবং ভবিষ্যৎ টাইমলাইনে চলে যেতে সক্ষম। 
 
 
 আর মজার ব্যাপার হলো হ্যারিসন ওয়েলস হাটতে পারেনা তবে হুইল চেয়ারে বসে Flash কে নতুন নতুন জিনিস শেখাতে থাকে তার পাওয়ার কিভাবে এবং কি কাজে ব্যবহার করতে হবে তা শেখাতে থাকে আর অন্য দিকে সিসকো রেমন এবং ক্যাটলিন তার ভালো বন্ধু হয়ে যায় যারা কিনা ব্যারি এ্যালেন কে সকল ধরনের রিপোর্ট দেওয়া থেকে শুরু করে তার সকল মেডিকেল ট্রিট্মেন্ট করবে এই সিরিজে।
 
 
এবার আসি ভিলেন প্রসংগে যার নাম রিভার্স ফ্ল্যাশ যে কিনা এসেছে অন্য টাইমলাইন থেকে মানে ভবিষ্যৎ থেকে এবং এসে ফেসে গেছে আর যেতে পারেনি একমাত্র এটাই হলো Flash এর প্রতিদ্বন্দ্বী।
 
 
তবে Twist টা আমি জানাবো না এটা মুভি দেখে জেনে নিতে হবে আর এই Reverse Flash কিংবা Eobard Thawn হচ্ছে ব্যারি এ্যালেন এর মায়ের খুনী যে কিনা চেয়েছে অতীতে গিয়ে ফ্ল্যাশ কে ছোট থাকতেই শেষ করে দিতে।
 
স্টার ল্যাব এর সদস্যরা এবং ব্যারি এ্যালেন মিলে তৈরী হবে টিম ফ্লাশ ।
 
 
স্টার ল্যাব এ সুপার ভিলেন দের আটকে রাখার জন্য বানানো হয়েছে করা সিকিউরিটির জেল। 
 
 পার্টিকেল এক্সালেটর 
 
উপরের চিত্র টি স্টার ল্যাব এর যেখান থেকে কন্ট্রোল করা হয় কমান্ড এবং আলোচনা। 
 
এটা হচ্ছে সিক্রেট রুম যেখানে রয়েছে Future Computer যা কিনা ব্যারি এ্যালেন ভবিষ্যৎ এ বানাবে। 
 
শুটিং চলাকালীন  
 
স্টার ল্যাব এর সুপার হিরো
 
 
সিরিজের শেষের দিকে টক্কর হবে সুপার হিরো VS সুপার ভিলেন কি জিতবে জানতে হলে অবশ্যই দেখতে হবে পুরো সিরিজ।
 
পুরো সিরিজ মূলত ২৩ পর্বের তবে একসাথে দেওয়া আমার পক্ষে সম্ভব হয় নাই আজ ১০ পর্ব দেওয়া হলো আগামীতে বাকী ১৩ পর্ব নিয়ে হাজির হবো যদি আপনারা কমেন্টে জানান যে সিরিজ টি আপনাদের চাই কিংবা ভালো লেগেছে।
 
আমার কথা যদি জানতে চান আমি ২ দিনে পুরো সিরিজ দেখে শেষ করেছি আমার পক্ষে অপেক্ষা করা সম্ভব হয়নি কারন এটা আমার দেখা বেস্ট সাইন্স ফিকশন ওয়েব সিরিজ।
 
ডাউনলোড করতে হলে নিচের লিংকে চলে যান এবং ১০ টি পর্ব ডাউনলোড করে নিন।
 
 
 
হয়তো আরো সুন্দর ভাবে উপস্থাপন করার দরকার ছিলো তবে সময়ের অভাবে তা সম্ভব হয়ে ঊঠেনি তারপরেও আশা করি আপনাদের ভালো লাগবে কারন আগামী পর্ব আপডেট বা আপলোড করবো আপনাদের কমেন্টের ভিত্তিতে তাই মতামত জানাতে ভুলবেন না কিন্তু।
 
তাহলে সবাই ভালো থাকবেন আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে।
চাইলে গরীবের ক্ষুদ্র সাইট ভিজিট করতে পারেন নিচের লিংকে গিয়ে।
সৌজন্যেঃ DarkMagician.Xyz

5 thoughts on "সেরা থেকেও সেরা একটি সাইন্স ফিকশন ওয়েব সিরিজ The Flash এবার Dual Audio তে ডাউনলোড করে নিন সাথে ছোট্ট রিভিউ"

  1. MDRAISULISLAM Contributor says:
    আপনার সাইটের থিম টার নাম কী???
  2. jmjohurul Contributor says:
    bangla naki hindi

Leave a Reply