বর্তমনে অ্যান্ড্রয়েড হলো সবচেয়ে জনপ্রিয় মোবাইল অপারেটিং সিস্টেম। আমরা কম বেশী সকলেই অ্যান্ড্রয়েড ইউজ করে থাকি। আপনারা সকলেই জানেন অ্যান্ড্রয়েড ফোনে বেশি বেশি অ্যাপ ইনস্টল করার ফলে ইন্টারনাল মেমোরি স্পেস কমতে থাকে। একদিকে বড় বড় সাইজের অ্যাপ অপরদিকে প্রতিটি অ্যাপ এর অনেক বেশি পরিমাণ ক্যাশ ডেটা উভয়ে মিলে ফোন স্টোরেজ এর বারোটা বাজিয়ে ছারে। এতে অনেক সময় দেখা যায় অ্যাপ গুলোর এত বেশি পরিমাণ স্টোরেজ দখলের কারণে আমাদের অন্যান্য ফাইল রাখার জন্য কোনো জায়গাই বেঁচে থাকে না।  ফলে অনেক সময় ইন্টারনাল মেমোরি স্পেস বাড়ানোর জন্য এক সাথে বেশ কিছু অ্যাপ আনইনস্টল করে দেওয়ার প্রয়োজন হয়। সেটিংস থেকে আলাদা আলাদা ভাবে অনেকগুলো অ্যাপ আনইনস্টল করতে আসলেই সময়ের অপচয় হয়। আজ আমি আপনাদের দেখাবো কিভাবে অ্যান্ড্রয়েড ফোনে একই সাথে অনেকগুলো অ্যাপ আনইনস্টল করবেন। এতে আপনাদের সময়ও বাঁচবে আবার আপনার ফোনে কোন কোন অ্যাপ ইনস্টল করা আছে সেটাও দেখে নিতে পারবেন। তো বন্ধুরা আর কথা না বাড়িয়ে  চলুন শুরু করা যাক।
এই কাজের জন্য আমরা গুগল প্লেস্টোর ইউজ করব। তো বন্ধুরা একই সাথে অনেকগুলা অ্যাপ আনইনস্টল করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন।
প্রথমেই গুগল প্লেস্টোর ওপেন করে বাম দিক থেকে সোয়াইপ করুন অথবা মেনু আইকনে ক্লিক করুন।
এর পর মেনুর একেবারে উপরে থাকা ‘My Apps & Games’ অপশন এ ক্লিক করুন।
‘My Apps & Games’ অপশন এ ক্লিক করার পর আপনার সামনে যে পেজ আসবে সেখানে Updates, Installed এবং Library নামে তিনটি ট্যাব থাকবে সেখান থেকে ‘Installed’ এ ক্লিক করে ‘Installed’ ট্যাবে প্রবেশ করুন।
এবার আপনার সামনে যে পেজ আসবে সেখানে আপনার ফোনে ইনস্টল করা সবগুলো অ্যাপ দেখাবে এবং আপনার ফোনের ইন্টারনাল স্টোরেজ এর ডিটেইলস দেখাবে। সেখান থেকে ‘Storage’ এ ক্লিক করুন।
এবার যে পেজ আসবে সেখানে আপনার ফোনের সবগুলো অ্যাপ এর লিস্ট থাকবে এবং প্রতিটি অ্যাপ এর নামের পাশে একটি চেকবক্স থাকবে। এখান থেকে আপনি যে অ্যাপ গুলো আনইনস্টল করতে চান সেগুলোর পাশের চেকবক্স চেকইন করে দিন। এখন দেখুন নিচে ‘FREE UP’ নামে একটি বাটন আছে সেটাতে ক্লিক করুন।
তাহলেই সিলেক্ট করা সব অ্যাপ আনইনস্টল হয়ে যাবে। ব্যাস আপনার কাজ শেষ।
বিঃদ্রঃ এই কাজ করার সময় অবশ্যই ফোনের ডেটা কানেকশন অন রাখতে হবে।
তো বন্ধুরা এই ছিলো আজকের আর্টিকেল, ভালো লাগলে আমার ব্লগ ভিজিট করার অনুরোধ রইলো, ধন্যবাদ

4 thoughts on "অ্যান্ড্রয়েড এ এক সাথে একাধিক অ্যাপ আনইনস্টল করবেন যেভাবে!"

  1. A M Contributor says:
    good 🙂
  2. ShaRiar IMRAN Contributor says:
    Vai Apni Pubg Lite ta Select kore dekhan?
    1. Sakhawat Author Post Creator says:
      ওইটা ডিলেট করে আবার ইনস্টল করতে হলে আমাকে ফকির হতে হবে। ডেটার দাম তো বেশি না, অফার পেলে মাত্র 35 টাকা জিবি
    2. ShaRiar IMRAN Contributor says:
      Gp company nki vai

Leave a Reply