আমাদের Dark web এ পথচলা


আমাদের জগৎটা দেখতে খুব সাধারণ মনে হলেও সত্যিকার অর্থে সাধারণ না,। এখনকার সময় এ বাচ্চা জন্মের পর থেকেই স্মার্টফোন ব্যবহার করা শুরু করে যা মনে হয় একটা সাধারণ ব্যাপার ।
কিন্তু আমরা যা দেয়খছি তার বাহিরে আরেকটা জগৎ আছে যা আমরা দেখতে পাই না। সত্যি বলতে একজন জ্ঞান পিপাসা মানুষ ছাড়া একটা সাধারণ বিষয়কে সুন্দর করে দেখার মত মন মানসিকতা সবার মাঝে থাকে না । তাই কোন কিছুর সত্যিকার আবাশ পেতে হলে জ্ঞান অর্জন করার ক্ষমতা থাকা চাই। যাক আর কবিতা না শোনিয়ে কাজের কথায় আসা যাক।

DARKWEB এর কথা শোনলেই মনে হয় smartphone এ Orbot software নামিয়ে দেখে আসি সেই জগৎটা সত্যিকার অর্থে কেমন । আমি বলব আপনি যা দেখেনে surface internet এ Graphics টা দেখতে সেরকম কোন আলাদা নেই। কিন্তু এর মধ্যে যা দেখবেন আপনার লোভ সামলাতে পারবেন না । যা চাইবেন সব আপনার সামনে । মনে হবে টাকা আর টাকা , আপনি আবার টাকা আর টাকা দেখে কুপোকাত হয়ে পড়বেন না । কারণ টাকা পেতে হলে ঐখানে টাকা খরচ করতে হয়। আর সেটা সাধারণ টাকা না যার নাম bitcoin ।যে টাকার দাম ১০ বছর আগে ০.০৭ ডলার ছিল আজ তার দাম ১৫ লাখ । কত চাহিদা থাকলে এরকম দাম বাড়তে পারে।

এখন আসি মন চাইল আর হুহু করে Dark Web প্রবেশ করবেন না । কারণ DarkWeb এ প্রবেশ করার আগে নিজের একটা নিরাপত্তা থাকা দরকার। কারণ সেখানে প্রবেশ মানে পদে পদে অনেক বিপদ আছে , সেখানে সবসময় সারা পৃথিবীর বড় বড় প্রশাসন বাহিনী আপনাকে খুজে বেড়াবে আপনাকে না আপনি কি করছেন দেখতে চাইবে , নাকি আপনি জড়িয়ে পড়ছেন বড় কোন অপরাধ এর সাথে । তাই প্রথম এ আপনার নিরাপত্তার জন্য উন্নত কোন vpn ব্যবহার করবেন। premium vpn ব্যবহার করা উত্তম । কারণ আপনার নিরাপত্তা আপনার বেস্টনি । আর কিভাবে software install দিতে হয় এই সাধারণ বিষয় youtube এ অভাব নাই দেখে নিবেন।

এখন আসি আপনার আরেকটি নিরাপত্তা নিয়ে আপনার ফোনরে ক্যামেরা টা দয়া করে Hide করে নিবেন। pc বা laptop এর webcam টা কোন কিছু দিয়ে ঢেকে নিবেন। কারণ আপনাাকে দেখে নিতে পারে যেকোন সময় । কারণ সেখানে আপনার মত সাধারণ মানুষ থাকেনা , থাকে জিনিয়াস এর বাবারা.

সর্বশেষ যে নিরাপত্তার কথা বলব তা হলো আপনি কোন কিছু কিনতে চাইলে অবশ্য়ই কোন জানা শোনা মানুষকে জিজ্ঞেস করে নিতে হবে যে আপনি যেই website টি ব্যবহার করছেন তা কি বিশ্বান যোগ্যতা রাখে , যাকে Legit site বলে

আর এই Legit site খুজে পাওয়াটা যে কত কঠিন , সেই বিষয়টা না হয় বললাম না। কারণ আমি আছি আপনাদের পাশে ৭ বছরের অভিজ্ঞতা নিয়ে ।
আর তবুও বলে নেওয়া ভাল সেখানে scam বিষয়টা অনেক বেশি , তাই কোন কিছু করার আগে চিন্তা করে নিবেন.
ধন্য়বাদ সবাইকে

বি:দ্রঃ যদি কারো কোন পরামর্শ এর প্রয়োজন হয় আমার সাথে যোগাযোগ করবেন.
আর আমার কাছে legit Site এবং Vendor আছে education Purpose এর জন্য নিতে পারেন.
https://www.fiverr.com/share/QrB5ry

13 thoughts on "Dark Web এ প্রথম পথচলা কেমনে চলো শিখে নেই।"

    1. SAKIB Author Post Creator says:
      welcome bro
  1. mrrana2 Contributor says:
    good post …
    1. SAKIB Author Post Creator says:
      thank you so much
  2. shuvo Contributor says:
    Gd post. . . .
    Vai apnar fb id link den
    1. SAKIB Author Post Creator says:
      hm
  3. Tanvir ahammed Contributor says:
    Part 2 চাই
    1. SAKIB Author Post Creator says:
      sathe thakun asbe insha Allah
  4. SplitGeoduck313 Contributor says:
    Darkweb e ki google er moto search engine ase?
    1. SHARIF Author Post Creator says:
      ji vai onk search engine ache ja onk powerfull.
    2. SplitGeoduck313 Contributor says:
      Jemon? Koyek tar nam bolen

Leave a Reply