আজ আমরা Oil Pastel, Pencils এবং Drawing Paper  এর সাহায্যে পিকাচু অঙ্কন করব। পিকাচু ছবি বাচ্চারা সহজেই আঁকতে পারে। আমরা খুব সহজে এবং সহজভাবে ধাপে ধাপে পিকাচুর ছবি আঁকব। প্রথমে, আমরা একটি পিকাচু স্কেচ তৈরি করব এবং তারপরে রঙ করব। শুধু আমাদের টিউটোরিয়াল অনুসরণ করুন এবং সহজেই একটি পিকাচু অঙ্কন তৈরি করুন।

চলুন দেরি না করে পিকাচু ছবি আঁকা শুরু করি বন্ধুরা।

কিভাবে পিকাচু ছবি ধাপে ধাপে আঁকবেন ?

এখানে পিকাচু ছবি আঁকার কিছু খুব সহজ এবং সহজ ধাপ রয়েছে।

পিকাচু আঁকার প্রয়োজনীয় উপকরণ:

এই পিকাচু আঁকার জন্য আমাদের প্রয়োজনীয় উপকরণগুলি এখানে রয়েছে।

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • পেন্সিল শার্পনার
  • ইরেজার
  • রঙের বাক্স
  • টিস্যু পেপার

1. পিকাচুর কান আঁকুন।

প্রথমে আমরা ড্রয়িং পেপার নেব। অঙ্কন কাগজের চারপাশে সমানভাবে মার্জিন আঁকুন। আমরা মাথার উপর কান আঁকব। কান লম্বা এবং পাতার আকৃতির।

2. পিকাচুর মুখ তৈরি করুন।

আমরা পিকাচু আঁকা ছবি অনুসরণ করে পিকাচুর মুখ তৈরি করব। আমরা দুই কানের মাঝখানে একটি বাঁকা রেখা দিয়ে মাথার আকৃতি করব। দুটি চোখ আঁকতে, দুটি ছোট বৃত্ত আঁকুন। নাক আঁকতে ছোট লাইন আঁকুন। নাকের নীচে মুখ আঁকুন। এবং পিকাচুর গাল ডিজাইন করুন। দুই কানের মাঝে রেখা আঁকুন। কানের ভিতরের ও বাইরের অংশ বোঝাতে।

3. পিকাচুর হাত এবং আঙ্গুলগুলি আঁকুন।

পিকাচুর ঘাড়ের নিচে দুই পাশে দুই হাত আঁকবো। পিকাচুর হাতের আঙ্গুলগুলি খুব ছোট আঁকুন। দুই হাতের আঙ্গুল একইভাবে আঁকুন।

4. পিকাচুর পেটের আকৃতি, পা এবং লেজ আঁকুন।

 

দুই হাত দিয়ে নীচে বাঁকা রেখার সাহায্যে তার পেটের আকৃতি আঁকুন। তারপর শরীরের নীচের অংশে পা আঁকুন। আর পায়ের আঙ্গুলগুলো ভালো করে কাঁচা করুন। পিছনে একটি বাঁকা লাইন দিয়ে লেজ আঁকুন।

দেখুন আমাদের পিকাচু ছবির লাইন আঁকা প্রায় সম্পূর্ণ। এখন আমরা ধাপে ধাপে পিকাচুর ছবি সহজেই রঙ করি।

5. পিকাচুর শরীরে রঙ করুন।

আমরা উভয় হাত এবং কানের ভিতরে পিকাচু হলুদ রঙ করব। মুখ ও চোখের চারপাশে হলুদ রং দিন। পেট, পা এবং লেজ হলুদ রঙ করুন। কানের বাইরের অংশ, চোখ, মুখ, গাল এবং লেজের কিছু অংশ ফাঁকা রাখুন।

6. এখন, কানের বাইরের অংশ, চোখ এবং চোখের বলকে রঙ করুন।

কানের বাইরের অংশ গাঢ় কালো রঙ করুন। চোখ কালো করুন এবং চোখের বলকে সাদা রঙ দিন। চোখের কালো রং যেন আউটলাইনের বাইরে না যায় সেদিকে খেয়াল রাখুন।

7. পিকাচুর গালের নকশা এবং জিহ্বা এবং লেজের মধ্যে ফাঁক রঙ করুন।

পিকাচুর গালের ডিজাইনে লাল রং ব্যবহার করুন। মুখের ভিতরের জিহ্বা গোলাপী রঙ করুন। আর লেজের খালি অংশে বাদামি রং ব্যবহার করুন।

8. নাক তৈরি করুন এবং পিকাচুর ছবি হাইলাইট করুন।

1. পিকাচুর কান আঁকুন। প্রথমে আমরা ড্রয়িং পেপার নেব। অঙ্কন কাগজের চারপাশে সমানভাবে মার্জিন আঁকুন। আমরা মাথার উপর কান আঁকব। কান লম্বা এবং পাতার আকৃতির। 2. পিকাচুর মুখ তৈরি করুন। আমরা পিকাচু আঁকা ছবি অনুসরণ করে পিকাচুর মুখ তৈরি করব। আমরা দুই কানের মাঝখানে একটি বাঁকা রেখা দিয়ে মাথার আকৃতি করব। দুটি চোখ আঁকতে, দুটি ছোট বৃত্ত আঁকুন। নাক আঁকতে ছোট লাইন আঁকুন। নাকের নীচে মুখ আঁকুন। এবং পিকাচুর গাল ডিজাইন করুন। দুই কানের মাঝে রেখা আঁকুন। কানের ভিতরের ও বাইরের অংশ বোঝাতে। 3. পিকাচুর হাত এবং আঙ্গুলগুলি আঁকুন। পিকাচুর ঘাড়ের নিচে দুই পাশে দুই হাত আঁকবো। পিকাচুর হাতের আঙ্গুলগুলি খুব ছোট আঁকুন। দুই হাতের আঙ্গুল একইভাবে আঁকুন। 4. পিকাচুর পেটের আকৃতি, পা এবং লেজ আঁকুন। দুই হাত দিয়ে নীচে বাঁকা রেখার সাহায্যে তার পেটের আকৃতি আঁকুন। তারপর শরীরের নীচের অংশে পা আঁকুন। আর পায়ের আঙ্গুলগুলো ভালো করে কাঁচা করুন। পিছনে একটি বাঁকা লাইন দিয়ে লেজ আঁকুন। দেখুন আমাদের পিকাচু ছবির লাইন আঁকা প্রায় সম্পূর্ণ। এখন আমরা ধাপে ধাপে পিকাচুর ছবি সহজেই রঙ করি। 5. পিকাচুর শরীরে রঙ করুন। আমরা উভয় হাত এবং কানের ভিতরে পিকাচু হলুদ রঙ করব। মুখ ও চোখের চারপাশে হলুদ রং দিন। পেট, পা এবং লেজ হলুদ রঙ করুন। কানের বাইরের অংশ, চোখ, মুখ, গাল এবং লেজের কিছু অংশ ফাঁকা রাখুন। 6. এখন, কানের বাইরের অংশ, চোখ এবং চোখের বলকে রঙ করুন। কানের বাইরের অংশ গাঢ় কালো রঙ করুন। চোখ কালো করুন এবং চোখের বলকে সাদা রঙ দিন। চোখের কালো রং যেন আউটলাইনের বাইরে না যায় সেদিকে খেয়াল রাখুন। 7. পিকাচুর গালের নকশা এবং জিহ্বা এবং লেজের মধ্যে ফাঁক রঙ করুন। পিকাচুর গালের ডিজাইনে লাল রং ব্যবহার করুন। মুখের ভিতরের জিহ্বা গোলাপী রঙ করুন। আর লেজের খালি অংশে বাদামি রং ব্যবহার করুন। 8. নাক তৈরি করুন এবং পিকাচুর ছবি হাইলাইট করুন। নাকে রঙ করার জন্য, আমরা একটি কালো মার্কার পেনের সাহায্যে একটি ছোট রেখা আঁকব। একটি কালো মার্কার পেন দিয়ে পিকাচুর পুরো শরীর হাইলাইট করুন। পায়ের আঙ্গুল, হাতের আঙ্গুল এবং লেজ খুব ভালভাবে হাইলাইট করুন। এখন আমাদের অঙ্কন এবং রঙ সম্পূর্ণ হয়েছে। দেখুন বাচ্চাদের জন্য আমাদের পিকাচু আঁকা প্রায় সম্পূর্ণ। আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটিকে বুকমার্ক করুন এবং আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
নাকে রঙ করার জন্য, আমরা একটি কালো মার্কার পেনের সাহায্যে একটি ছোট রেখা আঁকব। একটি কালো মার্কার পেন দিয়ে পিকাচুর পুরো শরীর হাইলাইট করুন। পায়ের আঙ্গুল, হাতের আঙ্গুল এবং লেজ খুব ভালভাবে হাইলাইট করুন। এখন আমাদের অঙ্কন এবং রঙ সম্পূর্ণ হয়েছে।

দেখুন বাচ্চাদের জন্য আমাদের পিকাচু আঁকা প্রায় সম্পূর্ণ। আমাদের ওয়েবসাইটে এই ধরনের আরো অনেক অঙ্কন ধারণা আছে. এবং আরো অনেক ছবি পরে আসবে। তাই আপনারা সবাই আমাদের ব্রাউজারে এই ওয়েবসাইটটিকে বুকমার্ক করুন এবং আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

আরও পড়ুন – village oil pastel scenery drawing

পিকাচু অঙ্কন ভিডিও টিউটোরিয়াল

এখানে পিকাচু আঁকার একটি ভিডিও টিউটোরিয়াল রয়েছে। এই ভিডিও টিউটোরিয়াল নতুনদের জন্য খুবই সহায়ক। এই পিকাচু অঙ্কন ভিডিও টিউটোরিয়ালে, আমরা পিকাচু আঁকার প্রতিটি ধাপ ধীরে ধীরে ব্যাখ্যা করি। তাই আমাদের ভিডিও টিউটোরিয়াল অনুসরণ করুন এবং একটি পিকাচু আঁকুন?।

Click Hare ?

 

3 thoughts on "কিভাবে একটি পিকাচুর ছবি আঁকবো – How to draw a Pikachu From Pokemon"

  1. Abir72925 Contributor says:
    আজকাল ট্রিক বিডিতে ছবি আঁকাও দেখানো হচ্ছে ???
  2. Mr. Polite(θ‿θ) Author says:
    Bro sketch drawing ba anime character drawing er tutorial chai. ?

Leave a Reply