আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও মহান রব্বুল আলামীন এর রহমতে ভালো আছি। আজ আমি আপনাদের সাথে নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আর্টিকেলের শুরুতে একটা কথা বলে রাখছি যে এই আর্টিকেলে যদি কোন যায়গায় ভুল ত্রুটি যায় তাহলে সবাই ক্ষমা করে দিবেন। কারণ মানুষ মাত্রই তো ভুল করে। আর পারলে কমেন্টে আমাকে জানিয়ে দিবেন আমি পরে সংশোধন করে নিব। অনেক কথা হয়েছ আর কথা না বাড়িয়ে চলুন মূল বিষয়ে চলে যাওয়া যাক ।

আজ আমি আপনাদের সাথে আলোচনা করবো ফুটবল নিয়ে। সামনে আসছে কাতার বিশ্বকাপ। চার বছর পর পর অনুষ্ঠিত হওয়া এই খেলা সকল বয়স ও শ্রেণি পেশার মানুষের কাছে খুবই জনপ্রিয়। মরুর বুকে অনুষ্ঠিত এই খেলাটি দেখার জন্য সবাই অধির আগ্রহ নিয়ে অপেক্ষা করে আছে। অনেকে হয়তো বিভিন্ন দলকে সমর্থনও করছেন। আবার অনেকে বিভিন্ন দল থেকে বিভিন্ন খেলোয়াড়কে সমর্থন করছেন। কিন্ত ফ্রান্স সমর্থকদের জন্য একটা খারাপ সংবাদ। ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পগবা এবারের বিশ্বকাপে থাকছেন না।

হাটুর ইনজুরির কারনে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই ফরাসি মিডফিল্ডার। হাটুর ইনজুরির থেকে মুক্তি পেতে অস্ত্রপচার করতে বাধ্য হওয়ায় বিশ্বকাপ মিস করছেন এই জুভেন্টাস তারকা।

ম্যানচেষ্টার ইউনাইটেড থেকে গ্রীষ্মকালীন দলবদলে জ্যুভেন্টাসে যোগ দেন পগবা। যুক্তরাষ্ট্রের প্রাক মৌসুমি ক্যাম্পে হাটুতে চোট পান এই ফরাসি তারকা। বিশ্বকাপ খেলার জন্য অস্ত্রপচার করতে চাননি পগবা। কিন্তু ব্যাথার কাছে হার মেনে তাকে অস্ত্রোপচার করতে হয়। এটা সম্পূর্ণ তার ইচ্ছার বাইরে। কিন্তু কি করা সবকিছু তো আর নিজের ইচ্ছার মতো করে হয় না।

জ্যুভেন্টাস কোচ মাসিমিলানো আলেগ্রি বলেন-” পগবার অনুপস্থিতি হয়তো দলের জন্য খুব বড় প্রভাব ফেলবে না। আর আমি তাকে নিয়ে বিশ্বকাপের জন্য চিন্তিত নই। আমি চিন্তিত ক্লাবের জন্য। কারন পগবা কে জানুয়ারির আগে আর মাঠে পাওয়া যাবে না।” এই বক্তব্যে এটা নিশ্চিত যে পগবা সেরে উঠতে জানুয়ারি মাস লেগে যাবে।

চার বছর আগে ফ্রান্সের জয়ের পেছনে বড় অবদান রেখছিলেন পগবা।

২৯ বছর বয়সী ফরাসি এই মিড-ফিল্ডার চার বছর আগের রাশিয়া বিশ্বকাপে নজর কেড়েছিলেন সকল দর্শক বৃন্দের। কাতার বিশ্বকাপেও পগবা নামটা ছিল ফ্রান্সের বড় ভরসার কারণ। কিন্তু গ্রীষ্মকালীন দল বদলের পর লিগ মৌসুমের শুরুতে ইনজুরিতে পড়েন পল পগবা। সবাই ধারনা করেছিলেন যে এক-দেড় মাসের মধ্যে সেরে উঠবেন পগবা। খেলতে পারবেন সকল ম্যাচ। কিন্তু গত সোমবার ( ৫ সেপ্টেম্বর, ২০২২ ) মাঠে অনুশীলন করার সময় বোঝা যায় যে তার চোট এখনো সারেনি। হাটুতে অস্ত্রোপচার প্রোয়জন।

তো বন্ধুরা আজকে আর্টাকেলটি এই পর্যন্তই ছিল। আর্টিকেলে কোনো জায়গায় ভুল গেলে ক্ষমা করে দেবেন। আর যদি আর্টিকেলটি ভালো লাগে তো একটা লাইক এবং একটা সুন্দর কমেন্ট করে এরকম আরো আর্টিকেল লেখার জন্য আমাকে উৎসাহ দিন। আর সবসময় ট্রিক বিডির সাথেই থাকুন। ( ধন্যবাদ)

15 thoughts on "ফ্রান্স সমর্থকদের জন্য দুঃসংবাদ।। ( বিশ্বকাপে থাকছেন না ফরাসি মিডফিল্ডার পল পগবা। )"

  1. MD Nazmul Islam Author says:
    Wow 😲 good news ☺️
  2. MD Tamim Ahmed Author Post Creator says:
    Thank’s brother.
  3. Uzzal Mahamud Author says:
    দুঃখের খবর একটা
  4. Shahriyar Raz Contributor says:
    ওর যে ফর্ম 😂 ইনজুরি ছাড়াও দলে চান্স পাইতো কি সন্দেহ 😅
  5. Rakib Author says:
    না থাকুক😷
  6. Hridoy Islam Contributor says:
    ফ্রান্সের এবার বিশ্বকাপ নেয়া বের হবে..
  7. Levi Author says:
    খেলা দেখি না।
    1. MD Tamim Ahmed Author Post Creator says:
      সেটা আপনার বিষয়। ১ টা কমেন্ট করে কমেন্টের লিডার বোর্ডে নাম উঠানোর তো কোনো প্রয়োজন নেই।
  8. MD Tamim Ahmed Author Post Creator says:
    সেটা আপনার বিষয়। ১ টা ফাও কমেন্ট করে কমেন্টের লিডার বোর্ডে নাম উঠানোর তো কোনো প্রয়োজন নেই।
  9. ★RIFAT★ Contributor says:
    আমি ব্রাজিল করি ❤️‍🔥
  10. MD Musabbir Kabir Ovi Author says:
    সত্যি হতাশা জনক বিষয়😔😔😔
  11. abrno34 Author says:
    আর একটু বড় হলে ভালো হতো

Leave a Reply