হ্যালো বন্ধুরা আপনাদের সবাইকে TrickBd.com এ স্বাগতম। আশা করি সকলে ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে ডোমেইন – হোস্টিং কেনার জন্য সব থেকে ভালো ও বিশ্বস্ত সাইট সম্পর্কে জানাবো।

বর্তমানে প্রায় সবার ই একটি করে ওয়েবসাইট আছে, হতে পারে সেটি ওয়ার্ডপ্রেস এর বা হতে পারে সেটা ব্লগস্পট কিংবা অন্যান্য ছোট খাটো ওয়েব বিল্ড সাইট, যেমনঃ wapkiz, waphosts, wapka, wapxo, wapzak ইত্যাদি ওয়েব বিল্ড সাইট। বর্তমানে প্রায় সবার ই একটি করে সাইট আছে। আর একটি সাইট কেউ এমনি বানায় না, তারা বানিয়ে থাকে মূলত অনলাইন এ কিছু টাকা আয় করার জন্য। আর ওয়েব সাইট থেকে আয় করার জন্য সবথেকে ভালো উপায় হলো সাইটে এডস লাগিয়ে ইনকাম করা। আর এডস কোম্পানি এর মধ্যে সব থেকে ভালো এডস নেট ওয়ার্ক হলো গুগল এডসেন্স। যা আমরা সবাই জানি। তার মধ্য একটি শর্ত হলো আপনাকে একটি পেইড ডোমেইন এবং হোস্টিং ব্যবহার করতে হবে। তো অনেকেই বুঝেন না যে কোন সাইটের ডোমেইন এবং হোস্ট সব থেকে ভালো ও নিরাপদ। তো তাদের জন্য আজকের এই পোস্ট তো চলুন শুরু করা যাক।

GODADDY

ডোমেইন হোস্টিং এর জন্য সব থেকে ভালো সাইট এটি। এটি সব থেকে বিশ্বস্ত সাইট। এই সাইট টি ১৯৯৭ সালে প্রথম প্রতিষ্ঠিত হয়। যা বর্তমানে ২৪ বছর বয়সি একটি সাইট। এই সাইটের দখলে রয়েছে পৃথিবীর সব থেকে বেশি ডোমেইন ও হোস্টিং। সারা বিশ্ব থেকে প্রায় ১৭ মিলিয়ন মানুষ এই সাইট থেকে সেবা গ্রহণ করে থাকে। এবং এই সাইটের দখলে ৭৩ মিলিয়ন এর ও বেশি ডোমেইন রয়েছে।

NAMECHEAP

আপনি যদি কম দামে ডোমেইন – হোস্টিং কিনতে চান তাহলে এটা হবে বেস্ট চয়েস। এই ডোমেইন কোম্পানি টি ২০০০ সালে প্রতিষ্ঠিত হয়েছিলো। যার বর্তমান বয়স প্রায় ২১ বছর। এই সাইটের ইউজার সংখ্যা ৩ মিলিয়ন এবং এর দখলে রয়েছে ৭ মিলিয়ন। এবং ২০১২ সালে এটি মোস্ট পপুলার ডোমেইন তালিকায় চলে আসে। এটিও একটি বিশ্বস্ত ডোমইন কেনার সাইট।

এই সাইটি টি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। এবং এটির ও বয়স প্রাত ১৮ বছর। এই সাইটের কাস্টমার সংখ্যা ৩ লক্ষ ২০ হাজার এবং ১৬.৫ মিলিয়ন ডোমেইন রয়েছে এদের দখলে। এই সাইটের সব থেকে ভালো একটি বিষয় হলো আপনি যদি এই সাইটের নিয়মিত ইউজার হন বা একটি নির্দিষ্ট প্ল্যান নেন তাদের থেকে তাহলে একটি ডোমেইন ফ্রি তে পাবেন।

BLUEHOST

ডোমেইন – হোস্টিং জগতের আরেকটি চেন সাইট হলো Bluehost এই কোম্পানি টি ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়। এটির বর্তমাম বয়স প্রায় ১৮ বছর। এই সাইট টির বর্তমান ইউজার ২ মিলিয়ন প্রায়। বর্তমামে ওয়ার্ডপ্রেস সাইট এই ব্লুহোস্ট সাইট কে বেশি রিকোমান্ড দিয়ে থাকে।

INMOTION HOSTING

এটি অন্যতম একটি ডোমেইন – হোস্টিং কোম্পানি। এটি ২০০১ সালে প্রতিষ্ঠিত হয়। এবং এর বয়স বর্তমানে ২০ বছর এর কাছাকাছি। এদের দখলে বর্তমানে ৩ লক্ষ ডোমেইন রয়েছে। এই সাইট থেকে আপনি যেকোনো হোস্টিং প্ল্যান কিনলে একটি ডোমেইন ফ্রিতেই পেয়ে যাবেন। মানে ডোমেইন এর খরচ আর এক্সট্রা লাগবে না।

এগুলো ছাড়াও আপনি আরো কিছু সাইট পাবেন যে গুলো থেকে নির্ভয়ে ডোমইন কিনতে পারবেন। নিচে সেগুলোর মধ্য থেকে কয়েকটি ডোমেইন কোম্পানি এ লিংক দেওয়া হলোঃ

1.Freenom
2.Putulhost ইত্যাদি।

এছাড়াও বাংলাদেশি কিছু ডোমেইন – হোস্টিং কোম্পানি রয়েছে, সেগুলো নিম্ন দেওয়া হলোঃ

1.Dhakawebhost
2.Alpha

এই বাংলাদেশি ডোমেইন কোম্পানি গুলো বাংলাদেশের হলেও সেগুলোর মূল অফিস বা কোম্পানি আমেরিকাতে অবস্থিত।

তো এই ছিলো আজকের পোস্ট। এই সাইট গুলো থেকে আপনারা নির্ভয়ে ডোমেইন – হোস্টিং নিতে পারবেন। আর পোস্ট টি কেমন লাগলো তা কমেন্ট করে জানবেন।

2 thoughts on "ডোমেইন ও হোস্টিং ক্রয়ের বিশ্বস্ত কয়েকটি সাইট"

  1. Sanwar Contributor says:
    Good Post
  2. Md Saif Hasan Author Post Creator says:
    Tnx.vai

Leave a Reply