“বিসমিল্লাহির রাহমানির রহিম” সবাইকে TechSkyAJ এর পক্ষ থেকে আন্তরিক রমজানের সুভেচ্ছা, ও অভিনন্দন। আমরা আজকে অ্যাডসেন্স এর কয়েকটি গুরুত্বপুর্ণ বিষয় নিয়ে আলোচনা করব। আপনারা যারা অ্যাডসেন্স অ্যাপরুভ পাচ্ছেন না তাদের আমি এই বিষয় গুলো লক্ষ্যা করতে বলব। এতে করে আপনারা অ্যাডসেন্স অ্যাপরুভ পেয়ে যাবেন। তো চলুন শুরু করি:

আসলে গুগল অ্যাডসেন্স কি?

গুগল অ্যাডসেন্স একটি Ads provider যারা তাদের, ক্লায়েন্ট এর থেকে অ্যাড নিয়ে, ইউজারদের অ্যাড দেন প্রোভাইড করার জন্যা। আর ইউজার সেগুলো তার সাইটে অ্যাড দেখিয়ে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারে। গুগল অ্যাডসেন্স থেকে অনেকে লাখপতি হয়ে গেছেন। তো বন্ধুরা গুগল অ্যাডসেন্স ধরতে গেলে সোনার হরিণ বলতে পারেন। কারণ অ্যাডসেন্স পেলে ইনকাম নিস্চিত।

কি ধরণের সাইটে অ্যাডসেন্স অ্যাপরুভ পাবো?

পোর্ণ সাইট বাদে অ্যাডসেন্স প্রায় সকল সাইট সাপোর্ট করে। তবে গুগল অ্যাডসেন্স সহজে পেতে টপ লেভেল ডোমেইন ব্যাবহার করা সব থেকে উত্তম। এবং আরেক কথা, গুগল ফ্রি ডোমেইন ও হাই লেভেল সাবডোমেইন এও অ্যাডসেন্স দেয়। ব্লগস্পট যদিওবা আলাদা বিষয়। কারন এটা গুগলের অংশ।তাই ব্লগস্পট সাইটে সহজেই অ্যাডসেন্স পাওয়া জায়। অ্যাডসেন্স সহজে পাওয়ার জন্যা, আপনি ব্লগ সাইটের ব্যাবহার করতে পারেন। তাছাড়া, সপিং সাইট, ডাউনলোড সাইট, ফোরাম সাইটে, কুয়েস্চিন আন্সার সাইটেও গুগল অ্যাডসেন্স অ্যাপরুভ করে।
এক্ষেত্রে পর্জাপ্ত কন্টেন্ট থাকা জরুরী। TLD domain হলে ডোমেইনের বয়স কোন ব্যাপার না। ভালো ভাবে SEO করলে adsense সহজে approve করে দেবে, প্রথম দিন অ্যাপলাই করলেও।

আমার সাইটে অ্যাডসেন্স পেতে কত ভিজিটর ও কত কন্টেন্ট থাকা দরকার?

আমি আবারো বলছি, অ্যাডসেন্স এর ভিজিটর এর উপর কোন চাহিদা নেই, তারা সব সময় সাইটের কন্টেন্ট দেখে। আপনার সাইটের কন্টেন্ট যদি ভালো মানের হয়, আপনি ৭টি পোস্ট এও অ্যাডসেন্স পেয়ে জাবেন। অনেকেই পেয়েছেন। তবে আপনার সাইটের কন্টেন্টের, কুয়ালিটি থাকতে হবে। সব গুলো ১২০০+ কি-ওয়ার্ড এর হতে হবে। এবং আপনাক্র প্রথমেই, ভেবে নিতে হবে সাইট আপনি কোন ভাষায় করবেন, বাংলা ব্লগ করলে বাংলা কন্টেন্ট থাকবে শুধু, ইংরেজি করলে ইংরেজি। কখনো বাংলা ইংরেজি এক করবেন না। এবার আসি SEO তে। এসিও এমন ভাবে করে নিতে হবে যাতে সাইটের সকল পোস্ট, পেজ, ইউজার। গুগলে ইন্ডেক্স থাকে। এই জন্যা ভালো এসিও এক্সপার্ট দরকার হয়। আপনি চাইলে আমাকে ফেসবুকে➤ এসিওর জন্যা মেসেজ ও করতে পারেন, বা মেইল ও করতে পারেন। এবং এসিও করার পর অবস্যাই গুগল ক্রল করে চেক করবেন, কন্টেন্টের কুয়ালিটি ঠিক আছে কি না। ঠিক না থাকলে আবার ইডিট করে ঠিক করবেন। কখনো ডিলেট করবেন না। কারন গুগল ভিজিট করে Not Found দেখলে প্রব্লেম হবে। মনে রাখবেন গুগোল সবসময় কন্টেন্ট কেই প্রাধান্য দেয়। তাই কন্টেন্ট একদম, লিগেল, কপি ফ্রি হওয়া লাগবে।

You have already an adsense এই সনস্যার সমাধান কি?

অনেকেই আমাকে বলেছে, ভাই আমার এই সমস্যা। কন্তু আমার 2nd কোন অ্যাডসেন্স নেই? এখন কি করি? আসলে এই সমস্যার কারণ হলো admob, আমরা অনেকেই জানিনা admob আর অ্যাডসেন্স একটাই। একটি অ্যাপ এ অ্যাড দেয়, অন্যাটি সাইটে। আর অ্যাডসেন্স এর পলিসি হলো একজন ইউজারের একটি মাত্র ads account থাকবে। আপনে চাইলে admob account দিয়েই অ্যাডসেন্স অ্যাপলাই করতে পারেন, তবে একই ডিভাইস থেকে দ্বিতীয় মেইল দিয়ে অ্যাডসেন্স ও অ্যাডমোব অ্যাপলাই করবেন না। এক্ষেত্রে আপনার, দ্বীতিয় account কখনো অ্যাপরুভ হবে না।

আমার সাইটের কন্টেন্ট, এসিও, জিমেল সব ঠিক থাকার পরও কেন অ্যাডসেন্স অ্যাপরুভ হচ্ছেনা?

অনেকেই বলেন যে আমার সাইটের সব কিছুই ঠিক আছে তার পরেও আমি অ্যাডসেন্স পাচ্ছি না। তাদের বলব আপনার সাইট যদি ওয়ার্ডপ্রেস হয় তাহলে, mobile page accelaretor ও Amp প্লাগিন দিয়ে রাখবেন সাইটে। এক্ষেত্রে গুগল ইস্যু দেবে না। এবার আসি শেষ ধাপে, যাদের সব করেও অ্যাডসেন্স অ্যাপরুভ হচ্ছে না। তারা আপনারা সাইটের http চেক করুন। যে আপনার সাইট যেন, http://google.com, https://google.com, http://www.google.com, https://www.google.com, এই চার ভাবে লিংক থেকে যেন ঢোকা যায়। নয়তো গুগলে ভিজিটিং প্রব্লেম হলে অ্যাডসেন্স কখনো অ্যাপরুভ করবে না। এরকম সমস্যা থাকলে .htaccess হোস্ট প্যানেল থেকে ইডিট করে নিবেন, বা হোস্টিং প্রোভাইডার এর থেকে ঠিক করিয়ে নিবেন।

আমার সাইটে কি, কি পেজ থাকতে হবে অবস্যক?

আপনার সাইটে about us পেজ রাখবেন, যেখানে আপনার সাইট বিষয়ে বর্ণণা থাকবে। আর contact form দিয়ে আপনাকে contact us পেজ তৈরী করতে হবে। এবং, advertise পেজ থাকবে, যেখানে advertise propose বিষয়ে সিম্পল কিছু লেখা থাকবে।তারপর থাকবে, User Rigts পেজ, যেখানে ইউজারদের নিতি থাকবে। এবং সব শেষে থাকবে Terms পেজ ও copyright issues পেজ। সব থেকে ভালো হয় যদি আপনার সাইট DMCA দিয়ে প্রটেক্ট করে সাইটের ফুটারে একটা ব্যাজ রাখেন, টেকস্কাইএজের মত। এই গুলো ফলো করলে আপনার সাইট অ্যাডসেন্স পাবার জন্য সম্পুর্ণ রুপে প্রস্তুত। আমরা যে বিষয় গুলো নিয়ে আলোচনা করলাম অ্যাডসেন্স পেতে হলে এই বিষয় গুলো প্রধাণ।
 

নতুন কিছু শিখতে ও জানতে এবং জানাতে শিখেনিন.কম এ আসার জন্য সর্বদা স্বাগতম।

  প্রযুক্তি ও ওয়েব রিলেটেড টিপস পান, টেক স্কাই থেকে। নাল্ড ও প্রিমিয়াম থিম,স্ক্রিপ্ট ফ্রি নিন প্রিয়কথা থেকে।
সবাই ভালো থাকবেন, খোদা হাফেজ।

8 thoughts on "এবার আপনারও অ্যাডসেন্স অ্যাপরুভ হবে! ৯০% লোক এই কারন গুলর জন্যা অ্যাডসেন্স পাই না।"

  1. Zox Loop Author says:
    কবে নিছেন ডেইট সহ স্ক্রিনশট দেন । এমন পোস্ট এর মানে নেই
    1. Tech Sky AJ Author Post Creator says:
      এটা শুধু মাত্র রিলেটেড ওকে। আমার টিপস গুলা কার্য।
    1. Tech Sky AJ Author Post Creator says:
      ?
  2. Shifat Shakhawat Contributor says:
    Good post bro?
  3. Tech Sky AJ Author Post Creator says:
    thanks you bro ?
  4. shamim7000 Subscriber says:
    এখন ব্লগার দিয়ে এডসিন ভেরিফাই ই হচ্ছেনা without ভেরিফাই দিলে এপ্রুব হচ্ছেনা।

Leave a Reply