হ্যালো বন্ধুরা আশা করি সবাই ভাল আছেন আজ আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি ছোট  একটি ট্রিক নিয়ে যার টাইটেল “দেখে নিন কিভাবে Internet Download Manager এর ডাউনলোড স্পিড হ্যাক করে যেভাবে আরেকটু বাড়িয়ে নেওয়া যায়।”

 
প্রতিনিয়ত আমরা ডাউনলোড দিয়ে থাকি আমাদের দরকারী জিনিসগুলো পিসি অথবা মোবাইল থেকে তবে আজ আমি পিসির ট্রিক টি দেখাব কিভাবে Internet Download Manager এর ডাউনলোড স্পিড হ্যাক করে বাড়িয়ে নেওয়া যায় সর্বোচ্চ স্পিডে। মূলত আমরা কাজটি করবো যেভাবে ছোট একটি উদাহরন দেওয়া যাক ধরুন আপনার পিসিতে অনেক সফটওয়্যার ব্যবহার করেন তার মধ্যে IDM একটি, আর আপনি যখন ইন্টারনেট কানেকশন চালু করেন তখন সেই নেট কানেকশন অনেক সফটওয়্যার ব্যবহার করে থাকে আর সে কারনে আপনি স্পিড কম পান অথবা উইন্ডোজ আপনাকে ১০০% এর ভিতর ৮০% নেট স্পিড ব্যবহার করতে দেয় আর ২০% শুধু উইন্ডোজ আপডেট এর জন্য বরাদ্ধ রাখে যার কারনে আমরা সম্পুর্ন গতিতে ডাউনলোড করতে পারিনা। তবে আমরা চাইলে  Cheat Engine ব্যবহার করে IDM এর জন্য ১০০% গতি নির্ধারন করতে পারি আর এটা কিভাবে করতে হবে তা নিম্নে উল্লেখ করছি।

 
প্রথমে আপনাদের যা দরকার পড়বে তা হলো Cheat Engine নামক একটি পিসি সফটওয়্যার যা পোষ্টের শেষ প্রান্তে সংযুক্ত করা হয়েছে।তাহলে একেবারে শেষের প্রান্ত থেকে ডাউনলোড করে নিন এবং ইন্সটল করে ফেলুন Cheat Engine.

ইন্সটল করা সম্পূর্ন হলে আমরা কাজ আরম্ভ করতে পারি তবে এর জন্য আমাদের আরেকটি জিনিসের দরকার হবে তা হলো IDM কারন আমরা তো IDM এর ডাউনলোড স্পিড বাড়াবো তো এটা না থাকলে কি আর হয়?

তাহলে প্রথমে যে কোন একটি ফাইল IDM এ  ডাউনলোড এ রাখুন।দেখুন আমি উপরে Don Returns নামে একটি মুভি ডাউনলোড দিয়েছি।যার স্পিড উপরে দেখতেই পাচ্ছেন ৫৫ কেবি করে ডাউনলোড চলতেছে। ( TrickBD এর বদৌলতে সাথে পোষ্ট পাবলিশারদের গুনে ) – SKY Virtual Private Network

এরপর Cheat Engine চালু করুন।উপরের মত দেখতে পাবেন লাল চিহ্নিত ঘরে ক্লিক করুন উপরের ন্যায়।

এবার আমাদের কাজ হবে Internet Download Manager নির্বাচন করা এবং Open বাটনে ক্লিক করা উপরের মত করে।

এবার উপরের মত আসলে প্রথমে Enable SpeedHack বক্সে টিক মার্ক দিয়ে দিন। স্পিড ০.৫ করে দিন অথবা লিখুন এবং সবশেষে Apply বাটনে ক্লিক করুন এরপর মিনিমাইজ করে রাখুন।

 দেখুন কিছুক্ষন অপেক্ষা করার পর স্পিড আগের তুলনায় বেড়েছে যদিও ফ্রি বলে কথা। তো ৫৫ থেকে ৭০ কেবি স্পিড এর বেশী আমি পাচ্ছিলাম না তবে এই ট্রিক ব্যবহার করে ১১১+ কেবি স্পিড পাওয়া যাচ্ছে।

[ নোটঃ আপনাদের এরিয়ার নেটওয়ার্ক খারাপ হলেও নেট স্পিড কম পেতে পারেন তবে খারাপ নেটওয়ার্কের জন্য Cheat Engine কাজে নাও আসতে পারে।এটা শুধু আপনাকে আপনার পিসির সর্বোচ্চ স্পিড এ ডাউনলোড করতে সক্ষম করে দেয় ]

Download Link 

আশা করি সুন্দরভাবে আপনাদের সামনে উপস্থাপন করতে পেরেছি যদি কোন প্রকার ভুল হয়ে থাকে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

চাইলে IDM নিয়ে আমার লেখা আরো দুইটি পোষ্ট নিচে থেকে পড়ে আসতে পারেন।

আজকের মত বিদায় দেখা হবে অন্যকোন দিন নতুন কিছু নিয়ে।

সৌজন্যেঃ সাইবার প্রিন্স এবং Movie4Tag

4 thoughts on "এবার Internet Download Manager এর ডাউনলোড স্পিড হ্যাক করে আরেকটু বাড়িয়ে নেওয়া যাক গতি"

Leave a Reply