গুগল প্লে স্টোর কুনো অ্যাপস অথবা গেমস ডাওনলোড করতে হলে Play Store অ্যাপই একমাত্র উপায়। কিন্তু প্লে স্টোর অ্যাপ যারা Wi-Fi দিয়ে ইউজ করেন তারাই একমাত্র শান্তিতে ইউজ করতে পারেন, মোবাইল দিয়ে প্লে স্টোর এর মাধ্যমে অনেক সময়ই কুনো কিছু ডাওনলোড করা যায় না। বিশেষ করে জারা 2G ইউজ করেন তারা এই ঝামেলা টা বুঝেন, 3G দিয়েও অনেক সময় ডাওনলোড স্টার্ট হয় না। আর 3G দিয়ে একটা অ্যাপ ডাওনলোড করলেও অ্যাপের সাইজ থেকেও দিগুন বেশি ইন্টারনেট খরচ করে। যদিও এই সমস্যটা আমি ফেস করি অন্যরা ফেস করেন কিনা জানি না। এসব কারনেই পিসি দিয়ে একটা অ্যাপ ডাওনলোড করে সেটা মোবাইলে ট্রান্সফার করাটাই বেটার আবার সেটা যদি হয় ডিরেক্ট প্লে স্টোর থেকে তাহলেত ভালই।

পিসি থেকে যেহেতু ডাওনলোড করবেনই তাহলে প্লে স্টোর থেকেই কেন করবেন যেখানে অন্যান্য আরও অনেক থার্ড পার্টি সাইট থেকে অ্যাপ ডাওনলোড করা যায়। কারন ডেভেলপাররা তাদের অ্যাপের লেটেস্ট ভার্শন সর্বপ্রথম প্লে স্টোরেই রিলিজ দিয়ে থাকেন। থার্ড পার্টি সাইট থেকে লেটেস্ট ভার্শন ডাওনলোড করতে হলে গুগলে অনেক খোঁজাখুঁজি করতে হয়। বেশিরভাগ সমই পুরান ভার্শনগুলো আসে। তাই প্লে স্টোর থেকেই ডাওনলোড করাটাই বেটার।

বেশ কয়েকটি উপায়ে প্লে স্টোর থেকে পিসিতে ডাওনলোড করা যায় কিন্তু নিচের দুইটি পদ্দতি সবচেয়ে সহজ এবং সিকিউরড। প্রথম উপায়-

১. প্রথমেই প্লে স্টোরে পিসি থেকে ভিজিট করে যে অ্যাপটি ডাওনলোড করবেন সেটি সার্চ করুন। অথবা গুগলে অ্যাপটির নাম লিখে সাথে Play Store ট্যাগ দিয়ে সার্চ করুন। সার্চ রিজাল্টের শুরুতেই পেয়ে যাবেন ওই অ্যাপটির গুগল প্লে লিংক।

২. ওই অ্যাপটির প্লে স্টোর লিংকে প্রবেশ করুন।

৩. তারপর ওই অ্যাপটির প্লে স্টোর লিংক অথবা অ্যাপ আইডিটি কপি করুন। নিচের স্ক্রীনশটটি দেখুন-
pc ps.png

৪. এখন এই লিংকে প্রবেশ করুন এবং কপি করা অ্যাপ লিংক অথবা অ্যাপ আইডি টি “Package name or Google Play URL” এই বক্সে পেস্ট করুন।

৫. তারপর Generate Download Link বাটনটি ক্লিক করুন।

৬. কয়েক সেকেন্ডের মধ্যেই ডাওনলোড বাটনটি শো করবে। বাটনটি ক্লিক করা মাত্রই ডাওনলোড শুরু হয়ে যাবে।
pc ps2.png

৭. আপনার পিসিতে যদি আইডিএম ইন্সটল করা থাকে তাহলে আইডিএম দিয়েই অটোমেটিক ডাওনলোড শুরু হয়ে যাবে। না হলে আইডিএম এর Download -> Options -> File Types এ গিয়ে APK ফাইল টাইপটি অ্যাড করুন।

আরেকটি উপায়ে আছে প্লে স্টোর থেকে সরাসরি পিসিতে অ্যাপ অথবা গেম ডাউনলোড করার। Wondershare MobileGo সফটওয়্যারটি মাধ্যমে পিসিতে সরাসরি প্লে স্টোর থেকে অ্যাপ অথবা গেম ডাওনলোড করা যায়। সেজন্য আপনাকে Wondershare MobileGo সফটওয়্যারটি ডাউনলোড করে পিসিতে ইন্সটল করতে হবে। যদিও আমার কাছে প্রথম পদ্দতিটি সহজ মনে হয়।

2 thoughts on "Google Play Store থেকে সরাসরি পিসিতে অ্যাপস এবং গেমস ডাওনলোড করুন"

  1. mr.razu Contributor says:
    Nice…..


Leave a Reply