ইন্টারনেটের বুকে কোটি কোটি ওয়েবসাইট রয়েছে । যেগুলোর মধ্যে অনেকগুলোই আমাদের নিত্যপ্রয়োজনীয়, অনেকগুলো আমাদের দরকারী, অনেকগুলো আবার অদরকারী । আবার এমন অনেকগুলো ওয়েবসাইট ইন্টারনেটে রয়েছে যেগুলো শুধুমাত্র মজার উদ্দ্যেশ্যেই তৈরি করা হয়েছে । এমন পাঁচটি ওয়েবসাইট নিয়েই আমাদের আজকের পোস্ট ।

 

১। fallingfalling.com

ওয়েবসাইটের নামটাই অনেকটাই ফানি টাইপের । আপনি যখন এই ওয়েবসাইটটিতে প্রবেশ করবেন তখন কি দেখবেন ? আসলে ওয়েবসাইটটিতে কিছুই নেই । জাস্ট একটা এনিমেশন দেখতে পাবেন । ফুল-স্ক্রীন জুড়ে এই এনিমেশনটা আপনার ভালোই লাগবে । তবে সবচেয়ে মজার পার্ট হচ্ছে এই এনিমেশনটা চলার সময় ব্যাকগ্রাউন্ডে একটা মিউজিক প্লে হবে । এই মিউজিকটাই সবচেয়ে ইন্টারেস্টিং পার্ট । কারণ বলতে গেলে আপনাকে আগে মিউজিকটা শুনতে হবে । অনেকটা ভয়ও লাগতে পারে অনেকের কাছে । অনেকের কাছে ফানিও মনে হতে পারে । তাই অবশ্যই একবার সাইটটি ভিজিট করে দেখবেন ।

 

২। Koalas to the Max

আজকের মজার ওয়েবসাইটগুলোর মধ্যে এটি অন্যতম । উপরে দেওয়া লিঙ্ক থেকে আপনি যখন ওয়েবসাইটটিতে প্রবেশ করবেন তখন একটি  বড় সার্কেল শেপ (বৃত্ত) দেখতে পাবেন । মজার বিষয় হল আপনি যখন এই শেপগুলোর উপর মাউস দিয়ে হোভার করবেন তখন একটা শেপ থেকে চারটাশেপ তৈরি হয়ে যাবে । এভাবে ঐ শেপটার উপর আবার হোভার করলে আরও চারটা শেপে বিভক্ত হয়ে যাবে । তাছাড়া সবগুলো শেপের এই চারভেগে বিভক্ত হওয়ার পাশাপাশি কালার চেঞ্জিংয়েরও একটা ইন্টার‍্যাকশন রয়েছে । সবমিলিয়ে সাইটটি ভিজিট করে দেখলে আপনার অবশ্যই ভালো লাগবে । তাই একবার হলেও এই ওয়েবসাইটটি ভিজিট করে দেখতে ভুলবেন না ।

 

৩। Random Colour

নাম শুনেই ওয়েবসাইটটি কি ধরণের সে সম্পর্কে কিছুটা ধারণা পাওয়া যায় । কিন্তু আপনি যখন ওয়েবসাইটটিতে প্রথম প্রবেশ করবেন তখন আপনি সাইটটির আসল মজাটা নাও বুঝতে পারেন । কারণ ব্রাউজারে গিয়ে আপনি যদি randomcolour.com লিখে এন্টার প্রেস করেন তাহলে পুরো স্ক্রীন জুড়ে শুধুই একটা স্পেসিফিক কালার দেখতে পাবেন । এইবার আপনি ওয়েবসাইটটি রিলোড করুন । তাহলে স্ক্রীন জুড়ে থাকা কালারটি চেঞ্জ হয়ে যাবে । এভাবে যতবার আপনি পেইজটি তথা ওয়েবসাইটটি রিলোড করবেন ততবার রেন্ডমলি স্ক্রীনের ব্যাকগ্রাউন্ড কালার চেঞ্জ হতে থাকবে । তাই এটি স্বভাবতই একটি মজার ওয়েবসাইট হতেই পারে । ভিজিট করে দেখবেন একবার ।

 

৪। RRR GGG BBB

দুনিয়ার সমস্ত কালারের জননী হচ্ছে তিনটা কালার । অর্থ্যাৎ Red Green Blue লাল, সবুজ এবং নীল । এই তিনটা কালারের কম্বিনেশনে সবধরনের কালার তৈরি করা যায় । তাই এদেরকে প্রাইমারি কালারও বলা হয় । এই ওয়েবসাইটটিতে গিয়ে আপনি যদি R এর উপর মাউস হোভার করেন তাহলে পুরো ব্যাকগ্রাউন্ডের কালার হয়ে যাবে লাল, G এর উপর মাউস হোভার করলে সবুজ এবং B এর উপর মাউস হোভার করলে ব্যাকগ্রাউন্ডের কালার হয়ে যাবে নীল । আরও কিছু ইন্টার‌্যাকশন রয়েছে তবে সবগুলো ইন্টার‌্যাকশনের কালার হবে RGB এবং মাউস হোভারের মাধ্যমেই সবগুলো ইন্টার‌্যাকশন প্রত্যক্ষ করা যাবে । শুধুমাত্র মজার জন্যই তৈরি এই ওয়েবসাইটটি । ভিজিট করে দেখতে পারেন ।

 

৫। Staggering Beauty

আজকের পোস্টের সবচেয়ে মজার ওয়েবসাইট এটি । Staggering Beauty কথাটার অর্থ দাঁড়ায় সৌন্দর্যে আঘাত করা । আসলেই নামের সাথে মিল রয়েছে ওয়েবসাইটটির । ওয়েবসাইটটিতে প্রবেশ করলে আপনি উপরের ছবির মত কালো জিনিসটা দেখতে পাবেন । এইটার নাম কি হতে পারে আমি জানি না, আপনাদের জানা থাকলে কমেন্টে বলবেন । তো এইটার উপরে মাউস নিয়ে হোভার করতে পারবেন । তাহলে এটা নাড়াচাড়া করতে থাকবে । এবং আপনি যখন আপনার মাউসটিকে একটু জুরে নাড়াচাড়া করবেন তখনই এটার সৌন্দর্যে আঘাত হবে । কি হবে আমি লিখে বুঝাতে পারছি না । এটা বুঝার জন্য অবশ্যই ওয়েবসাইটটি ভিজিট করে দেখবেন । ওয়েবসাইটটি রান করানোর জন্য আপনার কম্পিউটারে অ্যাডোবি ফ্ল্যাশ ইন্সটল থাকা লাগতে পারে । যা সাধারণত ইন্সটল করাই থাকে ।

 

উপরের সবগুলো ওয়েবসাইট কম্পিউটার দিয়ে ভালোভাবে রান করানো যায় । আপনি যদি মোবাইল ইউজার হয়ে থাকেন তাহলে গুগল ক্রোম ব্রাউজার ব্যাবহার করবেন ।

ওয়েবসাইটগুলোতে কোন অ্যাডওয়্যার বা স্পাইওয়্যার নেই । তাই সিকুরিটি নিয়েও কোন ঝামেলা নেই ।

পাঁচটি মজার ওয়েবসাইট !! (PART-1)

পাঁচটি মজার ওয়েবসাইট !! (PART-2)

 

আশা করি ওয়েবসাইটগুলো আপনাদের ভালো লেগেছে তথাপি পোস্টটিও ভালো লেগেছে । তাই ভালো লাগলে Nice লিখে একটা নাইস কমেন্ট করবেন । আর পোস্টটিতে একটা লাইক দিবেন ।

 

কস্ট করে পড়ার জন্য সকলকেই ধন্যবাদ । আপনারা সবাই অনেক অনেক ভালো থাকুন ।

আবার দেখা হবে ।

ফেসবুকে আমি ঃ- Rakib

-আল্লাহ্‌ হাফেজ-

21 thoughts on "পাঁচটি মজার ওয়েবসাইট !! যেগুলো আপনি হয়ত এখনো ভিজিট করেননি (Part-3) !!"

    1. T-800 Expert Contributor Post Creator says:
      Thanks!
    1. T-800 Expert Contributor Post Creator says:
      Thanks!…
  1. RR Rokib Contributor says:
    আমার Dent app এর রেফারেল সঠিকভাবে ব্যাবহার করতে পারলে আপনি 1120 Dent Bouns পাবেন,,এই লিংকটা ব্যাবহার করুন,,https://dent.app.link/h6w6LtGraT
  2. md mamun rahman sikder Contributor says:
    এত সুন্দর হয় আগের চেয়ে তবে
    ধন্যবাদ
  3. md mamun rahman sikder Contributor says:
    এত সুন্দর হয় নি আগের চেয়ে তবে

    ধন্যবাদ

    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      I will try to good
  4. Nur Md Nirob Contributor says:
    ভাাললই
    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      🙂
    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      thanks
    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      Thanks 🙂
    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      Tnx u too
  5. abdshorif Contributor says:
    Nice…valo laglo
    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      ধন্যবাদ 🙂
  6. Sompa44 Contributor says:
    এইগুলা কোন ওয়েব সাইট হইল??????আপনার রসবোধ নিয়ে চিন্তায় পড়ে গেলাম।
    1. Ràkíb Expert Contributor Post Creator says:
      Try to do better in the future
  7. Ràkíb Expert Contributor Post Creator says:
    Next e valo korar cesta korbo inshallah…….

Leave a Reply