আসসালামু আলাইকুম,

কেমন আছেন সবাই? আশা করছি মহান আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালোই আছেন।

আজকের এই পোস্টে আমরা কথা বলবো এমন ২ টি পিসি সফটওয়্যার নিয়ে যেগুলো আপনাকে আপনার রেগুলার কাজকে আরো সহজ করে তুলবে। বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক আমাদের আজকের পোস্টটি।

1) App Name – Unchecky

App Link – https://unchecky.com

আজকের বিশ্বে সফ্টওয়্যার ডাউনলোড করা অনেক কম্পিউটার ব্যবহারকারীর জন্য একটি দৈনন্দিন কাজ হয়ে দাঁড়িয়েছে। সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করার সময়, আমরা প্রায়ই অবাঞ্ছিত Third Party ইনস্টলেশন এবং লুকানো অ্যাড-অনগুলির সমস্যার সম্মুখীন হই।

এর ফলে আমাদের কম্পিউটারের গতি কমে যেতে পারে, বিরক্তিকর পপ-আপ বিজ্ঞাপন এবং কখনও কখনও গুরুতর নিরাপত্তা ঝুঁকিও হতে পারে। এখানেই মূলত আনচেকি আসে।

আনিচেকির কিছু অসাধারন ফিচারগুলো হচ্ছে:

১) Unchecky হল এমন একটি এপ্লিকেশন যা Free, Light Weight এবং ইউজার ফ্রেন্ডলি সফ্টওয়্যার যা সফ্টওয়্যার ইনস্টলেশনের সময় অটোমেটিকালি সমস্ত অবাঞ্ছিত অফারগুলিকে আনচেক করে ফেলে।

২) আনচেকি ব্যবহার করার ফলে আপনাকে আর অবাঞ্ছিত থার্ড পার্টি ইনস্টলেশন সম্পর্কে চিন্তা করতে হবে না। কারণ অ্যাপটি অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টল করার চেষ্টা করছে এমন যেকোনো এবং সমস্ত বক্স অটোমেটিক আনচেক করে দিবে।

৩) আপনি সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করার সময় অ্যাপটি ব্যাকগ্রাউন্ডে চলবে এবং এটি নিশ্চিত করবে যে আপনি আসলে যে সফ্টওয়্যারটি চান তা আপনার কম্পিউটারে ইনস্টল করা হচ্ছে।

৪) Unchecky ব্যবহার করার সবচেয়ে বড় সুবিধা হল এটি প্রদান করে Higher Security। অবাঞ্ছিত থার্ড পার্টি এপ্লিকেশন ইনস্টলেশনে প্রায়ই অ্যাডওয়্যার, স্পাইওয়্যার এবং অন্যান্য Harmful সফ্টওয়্যার Included থাকে যা আপনার গোপনীয়তা এবং নিরাপত্তাকে ভেঙে দিতে পারে।

৫) আনচেকির মাধ্যমে, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি কোনো লুকানো অ্যাড-অন বা অবাঞ্ছিত সফ্টওয়্যার ছাড়াই শুধুমাত্র আপনার পছন্দসই সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করছেন।

৬) Unchecky এর আরেকটি বড় বিষয় হল এর ব্যবহার অত্যন্ত সহজ। অ্যাপটি ইনস্টল করা সহজ, এবং একবার ইনস্টল হয়ে গেলে, এটি ব্যাকগ্রাউন্ডে নিজে নিজেই চলে।

আপনাকে অতিরিক্ত কিছু করতে হবে না, কারণ আনচেকি আপনার জন্য সবকিছু নিজে নিজেই করে দিবে।

আপনি সফ্টওয়্যার ডাউনলোড এবং ইনস্টল করা চালিয়ে যেতে পারেন আপনার ইচ্ছামতো এবং অ্যাপটি আপনার জন্য অবাঞ্ছিত অফারগুলি অটোম্যাটিকালি আনচেক করবে৷ আপনাকে কিছুই করতে হবে না।

৭) Unchecky সফ্টওয়্যার ইনস্টলেশনের সময় ম্যানুয়ালি চেক বক্সগুলি আনচেক করার সমস্যা দূর করে আপনার সময় এবং শ্রম দুটিই বাঁচাতে সহায়তা করবে।

৮) প্রতিটি ইনস্টলেশন স্ক্রীনের মাধ্যমে মনোযোগ সহকারে পড়ার সময় ব্যয় করার পরিবর্তে আনচেকি অটোম্যাটিক আপনার জন্য বক্সগুলি আনচেক করে দিবে। এর ফলে আপনি সফ্টওয়্যার ইনস্টলেশনগুলি আরও দ্রুত এবং কোনো বিনা ঝামেলায় সম্পূর্ণ করতে পারবেন৷

৯) অ্যাপটি আপনাকে যেকোনো অবাঞ্ছিত ইনস্টলেশন সম্পর্কে জানানোর করার জন্য Real Time Notice দিবে। সিস্টেমের প্রয়োজনীয়তার দিক দিয়ে আনচেকি খুবই Light Weight একটি এপ্লিকেশন এবং ব্যবহারের জন্য খুবই কম পাওয়ারের প্রয়োজন পড়বে আপনার ।

১০) অ্যাপটি উইন্ডোজ 7, ​​8 এবং 10 এর সাথে Compaitable এবং এটির জন্য মাত্র কয়েক মেগাবাইট ডিস্ক স্পেস প্রয়োজন। যার ফলে যেকোনো কম্পিউটারেই এটি খুব সহজেই চলে যাবে।

some screenshots of the app :-

 

See the source image

Unchecky screenshot and download at SnapFiles.com

Unchecky | Download | TechTudo

Unchecky : Prevent Accidental Unwanted Software Installation

2) App Name – Ditto

App Link – https://ditto-cp.sourceforge.io/

 

কোনো কিছু কপি এবং পেস্ট করতে করতে আপনি কি ক্রমাগত বিভিন্ন অ্যাপ্লিকেশনের মধ্যে স্যুইচ করতে করতে ক্লান্ত হয়ে পড়েছেন?

বার বার টেক্সট কপি করে সেটাকে আবার নতুন ওইন্ডো বা এপ্লিকেশন খুলে সেটাতে পেস্ট করতে করতে বিরক্ত বোধ করছেন?

যদি তাই হয়, তাহলে ডিট্টো আপনার জন্য নিখুঁত সমাধান হতে পারে। ditto হল আপনার PC এর জন্য একটি পাওয়ারফুল ক্লিপবোর্ড ম্যানেজার যা আপনাকে আপনার ক্লিপবোর্ড ম্যানেজ করতে এবং আপনার কপি এবং পেস্ট এর কাজকে সহজ করতে সাহায্য করবে।

ডিট্টোর ফিচারগুলো নিচে দেওয়া হলো:

১) ডিট্টোর অন্যতম প্রধান ফিচার হল এর ক্লিপবোর্ড হিস্টোরিতে Limitless Items (Information, Text etc) Save করার ক্ষমতা। এর মানে হল যে আপনি যেকোন সময় আপনার ক্লিপবোর্ড হিস্টোরি থেকে আইটেমগুলিকে সহজেই অ্যাক্সেস করতে এবং পেস্ট করতে পারবেন অ্যাপ্লিকেশনগুলির মধ্যে পিছনে না গিয়েই৷

২) এটি আপনাকে প্রচুর পরিমাণ সময় এবং শ্রম থেকে বাঁচাতে পারে, বিশেষ করে যদি আপনি ঘন ঘন একটি অ্যাপ্লিকেশন থেকে অন্য অ্যাপ্লিকেশনে তথ্য কপি এবং পেস্ট করে থাকেন। এমন অভ্যাস আমার নিজেরও আছে এবং এই এপ্লিকেশনটি আমাকে অনেক সাহায্য করেছে এই অভ্যাসটি দূর করতে।

৩) ডিট্টোর আরেকটি দুর্দান্ত ফিচার হল একাধিক কম্পিউটারে আপনার ক্লিপবোর্ডের হিস্টোরি সিঙ্ক্রোনাইজ করার ক্ষমতা।

আপনি যদি একাধিক কম্পিউটার ব্যবহার করেন, তাহলে আপনি তাদের মধ্যে আপনার ক্লিপবোর্ড হিস্টোরি সিঙ্ক্রোনাইজ করতে Ditto software টি ব্যবহার করতে পারেন। যা আপনাকে আপনার যেকোনো কম্পিউটার থেকে আপনার কপি করা আইটেমগুলি অ্যাক্সেস করতে দিবে

৪) আপনি যেখানেই থাকুন না কেন আপনার প্রয়োজনীয় তথ্যতে আপনার অ্যাক্সেস রয়েছে তা নিশ্চিত করতে এই সফটওয়্যারটি আপনাকে সাহায্য করবে।

৫) এছাড়াও ditto অত্যন্ত কাস্টমাইজযোগ্য, যা আপনাকে আপনার ক্লিপবোর্ডের হিস্টোরিতে কোন আইটেমগুলি সেভ করা হবে সেইসাথে ম্যাক্সিমাম আইটেম সেভ করা হবে তা Choose করতে দেয়৷

৬) পাসওয়ার্ড বা ক্রেডিট কার্ডের তথ্যের মতো আপনার ক্লিপবোর্ড হিস্টোরি সেভ হওয়া থেকে নির্দিষ্ট ডেটা বাদ দেওয়ার জন্য আপনি ফিল্টারও সেট আপ করতে পারেন।

৮) এটি ব্যবহার করা খুবই সহজ কারন এটিতে রয়েছে একটি User Friendly ইন্টারফেস যা আপনার ক্লিপবোর্ড ম্যানেজমেন্ট করা সহজ করে তুলবে।

অ্যাপটি উইন্ডোজ 7, ​​8 এবং 10 এর সাথে Compaitable এবং এটি চালানোর জন্য খুব কম জায়গার প্রয়োজন। এটি পুরানো বা কম পাওয়ারফুল সিস্টেমের জন্য একটি আদর্শ সফটওয়্যার বলা চলে।

৯) Ditto আপনার কপি করা ডেটার জন্য একটি secure space দিবে। অ্যাপটি সিকিউরিটির কথা মাথায় রেখে ডিজাইন করা হয়েছে এবং আপনার কপি করা ডেটাকে Unauthorised Access থেকে রক্ষা করতে বিভিন্ন সিকিউরিটি ব্যবস্থা প্রদান করে।

আপনি আপনার সেভ করা আইটেমগুলিও এনক্রিপ্ট করতে পারবেন, তাই কেউ আপনার কম্পিউটার অ্যাক্সেস করলেও, তারা আপনার তথ্য অ্যাক্সেস করতে পারবে না। এই ফিচারটি খুবই জরুরী একটি ফিচার বলে আমি মনে করি।

১০) এছাড়াও Ditto এর মাধ্যমে আপনি দৈনন্দিন জীবনে এমন অনেক কাজ অনেক দ্রুত করতে পারবেন যা আপনি আগে পারতেন না। আপনি Install করে নিজেই Try করে দেখুন। উপকারে আসলে আমাকে অবশ্যই জানাবেন।

some screenshots of the app :-

9 Free Clipboard Manager With Multiple Advance Copy And Paste

ᐅ • Ditto Clipboard Manager Review and Tutorial · ToolFinderr

 

10 Best Free Clipboard Managers For Windows 10 in 2021

 

 

আশা করছি Tool দুটি আপনাদের কাছে ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাকে জানাবেন।

আজকের মতো এখানেই বিদায় নিচ্ছি। ইনশাআল্লাহ দেখা হবে পরের কোনো পোস্টে।
ততক্ষণের জন্যে ট্রিকবিডির সাথেই থাকুন।
ধন্যবাদ।
THIS IS 4HS4N
LOGGING OUT….

4 thoughts on "আপনার পিসির জন্যে ২ টি অসাধারণ Tool যা আপনার অনেক কাজকেই আরো অনেক Advanced ও সহজ করে তুলবে!"

  1. jonas8678 Contributor says:
    We are in need of this thing. thanks a lot. http://thedigitalbin.com/

Leave a Reply