টেকটিউনস হল বাংলাদেশের জনপ্রিয় একটি টেকি ব্লগ। অনেকের ইচ্ছা থাকে যে যদি টেকটিউনসের মত একটি ব্লগ থাকত। হ্যা এবার মাত্র ৫মিনিটে কিভাবে টেকটিউনসের মত অটো আপডেট সাইট বানাবেন এটাই দেখাব। এর জন্য নিয়ে এলাম একটি স্ক্রিপ্ট।

ফিউচারঃ
>> কোনো পুস্ট করতে হবে না। অটো আপডেট হবে।
>> ফ্রি হোস্টিংয়ে সাইট বানাতে পারবেন।
>> অটো টিউন, ফিউচারে ইমেজ আপডেট ।
এছাড়া আরু কিছু।

যা করতে হবেঃ

প্রথমে স্ক্রিপ্ট টি ডাউনলোড করেন – [http://mirazmac.info/wp-content/plugins/download-attachments/includes/download.php?id=1187] TechTunes Grabber v2.0 [/url]

এখন ফ্রি হোস্টিংয়ে একাউন্ট খুলতে হবে।
একাউন্ট খুলতে এখনে যান

একাউন্ট খোলা হলে ইমেইল চেক করে লিনকে ক্লিক করেন। যদি Successful হন তাহলে আরেকটি নতুন ইমেইল পাবেন। এটাতে Hosting Control Panel এর কিছু তথ্য পাবেন।

ইমেলে দেখুন Cpanel Url দিয়েছে এটাতে গিয়ে লগিন করুন। এটাই হল হোস্টিং কন্টল পানেল। User & Password ইমেইলে যা দিয়েছে তা দিন। এবার কন্টল পেনেলে Online File Maneger ক্লিক করেন। এবার Htdocs ক্লিক করেন।

এখন উপরে দেখুন Upload দেখতে পাচ্ছেন এটাতে ক্লিক করেন। দেখবেন ২টা আপলোড বক্স পাবেন ২য় টায় আপলোড করেন। আপলড হলে পেইজ লোড নিবে। √ চিহু দেখতে পাবেন ক্লিক দিন।

File Ok! দেখাবে, তাহলেই বুঝবেন আপলোড করতে সফল হয়েছেন। এখন Inc ফোল্ডার Config.php এডিট করে দিন। তাহলে হয়ে গেল।

সাইট তৈরি হল, এখন কোথায় সাইট?
হোস্টিং একাউন্ট খুলতে যে উইজার নেম ব্যবহার করেছেন সেটাতে একটা সাবডোমাইন তৈরি হয়েছে যা ইমেইলে Your Url বা Site Url নামে যে লিনক টা এটাই হল আপনার সাইটের হোম পেইজ লিনক। এই লিনক চেনজ করতে পারবেন। এর জন্য একটি ফ্রি Cf,ML, Ga ডোমাইন নিয়ে হোস্টিং প্যানেল Parked Domain ক্লিক করে এড করে নিন।

স্ক্রিপ্ট ক্রেডিট :: Mirazmac

2 thoughts on "মাত্র ৫ মিনিটে টেকটিউনসের অটো আপলোড সাইট ফ্রিতে"

  1. Apon bdApon Author says:
    এখন Inc ফোল্ডার
    এখান থেকে কিছু বুঝলাম না,,,
    বলেন প্লিজ,,,


  2. md siraz Contributor says:
    Eta ki ekhon o kaj korbe?

Leave a Reply