হাই ভিউয়ার’স
আশা করি সবাই ভালো আছেন।
তো ভিউয়ার’স আজকে আপনাদের সামনে
বিশেষ একটা টিউন নিয়ে হাজির হয়েছি।এই টিউনটি বিশেষ করে নতুন YouTuber দের কাজে লাগবে কারণ নতুন YouTuber
নতুন চ্যানেল সার্চ করলে সামনে আসে না।

তো ভিউয়ার’স আপনি একটু চিন্তা ভাবনা করে দেখুন তো আপনি কেবল মাত্র চ্যানেল create করলেন, তাহলে সার্চ করলে সামনে আসবে কেন???কিন্তু সার্চ করলে সাথে সাথে আসবে আমি আজ এমন বিষয় টা নিয়ে আলোচনা করবো।তো আপনি একটু YouTube সার্চ করে দেখেন যে আপনি যে নাম দিয়ে চ্যানেল create করেছেন সেই নামে আর কত গুলো চ্যানেল আছে, তাহলে বুঝতেই পারছেন তাহলে আপনার চ্যানেল সামনে আসবে কি করে। চ্যানেল তৈরি করার জন্য এমন কিছু নাম
বা কি ওয়ার্ড পছন্দ করুন যেটা YouTube চ্যানেল তৈরি করা নেই তাহলে আপনার চ্যানেল ১০০% সার্চ করলে সবার সামনে হাজির হবে।মনে করেন আপনি Funny Video চ্যানেল তৈরি করলেন কিন্তু একবার ভেবে দেখেন কি যে ঐ রকম আরো ও কত চ্যানেল রয়েছে। নাম টা কে এমন ভাবে মডিফাইড করুন যে সার্চ করলে যেন আপনার চ্যানেল টা সবার আগে আসে।যেমন : মনে করেন Funny Video তো বুঝতেই পারছেন এমন নামে কত হাজার চ্যানেল রয়েছে। তো একটু মোড করুন যেমন Video Funny তাহলে কিন্তু সবার আগে আপনার চ্যানেল সার্চ করলে পাবে যেহেতু এমন নাম দিয়ে YouTube চ্যানেল তৈরি করা হয়েছে এমন নাম YouTube নেই সব সময় ইউনিক নাম ব্যবহার করতে হবে।তো ভিউয়ার’স চলুন শুরু করা যাক আপনার চ্যানেল সার্চ করলে কি ভাবে সবার আগে আসবে।তো ভিউয়ার’স টিউনটি শুরু করার আগে আপনাদের সবার কাছে আমার ছোট্ট একটা অনুরোধ দয়া করে একটা Subscribe করে আসুন। তো চলুন শুরু করা যাক:প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটারে যে কোন Browser যান এবং Desktop করে নিন।

তারপর ঐ করণারে গিয়ে Create Studio তে যান।

তারপর Channel এ যান।

এখান থেকে Advanced এ যান।

Advanced যাওয়ার আপনার সামনে এমন একটা পেজ আসবে।উপরে দেখুন Channel Keywords একটা ফাকা ঘর আসছে।মূল কাজটা এখানে। এখন কথা হচ্ছে যে আপনার চ্যানেল যাতে সার্চ করলে সবার আগে আসে সেরকম কিছু কি ওয়ার্ড এই ঘরে লিখুন এবং একটা একটা লেখার পরে একটা করে কমা দিন।তারপর নিচে থেকে Save করে দিন ২৪ ঘন্টার মধ্যে আপনার চ্যানেল সবার আগে আসবে।

আশা করি টিউন টি ভালো লেগেছে তো অবশ্যই কমেন্ট করে যানাবেন।আর কোথায়ও সমস্যা হলে কমেন্ট করুন।যদি টিউনটি ভালো লাগে বা আপনি যদি মনে করেন এই চ্যানেল থেকে কিছু শিখতে পারবো তাহলে অবশ্যই একটা Subscribeকরে আসুন দয়া করে।

মানুষ মাত্র ই ভুলত্রুটি হয় যদি কোথায় ও ভুল ত্রুটি হয় তাহলে ছোট্ট ভাই হিসেবে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

তো ভিউয়ার’স আজ এখানেই শেষ করছি দেখা হবে অন্য কোন পর্ব সবাই ভালো থাকুন সুস্থ থাকুন এ কামনায় এখানে শেষ করছি।

সৌজন্যে:Joydeb Tech

12 thoughts on "YouTube সার্চ দিলে আমার চ্যানেল খুঁজে পাই না কেন??? খুব সহজে নিয়ে নিন সমাধান।"

  1. Chanel keywoard deyar por o amar chanel
    samne ase na keno?
    1. Biswas Biswas Author Post Creator says:
      অবশ্যই আপনাকে চ্যানেল সম্পকৃত কি ওয়ার্ড ও ইউনিক নাম ব্যবহার করতে হবে তাহলে ১০০% গ্যারান্টি আপনার চ্যানেল সার্চ করলে ১ নাম্বারে আসবে।
      ধন্যবাদ।
  2. Chanel keyword deyar por o amar chanel
    samne ase na keno?
  3. MOHAMMAD SOJIB Contributor says:
    মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খুলার নিয়ম
    1. Biswas Biswas Author Post Creator says:
      আগে YouTube Official appa যান তারপর থ্রী লাইন এ ক্লিক করুন। এখান থেকে My Channel যান তার Channel Create এ ক্লিক করুন চ্যানেল তৈরি করা হয়ে যাবে।ধন্যবাদ।
  4. MOHAMMAD SOJIB Contributor says:
    আপনাকে অসংখ্য ধন্যবাদ
    1. Biswas Biswas Author Post Creator says:
      স্বাগতম
  5. এই পোষ্ট আমি সবার আগগে করেছি আমার টা কেনো পাব্লিশ হলো না
  6. gsm sohan gsm sohan Author says:
    ভাল পোস্ট কিন্তু এটা আমি জানতাম
    1. Biswas Biswas Author Post Creator says:
      ভাইয়া যারা নতুন youtuber তাদের জন্য। ধন্যবাদ।

Leave a Reply