Home » Apps review » আপনার মোবাইলের ব্রাইটনেস পুরোপুরি কমিয়ে নিন! (Mahbub Pathan)

3 months ago (Sep 04, 2017) 2,122 views

আপনার মোবাইলের ব্রাইটনেস পুরোপুরি কমিয়ে নিন! (Mahbub Pathan)

Category: Apps review Tags: , , , by

বর্তমান সময়ে মোটামুটি আমরা সকলে স্মার্টফোন ফোন ব্যবহার করে থাকি। বিশেষ করে আমি অ্যান্ড্রয়েড স্মার্টফোনগুলোর কথা বলতেছি। এই স্মার্টফোন আসাতে আমাদের জীবনটা অনেক সহজ ও আনন্দময় হয়ে উঠেছে। কারণ সহজে এর মাধ্যমে এই প্রযুক্তির দুনিয়ায় অনেক কিছু করা যায়। স্মার্টফোন ব্যবহারে যেমন সুবিধা আছে, তেমন কিছু অসুবিধাও আছে। তার মধ্যে একটি হলো চোখের সমস্যা। স্মার্টফোন বেশিক্ষণ ব্যবহার করার ফলে চোখের সমস্যা হয়। (ডিসপ্লের আলোর কারণে।) আবার আরেকটি হলো আপনার মোবাইলের দ্রুত চার্জ খরচ হয়ে যাওয়া। বেশিরভাগ স্মার্টফোনে অটো ব্রাইটনেস পর্যন্ত কমানো যায় এর বেশি যায়না। যা আমাদের চোখের অনেক ক্ষতি করে। তো আমি আজকে এই সমস্যা সমাধানের জন্য একটি সফটওয়্যার নিয়ে হাজির হয়েছি। যার মাধ্যমে আপনি আপনার মোবাইলের পুরোপুরি ব্রাইটনেস কমাতে পারবেন।

প্রথমে মোবাইলের ব্রাইটনেস কমানোর জন্য এই লিংক থেকে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন। ব্রাইটনেস কমানোর সফটওয়্যারটির ডাউনলোড লিংক – Click here to Download.

যেভাবে সফটওয়্যারটি অ্যাক্টিভ করবেন :
সফটওয়্যারটি অ্যাক্টিভ করতে প্রথমে উপরের লিংক থেকে ডাউনলোড করে নিন এবং ইনস্টল দিন। তারপর সফটওয়্যারটিতে ক্লিক করলে দেখবেন সফটওয়্যারটি অপেন হবেনা, কিন্তু অ্যাক্টিভ হয়ে যাবে। যার ডিফল্টভাবে স্ক্রিনের ব্রাইটনেস থাকবে 48.7%। সফটওয়্যারটি অ্যাক্টিভ হওয়ার পর আপনার মোবাইলের নোটিফিকেশন বারে শো করবে। নিচের স্ক্রিনশটটি দেখুন।

এইবার আপনি আপনার মোবাইলের ব্রাইটনেস আরো কমানোর জন্য উপরের স্ক্রিনশটে ফলো করুন। দেখুন এখানে লেখা আছে Screen Filter. এই নোটিফিকেশন বারের Screen Filter লেখাটিতে ক্লিক করুন। এইবার নিচের স্ক্রিনশটটি দেখুন।

উপরের স্ক্রিনশটে দেখুন (১) Edit নামের একটা বাটন আছে। এই বাটনটাতে ক্লিক করে আপনি আপনার ইচ্ছেমতে টাইপ করে পার্সেন্টিজ দিতে পারবেন। অথবা (২) এই লাইনটি স্ক্রল করেও আপনি পার্সেন্টিজ কমাতে ও বাড়াতে পারবেন।

আপনি আপনার ইচ্ছেমতে পার্সেন্টিজ দিয়ে Enable Screen Filter বাটনটিতে ক্লিক করুন। আমি আপনাকে সাজেস্ট করব ১৯.৪% পার্সেন্ট দিয়ে Enable করার জন্য।

তারপর Enable Screen Filter বাটনে ক্লিক করার পর আপনার মোবাইলের ডিসপ্লেতে উপরের স্ক্রিনশটের মত একটা অপশন ভেসে উঠবে। যার মধ্যে দুইটা বাটন আছে। একটা হচ্ছে – Keep Setting এবং আরেকটি হচ্ছে – Cancel. এখানে আপনি Keep Setting বাটনে ক্লিক করবেন। আর সফটওয়্যারটি অ্যাক্টিভ হয়ে যাবে। যা আপনার মোবাইলের ব্রাইটনেস অনেক কমিয়ে দিবে। এইবার আরামছে মোবাইল ব্যবহার করুন। কারণ এখন চোখের সমস্যা অনেকটা কম হবে এবং ব্যাটারির চার্জের খরচটাও কমে যাবে।

বিঃ দ্রঃ এই সফটওয়্যারটি অ্যাক্টিভ করার পরে আপনার মোবাইলে নতুন করে কোনো অ্যাপস বা গেমস ইনস্টল দিতে চাইলে ইনস্টল দিতে পারবেন না। তাই যখন কোনো অ্যাপস বা গেমস ইনস্টল করবেন। তার আগে সফটওয়্যারটিতে একটা ক্লিক করে নেবেন। ক্লিক করার পরে সফটওয়্যারটি ডিজেবল হয়ে যাবে। এইবার অ্যাপস/গেমস ইনস্টল করুন। ইনস্টল করা শেষ হলে আবার সফটওয়্যারটি অ্যাক্টিভ করতে সফটওয়্যারটির উপরে ক্লিক করুন। তাহলেই সফটওয়্যারটি আবার ইনেবল হয়ে যাবে। না বুঝলে উপরের স্ক্রিনশটটি ফলো করুন।

বাংলা ভাষায় অ্যান্ড্রয়েড বিষয়ক বিভিন্ন ধরনের পোস্ট পেতে অর্থাৎ অ্যান্ড্রয়েডকে বাংলা ভাষায় জানতে এই ওয়েবসাইটটিতে ভিজিট করতে পারেন। ওয়েবসাইট লিংক – www.AndroidBangla.ml.

Report

About Post: 22101

Mahbub Pathan

ফেসবুক পেইজ – www.fb.com/WAMahbubPathan, ফেসবুক গ্রুপ – www.fb.com/groups/TripsBD, বাংলাদেশি সফটওয়্যার ও গেমস ইনফরমেশন বিষয়ক সাইট – www.BanglarApps.ml, বাংলায় ভাষায় অ্যান্ড্রয়েড সম্পর্কিত ওয়েবসাইট – www.AndroidBangla.ml ও ব্লগ সাইট – www.mahbubpathan.blogspot.com.

16 responses to “আপনার মোবাইলের ব্রাইটনেস পুরোপুরি কমিয়ে নিন! (Mahbub Pathan)”

  1. #Rasel #Rasel (Author) says:

    Toder moto abalder bole paglacoda…..
    Ei type er post onek ase…ar amar post e ami je system disi seta use korle charge reduce hoi…

  2. blackhat blackhat (Contributor) says:

    Very nice post

  3. Imu Hasan Imu Hasan (Author) says:

    অস্থির এপ

  4. munnamizan munnamizan (Contributor) says:

    Rana ভাই একবার আমার পোস্ট গুলো রিভিউ করেই দেখুন! আমি Author হওয়ার যোগ্য কিনা.আমি রুট ও
    custom rom নিয়ে post করসি।

Leave a Reply