Be a Trainer! Share your knowledge.
Home » Facebook tricks » ফেসবুক এর ব্যাকআপ অফসন

7 months ago (Jul 31, 2017)

ফেসবুক এর ব্যাকআপ অফসন

Category: Facebook tricks by

কোনো কারণে আপনি ফেইসবুক থেকে কিছু দিন দূরে থাকতে চান। সেজন্য আইডি ডিঅ্যাক্টিভ করে রাখবেন। এ ছাড়া আইডি হ্যাকের শিকারও হতে পারে। এতে করে ফেসবুকে থাকা আপনার সকল তথ্য, ছবি বা ভিডিও হারিয়ে যেতে পারে। তবে চাইলে এসব তথ্য সংরক্ষণ করতে ব্যাকআপ নিতে পারবেন।

প্রথমে লগইনের পর উপরের ডান দিকে থাকা মেন্যু থেকে সেটিংস অপশনে যান। এরপর সেটিং পেইজটি চালু হলে যেখান থেকে জেনারেল অপশনে গিয়ে জেনারেল অ্যাকাউন্ট সেটিংস অপশন থেকে ডাউনলোড এ কপি অফ ইয়োর ফেসবুক ডাটা অপশনটিতে ক্লিক করলে নতুন একটি পেইজ চালু হবে সেখানে ডাউনলোড আর্কাইভ এ ক্লিক করে আপনার ফেসবুকে পাসওয়ার্ড পুনরায় দিন। আপনি যে মেইল আইডি দিয়ে ফেইসবুক অ্যাকাউন্ট চালু করেছিলেন সেই মেইল আইডিতে আপনার ফেসবুকের সম্পূর্ণ ব্যাকআপ চলে যাবে। পুরো প্রক্রিয়া শেষ করে তথ্যের ব্যাকআপ পাঠাতে বেশ খানিকটা সময় লাগবে।

এ সময়টা নির্ভর করবে আপনার তথ্য, ছবি ও ভিডিওয়ের সংখ্যা ও সাইজের উপর। ব্যাকআপ ফাইলটি মেইলে জিপ ফরম্যাটে থাকবে। ডাউনলোড করে আনজিপ করলেই ফাইলগুলো দেখতে পারবেন।

gp free net

Report

About Post: 156

Mehedi khan

স্বল্প মূল্যে সাইট, হোস্টিং, ডমেইন, Paypal একাউন্ট, মাষ্টার কার্ড, ফেসবুক পেজ প্রমোট করতে অথবা সাইটে SEO করাতে যোগাযোগ করুন 01785829489 নাম্বারে। সাইট থেকে প্রতিদিন 150-200 টাকা ইনকামের ব্যবস্থা করে দেওয়া হবে ইনশাল্লাহ। আমার সাইট:- https://BDHost.Host

2 responses to “ফেসবুক এর ব্যাকআপ অফসন”

  1. Fahad Fahad (Contributor) says:

    backup kore arekta id khule restore kora jabe?

Leave a Reply