Be a Trainer! Share your knowledge.
Home » Pdf books » [Ebook REVIEW] বইপ্রেমী ভাইয়েরা, আপনাদের জন্য নিয়ে আসলাম অসাধারণ একটি কিশোর ক্লাসিক গল্পের বই “বোতল শয়তান”। অসাধারণ এই বইটি জলদি Download করে নিন।

3 weeks ago (Jan 31, 2018)

[Ebook REVIEW] বইপ্রেমী ভাইয়েরা, আপনাদের জন্য নিয়ে আসলাম অসাধারণ একটি কিশোর ক্লাসিক গল্পের বই “বোতল শয়তান”। অসাধারণ এই বইটি জলদি Download করে নিন।

Category: Pdf books Tags: , by

সুপ্রিয় বইপ্রেমী বন্ধুরা,

কেমন আছেন সবাই? নিশ্চয় ভালো। আমিও ভালোই আছি। আর আপনারা যেন আরও অনেক বেশি ভালো থাকতে পারেন,সে কারণে আপনাদের জন্য নিয়ে আসলাম অসাধারণ একটি গল্পের বই।
কথা না বাড়িয়ে চলুন জেনে নিই বইটি সম্পর্কে
বই বিষয়ক তথ্য
  • বইয়ের নাম :বোতল শয়তান
  • লেখক : রবার্ট লুই স্টিভেনশন
  • অনুবাদক: কাজী শাহনূর হোসেন
  • প্রথম প্রকাশ: ১৯৯৩
  • প্রকাশনী : সেবা প্রকাশনী

গল্পের মূল প্লট

হাওয়াই দ্বীপে এক লোক বাস করতো। নাম তার কিউই। গরিব হলেও সে ছিলো অত্যন্ত সাহসী ও পরিশ্রমী। দক্ষ নাবিক হিসেবেও তার সুনাম ছিলো বেশ। স্টীমার নিয়ে প্রায়ই সে ঘুরে বেড়াতো বিভিন্ন স্থানে।
একদিন পুরো পৃথিবীটা ঘুরে দেখার শখ জাগলো তার। সে উদ্দেশ্য নিয়েই বেড়িয়ে পড়লো সে। সাথে অনেক টাকা তার। স্যান ফ্র্যানসিসকো শহরের মনোমুগ্ধকর বিশাল অট্টালিকাগুলো তার হৃদয় ছুঁয়ে গেলো। কিন্তু সে দেখলো,এত কিছু থাকা সত্ত্বেও এক লোকের মুখে ভীষণ অসুখী ভাব। কিউই লোকটির কাছে গেলো এবং জানতে পারলো তার অবিশ্বাস্য করুণ কাহিনী।
লোকটি তাকে একটি অদ্ভুত বোতলের সন্ধান দিলো। কিনতে বললো তাকে। ভারি আজব সেই বোতল,দারুণ তার ক্ষমতা। আছাড় দিলেও ভাঙ্গে না। অনেকটা “আলাদিনের আশ্চর্য প্রদীপ” এর মতো। বোতলটি যার থাকবে,সে যা চাইবে তাই পাবে। সুখ-যশ-খ্যাতি কোনো কিছুরই অভাব থাকবে না তার। কিন্তু সবকিছু পাওয়ার পরে বোতলটি বেচে দিতে হবে,যদিও বোতলের মাধ্যমে পাওয়া সবকিছুই থাকবে বোতল না থাকলেও।
ঐ বোতলে বাস করে এক দুষ্টু বাচ্চা শয়তান। যে ঐ বোতল কিনবে,সে যদি বোতলটি বেচতে না পারে,তবে মৃত্যুর পরে নরক যন্ত্রণা ভোগ করতে হবে। কিন্তু সমস্যা হচ্ছে,বোতলটি আগে যত টাকায় কেনা হয়েছে,বেচতে হবে তার চেয়ে কম দামে। বেশি অথবা সমান দামে বেচলেও বোতলটি আগের ক্রেতার ক্রেতার কাছেই ফিরে আসবে। আবার যার কাছে বেচবে, তাকে খুলে বলতে হবে সবকিছু, নরক যন্ত্রণার কথাও।
বোতলটির অনেক দাম ছিল আগে। কিন্তু কম দামে বেচতে বেচতে বোতলটির বর্তমান দাম খুবই কম। পরে যদি আরও কমে বেচতে না পারে,তবে নরকে যেতে হবে। সে ভয়ে কিউই প্রথমে বোতলটি কিনতে রাজি হলো না। কিন্তু সব পাওয়ার লোভে এক সময় রাজি হয়ে কিনে নিলো বোতলটি। অনেক কিছুর মালিক হলো। পছন্দের মানুষকে বিয়ে করলো।
এখন সে বোতলটি বেচতে চায়। কিন্তু কে কিনবে এই বোতল??? কে আর সাধ করে যেতে চায় নরকে। চলতে থাকে গল্প,বাড়তে থাকে কিউই এর দুশ্চিন্তার রেখা। কেউ কিনতে রাজি হয় না। কিন্তু বোতলটি তাকে বেচতেই হবে। সে বেচলোও। কিন্তু কিভাবে??? পরে বোতলটি আবার তার কাছে ফিরে এলো। কি আপদ!!! সেটাই বা কিভাবে??? তাহলে কি শেষ পর্যন্ত কিউই নরকেই যাবে??? জানতে হলে এখনি ডাউনলোড করে ফেলুন অসাধারণ এই বইটি।
Download Now
বি:দ্র:- বইটি Download করতে Default Browser,UC Browser,Chrome অথবা Opera Mini Browser ব্যবহার করুন। Official Opera Mini এবং UC Mini দিয়ে Download হবে না।
পোষ্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করি বইটি আপনাদের ভালো লাগবে।
ভুল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকুন এবং TrickBD এর সঙ্গেই থাকুন।
My Facebook Profile

Report

About Post: 23

Muzzammil Hossain

বইয়ের পোকা

27 responses to “[Ebook REVIEW] বইপ্রেমী ভাইয়েরা, আপনাদের জন্য নিয়ে আসলাম অসাধারণ একটি কিশোর ক্লাসিক গল্পের বই “বোতল শয়তান”। অসাধারণ এই বইটি জলদি Download করে নিন।”

  1. Parves Hassan Parves Hassan (Contributor) says:

    Wifi password hack korte paroki keu….?

  2. Rahim Nil Rahim Nil (Author) says:

    Nice post bro…..
    tnx for thi’s post……

  3. sabbir449 sabbir449 (Contributor) says:

    please review my post. thanks

Leave a Reply