Home » Seo tricks » সেরা ১০ টি সার্চ ইঞ্জিন

3 months ago (Jun 21, 2017) 989 views

সেরা ১০ টি সার্চ ইঞ্জিন

Category: Seo tricks by

সেরা সার্চ ইঞ্জিন সার্চ ইঞ্জিন ওয়েব জগতের একটি গুরুত্বপুর্ণ আবিষ্কার । সার্চ ইঞ্জিন ছাড়া ইন্টারনেট এত শক্তিশালী হতে পারত না । সার্চ ইঞ্জিনসমুহ যেমন গুগল ইয়াহু বিং ইত্যাদি আপনাকে নিদিষ্র্ট তথ্য খুজে পেতে সহায়তা করে ।

অসংথ্য সার্চ ইঞ্জিনের মধ্যে আমরা চেষ্টা করেছি খজে বের করতে ১০ টি সেরা সার্চ ইঞ্জিন।

  •  গুগল (লিংক: google.com) যারা কম্পিউটার বা ইন্টারনেট এই দুটি শব্দের সাথে পরিচিত তারা গুগলের সাথেও পরিচিত । ওয়েব ডেভেলপার, ডিজাইনার এসইও বিশেষজ্ঞ থেকে শুরু করে সাধারণ ব্যবহারকারী পর্যন্ত গুগল ছাড়া কল্পনা করা যায় না ।

 

  • ইয়াহু (লিংক: yahoo.com) পৃথিবীর প্রথম জনপ্রিয় সার্চ ইঞ্জিন। ১৯৯৪ সালে ইয়াহুর যাত্রাশুরু। প্রথমে এটি ডিরেক্টরি সাবমিশন ওয়েবসাইট হলেও পরবর্তীতে তা সার্চ ইঞ্জিনে রুপান্তর করা হয়।

 

  •  বিং (লিংক: bing.com) সার্চের ফলাফলে আরও বেশী নিদির্ষ্ট এবং গ্রহনযোগ্য উত্তরের জন্য বিং অনন্য। মাইক্রোসফটের অফিসিয়াল সার্চ ইঞ্জিন বিং প্রতিষ্ঠিত হয় ২০০৯ সালে ।

 

  • আস্ক ডট কম (লিংক: Ask.Com) আস্ক ডট কমকে মুলত ওয়েবে উত্তরদাতা বা পরামর্শ দাতা বলা যেতে পারে । এর পুরো নাম আস্ক জেভিস । ওয়েব বিভিন্ন প্রশ্নের সরাসরি উত্তরের জন্য আস্ক ডট কম অনন্য।

 

  • ডাকডাকগো(লিংক:DuckDuckGo.com) ডাকডাকগো ডট কম বিভিন্ন ক্রাউড সোর্স যেমন উইকিপিডিয়া ইত্যাদি থেকে তথ্য সংগ্রহ করে এবং ব্যবহারকারীকে তা প্রদর্শন করে । ইতোমধ্যে অনলাইন মার্কেটারদের কাছে তা জনপ্রিয়তা অর্জন করেছে।

 

  • ডগপাইল(লিংক:DogPile.Com) ডগপাল সার্চ ইঞ্জিন ইয়াহু, গুগল, বিং, ইয়ানডেক্স থেকে তথ্য সংগ্রহ করে ব্যবহারকারীকে প্রদর্শন করে ।

 

  •  এক্সাইট ডট কম(লিংক:Excite.Com) এক্সাইট ডট কম মুলত ওয়েবসাইটের সংগ্রহশালা। এক্সাইট ডট কম বিভিন্ন সাইট থেকে তথ্য সংগ্রহ করে নিজস্ব ইন্টারনেট পোর্টালের মাধ্যমে সংবাদ, আবহাওয়া বার্তা ইত্যাদি প্রদর্শন করে ।

 

  •  এন্টায়ার ওয়েব ডট কম(লিংক:EntireWeb.Com) এই সার্চ ইঞ্জিনটি আপনার প্রয়োজনীয়তা অনুসারে বিভিন্ন ধরনের ওয়েসাইটের লিষ্ট প্রকাশ করে । আপনি আপনার ওয়েবসাইটটি এন্টায়ারওয়েব ডট কম এ সাবমিট ও তাদের পন্যের প্রচারনাও চালাতে পারবেন ।

 

  • গিগাব্লাষ্ট ডট কম(লিংক:gigablast.com) একটি ছোট এবং স্বতন্ত্র সার্চ ইঞ্জিন। বিভিন্ন ওয়েবসাইটে নিজস্ব সার্চ ইঞ্জিন হিসাবে ব্যবহৃত হয়।

 

  • টিউমা ডট কম(লিংক: Teoma.com) ২০০০ সালে প্রতিষ্ঠিত এই সার্চ ইঞ্জিনটি এর লিংক পপুলারিটি অ্যললগরিদমের কারনে জনপ্রিয় হয়ে উঠে পরবর্তীতে তা আস্ক ডট কমের সাথে একীভুত হযে যায়।

আউটসোর্সিং এবং ওয়েব ডেবোলাপমেন্ট শিখার জন্য একটা পেজে সকল কে যোগ দেয়ার আহবান জানাচ্ছি। FB Page Link

 

কোনো সমস্যা থাকলে সাহায্য জন্য 01871454150

 

Report

About Post: 20540

MH

যদি কিছু_জানো, জানাও নয়তো জানো!

9 responses to “সেরা ১০ টি সার্চ ইঞ্জিন”

  1. @ishan @ishan (Contributor) says:

    ask এর চেয়ে bing ই ভালো

  2. Shuvo Asif Hasan Shuvo (Contributor) says:

    good post…. tnx bro

  3. asmasagor (Contributor) says:

    Nice post agiye jaw vai sate achi

  4. asmasagor (Contributor) says:

    Vai facebook a kew pending marle kivabe dekbo eirokom post daw..? K report korlo na korlo ei gular post daw vai

Leave a Reply