Home » Uncategorized » MX Player ব্যবহার কারিদের জন্য ৫টি দারুন ট্রিক যে গুলো আপনার অজানা [২০১৭]

5 months ago (Mar 24, 2017) 3,922 views

MX Player ব্যবহার কারিদের জন্য ৫টি দারুন ট্রিক যে গুলো আপনার অজানা [২০১৭]

Category: Uncategorized Tags: by

আসসালামু আলাইকুম বন্ধুরা, সবাই কেমন আছেন? আসা করছি ভালই আছেন। আজকে আমি আপনাদের MX Player এর দারুন ৫টি ট্রিক শেয়ার করব। যে ট্রিক গুলা জানলে আপনি MX Player ব্যবহারে করতে আরও সাতছন্দবদ করবেন। এবং নতুন কিছু জানতে পারবেন।

তো চলুন দেখি MX Player সম্পর্কে সেই দারুন ৫টি ট্রিকঃ

১। কিভাবে ভলিওম দীগুণ করবেন বা বাড়াবেন?
MX Player এর ভলিওম সর্বচ্ছ ১৫ পর্যন্ত থাকে। আপনি চাইলে ভলিওম ৩০ পর্যন্ত বাড়িয়ে নিতে পারেন। এই জন্য প্রথমে আপনাকে MX Player এ ভিডিও play করতে হবে। ভিডিও প্লে হওয়ার পর অপুরের ডানসাইডে একটা মিউজিক এর মত আইকন আছে। সেখানে ক্লিক করুন। ক্লিক করার পর আরও কিছু অপশন আসবে। এর মধ্যে সব লাস্তে একটা অপশন আছে “Use SW audio decoder” সেটা মার্ক করে দিবেন। এর পর দেখুন ভলিওম দীগুণ হয়েগেছে।

২। কিভাবে ডিসপ্লের স্টাইল/কালার change করবেন?
আপনি চাইলে MX Player এর ডিসপ্লের কালার change করে নতুন কালার বা স্টাইল দিতে পারেন। এর জন্য প্রথমে আমরা একটি ভিডিও প্লে করব। এরপর অপুরের ডান সাইডে ৩টি ডট আছে, সেখানে ক্লিক করব। ক্লিক করার পর আরও কিছু অপশন আসবে, সেখান থেকে Display অপশন এ ক্লিক করব। ক্লিক করার পর আরও কিছু অপশন আসবে, সেখান থেকে Settings এ ক্লিক করলে আপনি ইচ্ছা মত যে কালার চান সেটা change করতে পারবেন।

৩। কিভাবে ভিডিও চলা অবস্তাই Display তে ডবল ক্লিক করার মাধ্যমে Play/pause করবেন?
এইবার আমরা MX Player টি ওপেন করব। ওপেন করার পর অপুরের ডান সাইডে ৩টি ডট আছে, সেখানে ক্লিক করব। ক্লিক করার পর অপশন আসবে, সেখান থেকে Settings অপশন এ ক্লিক করব। ক্লিক করার কিছু অপশন আসবে, সেখান থেকে Player option এ ক্লিক করব। ক্লিক করার পর আমরা ৪ নাম্বার এ আর একটা অপশন দেখতে পাব Controls সেটাই ক্লিক করব। Controls এ ক্লিক করার পর আরও অনেক অপশন আসবে। সেখান থেকে “Double tap (play/pause)” মার্ক করে দিব এবং ওকে তে ক্লিক করব। এইবার আপনি ভিডিও তে ডবল ক্লিক করলে Play/pause হবে।

৪। ভিডিও গান Close করার পরও কিভাবে ব্যাকগ্রাউন্ড এ Audio গান শুনবেন?
এইবার আমরা MX Player টি ওপেন করব। ওপেন করার পর অপুরের ডান সাইডে ৩টি ডট আছে, সেখানে ক্লিক করব। ক্লিক করার পর অপশন আসবে, সেখান থেকে Settings অপশন এ ক্লিক করব। ক্লিক করার কিছু অপশন আসবে, সেখান থেকে Player option এ ক্লিক করব। ক্লিক করার পর নিচের দিকে চলে আসব। এবং দেখতে পাব “Background Play” নামে অপশন সেটাই মার্ক করে দেব। এখন আপনি ভিডিও গান close করার পরও audio গান শুনতে পাবেন।

৫। কিভাবে Mp3/Audio গান প্লে করবেন?
এইবার আমরা MX Player টি ওপেন করব। ওপেন করার পর অপুরের ডান সাইডে ৩টি ডট আছে, সেখানে ক্লিক করব। ক্লিক করার পর অপশন আসবে, সেখান থেকে Settings অপশন এ ক্লিক করব। ক্লিক করার কিছু অপশন আসবে, সেখান থেকে Audio option এ ক্লিক করব। Audio অপশন আ ক্লিক করার পর “Audio Player” অপশন এ মার্ক করে দেব। এইবার আপনে MX Player এ Mp3/Audio গানও প্লে করতে পারবেন।

Report

About Post: 19948

যুদ্ধ করে হেরে যাওয়াটা বীরত্বের কিন্তু যুদ্ধের আগেই হার মানাটা লজ্জাজনক।

10 responses to “MX Player ব্যবহার কারিদের জন্য ৫টি দারুন ট্রিক যে গুলো আপনার অজানা [২০১৭]”

  1. akashhalder.m (Contributor) says:

    sobkiitay jana ss dile valo hoto akhon eta faltu post

  2. SAIKAT SAIKAT (Contributor) says:

    TechTunes theke full copy kore… 😒 Parle nije kicu post diyen. 😒 copy buzz 😒

  3. shamim7000 shamim7000 (Contributor) says:

    mama ojana kicui nai

  4. R.J. Saiful Islam (Contributor) says:

    sceen shot add koran

  5. Mahbub Pathan Mahbub Pathan (Author) says:

    আরে এগুলা সবইতো জানা। আমি তো ভাবছি কি টিপস জানি

  6. Moksudur Rahman Moksudur Rahman (Contributor) says:

    অনেক আগে থেকে জানি, তারপরেও ধন্যবাদ

  7. Raju Raju (Author) says:

    এজন্যই টিউনারশিপ বাতিল হয়েছে।

Leave a Reply